সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হরিপুরে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২২ এপ্রিল ॥ জেলার হরিপুর উপজেলার দনগাঁ সীমান্তে সোমবার ভোরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশীর মৃত্যু হয়েছে।

নিহত মোঃ সুমন (২৫) হরিপুর উপজেলার সীমান্তবর্তী ডাঙ্গীপাড়া গ্রামের সফিকুল ইসলামের ছেলে। এ সময় একই গ্রামের এনায়েতুল ইসলামের ছেলে মাসুদ রানাকে (২৮) ধরে নিয়ে গেছে বিএসএফ। ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক জানান, এ ব্যাপারে বিএসএফের কাছে কড়া প্রতিবাদ জানানো হয়েছে এবং ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক আহ্বান করা হয়েছে।

বিজিবি জানায়, সোমবার ভোর সাড়ে ৪টার দিকে গরু ব্যবসার একটি দল হরিপুরের দনগাঁ সীমান্তের ৩৫৭ মেইন পিলারের কাছে ভারতীয় কাঁটাতারের বেড়া কেটে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করলে বসতপুর বিএসএফ ক্যাম্পের জওয়ানরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে সুমন গুলিবিদ্ধ হয়ে ঘনাস্থলে মারা যায় এবং অন্যরা পালিয়ে আসতে সক্ষম হলেও অপর বাংলাদেশী মাসুদ মিঞা কে ধরে নিয়ে যায় বিএসএফ।

চট্টগ্রাম বিমানবন্দরে ২ কেজি সোনা উদ্ধার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে দুবাই থেকে আসা এক যাত্রীর কাছ থেকে ২ কেজি সোনা উদ্ধার করেছে শুল্ক ও গোয়েন্দা বিভাগ। আটক করা হয়েছে সোনা বহনকারী ওই যাত্রীকে। রবিবার দুপুরে শুল্ক কর্মকর্তাদের তল্লাশিতে সোনার এ অবৈধ চালানটি ধরা পড়ে। জানা যায়, আটক যাত্রীর নাম রফিক উল্লাহ (৩৬)। তিনি দুবাই থেকে আসা এফ-২৫৫৮৯ ফ্লাইটে চট্টগ্রামে এসেছিলেন। এ যাত্রীর গতিবিধি সন্দেহজনক মনে হলে তাকে জিজ্ঞাসাবাদ এবং একপর্যায়ে দেহ তল্লাশি করা হয়। তল্লাশিতে পাওয়া যায় ১০০ গ্রাম সোনা ও কোমরের বেল্টে সোনার বকলেস। পরে ব্যাগে পাওয়া যায় ৭ পিস চাকতি, সোনার একটি বকলেস, সোনার পাতসহ প্রায় ১ হাজার ৯৬০ গ্রাম সোনা।

বরিশালে লঞ্চের ধাক্কায় ফল বিক্রেতা নিহত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ উজিরপুর উপজেলার হারতা লঞ্চঘাটে রবিবার বিকেলে ঢাকাগামী যাত্রীবাহী এমভি যুবরাজ-১ লঞ্চের ধাক্কায় জিতেন বিশ্বাস (৩৫) নামের এক ডাব ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় লঞ্চের সুকানিসহ দুইজনকে আটক করেছে পুলিশ। নিহত জিতেন বিশ্বাস হারতা ইউনিয়নের জামবাড়ি গ্রামের জগদীশ বিশ্বাসের পুত্র। পেশায় সে একজন ভ্রাম্যমাণ ডাব বিক্রেতা । পুলিশ জানায়, রবিবার বিকেলে জিতেন ডাব বোঝাই ট্রলার নিয়ে হারতা লঞ্চঘাটের পন্টুনের সঙ্গে বাঁধতে ছিল। এ সময় বেপরোয়া গতির যুবরাজ-১ লঞ্চ পন্টুনের সঙ্গে নোঙর করার সময় জিতেন চাপা পরে ঘটনাস্থলেই মারা যায়।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদী         কিটের পরীক্ষা নিয়ে খবর সঠিকভাবে আসেনি : গণস্বাস্থ্য কেন্দ্র         গাজীপুরে ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে         যুক্তরাষ্ট্রে দেড় লাখ পিপিই রফতানি করেছে বাংলাদেশ         দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের         ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন মেয়র আতিক         ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         চীনে তৈরি করোনার টিকা নিরাপদ ও কার্যকর দাবি         আগামীকাল থেকে (বিএসএমএমইউ) বেতার ভবনে স্থাপিত ফিভার ক্লিনিক খোলা         বিটিভিসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে নজরুল জন্মবার্ষিকী উদযাপিত         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         জাপানে জরুরি অবস্থা প্রত্যাহার         কুমিল্লার তিতাসে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         ঈদের নামাজ শেষে ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী        
//--BID Records