সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ভাইবার বন্ধ ঘোষণা

ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ভাইবার বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক ॥ শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে অন্তত ছয়টি স্থানে তিনটি গির্জা ও তিনটি হোটেলে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় অন্তত ১৮৯ জন নিহত ও কমপক্ষে ৫০০ শ’র অধিক অধিক মানুষ আহত হয়েছেন। মর্মান্তি এই ঘটনার পর জরুরি ভিত্তিতে অনিদিষ্ট সময়ের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ভাইবার বন্ধ ঘোষণা করা হয়।

রবিবার (২১ এপ্রিল) স্থানীয় সময় সকাল সাড়ে ৮ টায় শহরের ৩টি গির্জায় ও ৩টি হোটেলে সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই হামলার পর দেশটির শিক্ষামন্ত্রী সব স্কুল কলেজ ২২ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেন।

বোমা হামলার বিষয়ে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা বলেন, ইস্টার সানডের সকালে যেসব গির্জায় বোমা হামলার ঘটনা ঘটেছে সেখানে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। রবিবারের এই সিরিজ বোমা হামলার ঘটনা নিহতের সংখ্যা বাড়ছেই।

ভয়াবহ এই বোমা হামলার পর প্রেসিডেন্ট সিরিসেনা এক বিবৃতির মাধ্যমে সবাইকে শান্ত থাকার আহ্বান জানান। তিনি বলেন, নিরাপত্তা বাহিনী এই বোমা হামলার তদন্ত শুরু করেছে।

স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে জানানো হয়েছে, যেসব গির্জায় বোমা হামলার ঘটনা ঘটেছে সেসব স্থানে দুই শতাধিক সেনা মোতায়েন করা হয়েছে। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী বিক্রমাসিংহে বোমা হামলার ঘটনার পর জরুরি বৈঠকে বসেছেন।

প্রসঙ্গত, ইস্টার সানডে উপলেক্ষে কলম্বোর গির্জাগুলোতে যেন সকাল হতে না হতেই নেমে এসেছিল মানুষের ঢল। আর ঠিক সকাল সাড়ে ৮টায় সেই উপসনালয় গুলোতে আকস্মিক সিরিজ বোমা বিস্ফোরণ ঘটে। এ পর্যন্ত ওই হামলার পর থেকে লাশের সংখ্যা বেড়ে ১৮৯ জন ও আহত হয়েছেন কমপক্ষে পাঁচ শতাধিক।

এদিকে কলম্বোর ন্যাশনাল হাসপাতালের চিকিৎসক জানান, নিহতের সংখ্যা আরও অনেক বাড়তে পারে।

শীর্ষ সংবাদ:
প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         মাঙ্কিপক্স মোকাবেলায় বিমানবন্দরে পরীক্ষা হবে         করোনায় দুই জনের মৃত্যু, শনাক্ত ৩১         পি কে হালদারকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে : আইজিপি         আঞ্চলিক সংকট মোকাবিলায় ৫ প্রস্তাব প্রধানমন্ত্রীর         হাজী সেলিমকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি         নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ         মাঙ্কিপক্স: বেনাপোল বন্দরে সতর্কতা জারি         টাকার মান কমল আরও ৪০ পয়সা         শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিলেন ড. ইউনূস, মামলা প্রত্যাহার         ‘বিদেশ থেকে পাঠানো টাকার উৎস জানা হবে না’         আত্মসমর্পণের পর কারাগারে প্রদীপের স্ত্রী চুমকি         আট দিন পর বড় উত্থানে পুঁজিবাজার         চুয়াডাঙ্গায় পাউবোর উন্নয়নমূলক কাজে ব্যবহার হচ্ছে ৪২ বছর আগের পুরাতন ইট         পাগলের বেশে মোটর সাইকেল ছিনতাইকারী চক্রের সন্ধান পেয়েছে গাজীপুরের পিবিআই         মুন্সীগঞ্জের ১০ গ্রামে সহিংসতায় ৫ গুলিবিদ্ধসহ আহত ১৫         ইউক্রেন ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় রাশিয়ার কৃতজ্ঞতা