শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ভাইবার বন্ধ ঘোষণা

ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ভাইবার বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক ॥ শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে অন্তত ছয়টি স্থানে তিনটি গির্জা ও তিনটি হোটেলে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় অন্তত ১৮৯ জন নিহত ও কমপক্ষে ৫০০ শ’র অধিক অধিক মানুষ আহত হয়েছেন। মর্মান্তি এই ঘটনার পর জরুরি ভিত্তিতে অনিদিষ্ট সময়ের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ভাইবার বন্ধ ঘোষণা করা হয়।

রবিবার (২১ এপ্রিল) স্থানীয় সময় সকাল সাড়ে ৮ টায় শহরের ৩টি গির্জায় ও ৩টি হোটেলে সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই হামলার পর দেশটির শিক্ষামন্ত্রী সব স্কুল কলেজ ২২ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেন।

বোমা হামলার বিষয়ে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা বলেন, ইস্টার সানডের সকালে যেসব গির্জায় বোমা হামলার ঘটনা ঘটেছে সেখানে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। রবিবারের এই সিরিজ বোমা হামলার ঘটনা নিহতের সংখ্যা বাড়ছেই।

ভয়াবহ এই বোমা হামলার পর প্রেসিডেন্ট সিরিসেনা এক বিবৃতির মাধ্যমে সবাইকে শান্ত থাকার আহ্বান জানান। তিনি বলেন, নিরাপত্তা বাহিনী এই বোমা হামলার তদন্ত শুরু করেছে।

স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে জানানো হয়েছে, যেসব গির্জায় বোমা হামলার ঘটনা ঘটেছে সেসব স্থানে দুই শতাধিক সেনা মোতায়েন করা হয়েছে। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী বিক্রমাসিংহে বোমা হামলার ঘটনার পর জরুরি বৈঠকে বসেছেন।

প্রসঙ্গত, ইস্টার সানডে উপলেক্ষে কলম্বোর গির্জাগুলোতে যেন সকাল হতে না হতেই নেমে এসেছিল মানুষের ঢল। আর ঠিক সকাল সাড়ে ৮টায় সেই উপসনালয় গুলোতে আকস্মিক সিরিজ বোমা বিস্ফোরণ ঘটে। এ পর্যন্ত ওই হামলার পর থেকে লাশের সংখ্যা বেড়ে ১৮৯ জন ও আহত হয়েছেন কমপক্ষে পাঁচ শতাধিক।

এদিকে কলম্বোর ন্যাশনাল হাসপাতালের চিকিৎসক জানান, নিহতের সংখ্যা আরও অনেক বাড়তে পারে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         একসঙ্গে করোনার দুই ডোজ টিকা, যন্ত্রণায় কাতরাচ্ছে চতুর্থ শ্রেণির ছাত্রী         ফরিদগঞ্জে একটি উচ্চ বিদ্যালয়ে ৩শ শিক্ষার্থীদের করোনার টিকা নিতে অর্থ আদায়         মাগুরায় চিনি মিশ্রিত খেজুর গুড় পাটালী বিক্রি হচ্ছে, প্রতারিত হচ্ছে ক্রেতা         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১