বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দ. কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট লির জামিন মঞ্জুর

দক্ষিণ কোরিয়ার সাজাপ্রাপ্ত সাবেক প্রেসিডেন্ট লি মিউং-বেককে বুধবার জামিন দেয়া হয়েছে। দুর্নীতির অভিযোগে গ্রেফতার হওয়ার প্রায় এক বছর পর তিনি জামিন পেলেন। খবর এএফপির।

সিইও থেকে দেশের প্রেসিডেন্ট হওয়া এ নেতা ঘুষ গ্রহণ ও আর্থিক জালিয়াতিসহ বিভিন্ন অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় গত অক্টোবরে তাকে ১৫ বছরের কারাদ- দেয়া হয়। ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন।

দক্ষিণ কোরিয়ার বার্তা সংস্থা ইয়োনহাপের খবরে বলা হয়, ৭৭ বছর বয়সী লির শারীরিক অসুস্থতার কথা বিবেচনা করে সিউলের উচ্চ আদালত তার জামিন আবেদন মঞ্জুর করে। বার্ধক্য এবং ডায়াবেটিস ও ঘুমের জটিলতার কথা উল্লেখ করে গত জানুয়ারি মাসে লি জামিন আবেদন করেন। কয়েকশ’ কোটি ডলারের তহবিল আত্মসাত করায় এবং ঘুষ গ্রহণের বিনিময়ে স্যামসাং ইলেক্ট্রনিক্সের চেয়ারম্যান লি কুন-হিকে ক্ষমা করে দেয়ায় লিকে দোষী সাব্যস্ত করা হয়। কর ফাঁকি দেয়ার দায়ে হির কারাদ- হয়েছিল।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার