বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উন্মত্ত সংখ্যালঘুদের পরাজিত করব ॥ মাদুরো

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে যারা ক্ষমতা থেকে সরিয়ে দিতে চায় সেসব উন্মত্ত সংখ্যালঘুদের পরাজিত করার অঙ্গীকার করেছেন। হুগো শ্যাভেজের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার বিরোধী নেতা হুয়ান গুয়েইদোকে চ্যালেঞ্জ জানিয়ে তিনি এসব কথা বলেন। বিবিসি।

গুয়েইদোর দেশে ফেরার পর এই প্রথম মাদুরো তার অঙ্গীকারের কথা জানালেন। যুক্তরাষ্ট্র বলেছে, ক্ষমতা হস্তান্তরের জন্য মাদুরোকে চাপ দিতে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করা হচ্ছে। ভেনিজুয়েলায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ইলিওট আব্রামস বলেন, মাদুরো যদি গণতান্ত্রিক ভেনিজুয়েলা তৈরি করতে চান তাহলে তার সে সুযোগ রয়েছে, তবে তিনি তা করছেন না। পূর্বসূরি হুগো শ্যাভেজের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে মাদুরো বলেন, যদিও উন্মত্ত সংখ্যালঘুরা তিক্ততার সঙ্গে তাদের ঘৃণিত কাজ অব্যাহত রেখেছে, সেটা তাদের সমস্যা। আমরা তাদের দিকে মনোযোগ দিই না। আমাদের সব মনোযোগ দেশবাসীর প্রতি। ঘিরে রাখা সেনা কর্মকর্তাদের সামনে তিনি বলেন, আমরা তাদের চিহ্নিত করি, তাদের কাজ ও জাতীয় ইউনিয়নে তাদের থামাতে চাচ্ছি। উন্মত্ত সংখ্যালঘুদের তিক্ততার সঙ্গে চলতে দিন। আমরা তাদের পরাজিত করব। শ্যাভেজের সময় থেকে আমরা সেটি করে আসছি। আমাদের দেশের মহান ইতিহাস-ঐতিহ্য রক্ষায় আমরা তা করব। গুয়েইদোর আহ্বানে শনিবার দেশটিতে সরকারবিরোধী বিক্ষোভের পরিপ্রেক্ষিতে একই সময় মাদুরো সা¤্রাজ্যবাদবিরোধী সমাবেশের ডাক দেন। সংঘাত এড়াতে কর্তৃপক্ষ দুইপক্ষকেই আলাদা রাখার চেষ্টা করবে। সোমবার গুয়েইদো রাজধানী কারাকাসে পৌঁছান। যদিও তার বিরুদ্ধে সুপ্রীমকোর্টের বিদেশ ভ্রমণ নিষেধাজ্ঞা রয়েছে।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার