মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও

বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ীতে ১৩ বছরের কিশোরীর বিয়ে ঠেকালেন ইউএনও হাসিনা আক্তার। আজ শনিবার দুপুরে এই বিয়ে বন্ধ করে স্ট্যাম্পে দু’পক্ষের মুচলেকা নিয়ে ছেড়ে দেন।

উপজেলার ধীপুর গ্রামের সামসুল ইসলামের পুত্র রংমিস্ত্রি বহু বিবাহিত মো. জামানের (৩৭) সাথে পার্শ্ববর্তী পূর্ব আউটশাহী গ্রামের রিক্সাচালক কাসেম শেখের মেয়ে বলই ইসলামিয়া দাখিল মাদরাসার সপ্তম শ্রেণির ছাত্রী সুমাইয়ার (১৩) বিয়ের প্রস্তুতি চলছিল।

আজ শনিবার সুমাইয়াকে পিতার বাড়ি থেকে বর ও বর পক্ষের লোকেরা জামানের বাড়িতে সাদামাটাভাবে উঠিয়ে নেয়ার কথা। বিষয়টি জানতে পেরে পুলিশ দিয়ে কাসেম শেখ, তার স্ত্রী ডলি বেগম, মেয়ে সুমাইয়া ও বর জামানকে ইউএনও অফিসে নিয়ে আসা হয়। জামান ইউএনওকে জানান, এর আগেও সে আরো তিনটি বিয়ে করেছিলেন। এক এক করে সকলে তাকে ছেড়ে চলে গেছে।

ইউএনও মোছাম্মৎ হাসিনা আক্তার জানান, ছুটির দিবস থাকলেও অফিসে এসে বিয়ে বন্ধ করে দু’পক্ষের মুচলেকা রাখা হয়েছে। আইন অমান্য করে বিবাহ সম্পন্ন করলে উভয় পক্ষকে মোবাইল কোর্টে সাজা দেয়া হবে।

টঙ্গীবাড়ি ক্যাবের সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম জানান, উভয় পক্ষ বিয়ের ব্যাপারে আইনী পরামর্শের জন্য তাঁর কাছে এসেছিলেন, তিনি বাল্যবিয়ের আইন উল্লেখ করে এটি শাস্তিযোগ্য অপরাধ বলে তাদের এ থেকে বিরত থাকার পরামর্শ দেন ।

শীর্ষ সংবাদ:
বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         ভারতে তিনতলা ভবনে ধস, নিহত বেড়ে ২০         করোনা ভাইরাস নিয়ে শি জিনপিংয়ের সমালোচনাকারীর ১৮ বছরের কারাদণ্ড         চীনের হয়ে গুপ্তরচরবৃত্তির অভিযোগে নিউইয়র্ক পুলিশ কর্মকর্তা গ্রেফতার         আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ         আর্থিক ক্ষতি না হলে বাড়ি থেকে কাজের পরামর্শ ব্রিটিশ প্রধানমন্ত্রীর         বাড়ছে প্রাইভেট গাড়ি ॥ যানজট নিরসনে গণপরিবহন বাড়ানোর তাগিদ         সাধারণ পরিষদের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান         রাজধানী হবে যানজটমুক্ত সচল         পেঁয়াজের ভাণ্ডার ৪ জেলার ওপর বিশেষ নজর         ওয়াসায় বছরে মূল বেতন ৭০ কোটি টাকা, ওভারটাইম ৯৫ কোটি         ডিজির গাড়িচালক হয়ে স্বাস্থ্যে মালেকের পারিবারিক রাজত্ব         ধ্বংসপ্রায় কর্ণফুলী, রক্ষার উদ্যোগ নেই         দেশে করোনায় শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়িয়েছে         চরে বিদ্যুতের আলো         হাটহাজারী মাদ্রাসায় ছাত্র আন্দোলন দীর্ঘদিনের ক্ষোভের ফসল         বিস্ফোরণের বিষয়ে আগাম সতর্কতা জারি         নৃত্যের আড়ালে নারী পাচার করে দুবাইয়ে নির্যাতন চালানো হতো         প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ জানবে সারাদেশ