সোমবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডিএমএসে রুনা লায়লার নতুন গান

ডিএমএসে রুনা লায়লার নতুন গান

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশের সঙ্গীত অঙ্গনের সমৃদ্ধি ও বিকাশে এই সময়ে যে কটি প্রযোজনা প্রতিষ্ঠান বিশেষ ভূমিকা রাখছে তার মধ্যে অন্যতম ‘ধ্রুব মিউজিক স্টেশন’ (ডিএমএস)। অনেক সঙ্গীতশিল্পী এই ব্যানারে কাজ করার যেন অনেকটাই স্বপ্নে পরিণত হয়েছে। তবে এই প্রতিষ্ঠানটির কর্ণধার ধ্রুব গুহ তার প্রতিষ্ঠান থেকে গান তৈরিতে এবং প্রকাশে শুরু থেকেই বেশ সচেতন। ধ্রুব গুহ’র মনে মনে ইচ্ছে ছিল উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী রুনা লায়লাকে দিয়ে তার প্রতিষ্ঠানের জন্য গান করানোর। গত বছরের শেষ প্রান্তে সেই ইচ্ছেটাই যেন হঠাৎ করে ধরা দিল তার কাছে। অনেকটাই স্বপ্নের মতো রুনা লায়লাকে দিয়ে গান করানোর সুযোগ এলো তার। রুনা লায়লাও ইচ্ছে প্রকাশ করেন ধ্রুব গুহ’র প্রতিষ্ঠানের জন্য গান করার।

তাই সেই গান করার লক্ষ্যেই গেল বছরের শেষ প্রান্ত থেকে শুরু হয় কাজ। রুনা লায়লা তার নিজের সুরে নিজেই গাইবেন এমন প্রস্তাব জেনে ভীষণ উচ্ছ্বসিত হন ধ্রুব গুহ। কবির বকুলের কথায় আর ল-নের মিউজিক এ্যারেঞ্জার রাজা কাশেফের সঙ্গীতায়োজনে অবশেষে গেল ভালবাসা দিবসের দিন বিকেলে রাজধানীর নিকেতনে চিরকুটের স্টুডিওতে রুনা লায়লার কণ্ঠে সেই গান রেকর্ড হয়। গানের কথা হচ্ছে ‘ফেরাতে পারিনি আর তোমাকে এ ভালবাসায়’। গান রেকর্ডিং শেষে সেখানে উপস্থিত হন ধ্রুব গুহ। দীর্ঘদিন পর রুনা লায়লার কণ্ঠে মৌলিক গান, তাও আবার ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) থেকে এ যেন ধ্রুব’র জন্য অনেক গর্বের বিষয়। অনেকদিন পর নতুন গান গেয়ে রুনা লায়লাও ছিলেন বেশ আবেগাপ্লুত। কারণ নিজের সুরে রুনা লায়লা এবারই প্রথম গাইলেন। রুনা লায়লা বলেন, অবশ্যই ধন্যবাদ দিতে চাই ধ্রুব গুহ’কে। কারণ তার যদি আগ্রহ না থাকতো তাহলে এই গানই হয়তো করা হয়ে উঠতো না। ধ্রুব সত্যিকারের একজন সঙ্গীত পিপাসু মানুষ। গানের প্রতি তার ভালবাসা আমাকে মুগ্ধ করেছে। প্রতিনিয়ত আমার গানকে ঘিরে তার মধ্যে যে ভাললাগা আমি দেখেছি তা শিল্পী হিসেবে আমাকেও বেশ অভিভূত করেছে। অবশেষে যখন গানটি রেকর্ড করা হলো তখন ধ্রুব’র মধ্য যে আনন্দ দেখেছি সেটা আমাকে মুগ্ধ করেছে। আমার বিশ্বাস আমার নতুন এই গান শ্রোতা-দর্শকের মধ্যে অন্যরকম ভাললাগার সৃষ্টি করবে। কবির বকুল অসাধারণ একটি গান লিখেছে। আর মিউজিক এ্যারেঞ্জার রাজা কাশেফও অনেক শ্রম দিয়ে গানটি করেছে। রাজাকে বিশেষ ধন্যবাদ এতো সুন্দর সঙ্গীতায়োজনের জন্য।ডিএমএসের কর্ণধার ও সঙ্গীতশিল্পী ধ্রুব গুহ বলেন, রুনা আপা এই উপমহাদেশের শ্রদ্ধাভাজন শিল্পী। আমাদের দেশের গর্ব। তার সুর করা, তারই কণ্ঠের এই গান আমার প্রতিষ্ঠানের জন্য ভাল কাজের দৃষ্টান্ত হয়ে থাকবে বলেই আমি মনে করি। ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, রুনা লায়লার এই গানটির মিউজিক ভিডিও শীঘ্রই প্রকাশ করা হবে।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর