বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ অংশ নিচ্ছে প্যারিস টেক্সওয়ার্ল্ডে

অর্থনৈতিক রিপোর্টার ॥ বাংলাদেশের ২৯ জন এ্যাপারেল, ফ্যাব্রিক ও লেদার পণ্য প্রস্ততকারক প্রতিষ্ঠান অংশ নিচ্ছে প্যারিসে অনুষ্ঠিত চার দিনব্যাপী টেক্সওয়াল্ড প্রদর্শনীতে। আগামী ১১-১৪ ফেব্রুয়ারি এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এই প্রদর্শনীতে বিশ্বব্যাপী ফ্যাশন পণ্যের সবচেয়ে বড় প্রস্তুতকারক দেশ, বাংলাদেশ, চীন, কম্বোডিয়া, কোরিয়া, ভারত, ইন্দোনেশিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, তুরস্ক এবং পাকিস্তানের পণ্যের প্রদর্শনী হবে। এছাড়াও দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হবে লেদার ওয়ার্ল্ড প্যারিস। এই প্রদর্শনীতে ট্যানারির সঙ্গে সঙ্গে থাকবে পরিধানযোগ্য চামরা জাত পণ্যও। চামড়ার পোশাকের সঙ্গে সঙ্গে অন্যান্য পণ্য যেমন ব্যাগ, জুতা এবং ফ্যাশন পণ্যও এই প্রদর্শনীতে থাকবে।

গত বছরের টেক্সওয়ার্ল্ড ও এ্যাপারেল সোর্সিং প্রদর্শনীতে সর্বমোট ১০৯৩ জন প্রদর্শক এবং ১৩,৫৭৯ জন দর্শক আসে পৃথিবীর ১১০টি দেশ থেকে। এছাড়াও প্রচুর দর্শক আসে যুক্তরাজ্য, ফ্রান্স, তুরস্ক, স্পেন, ইটালি, জার্মানি এবং ইয়োরোপের নানা দেশ থেকে।

বাংলাদেশ থেকে সরাসরি প্রদর্শক যেমন যাচ্ছেন তেমনি এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর আওতাধীনে জাতীয় প্যাভিলিয়নের অংশ হিসেবেও যাচ্ছে অনেক প্রতিষ্ঠান ২০১৯ সালের টেক্সওয়ার্ল্ড, এ্যাপারেল সোর্সিং ও লেদার ওয়ার্ল্ড প্যারিসে।

শীর্ষ সংবাদ:
‘শেখ কামাল সৃষ্টিশীল অনন্য প্রতিভার দৃষ্টান্ত হয়ে থাকবেন’         খুলনা বিভাগে করোনায় আরও ৩৪ জনের মৃত্যু         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ১০ আগস্ট পর্যন্ত         ১১ আগস্ট থেকে চলবে ট্রেন         রাজশাহীতে করোনায় একদিনে আরও ১৭ জনের মৃত্যু         শেখ কামালের কবরে প্রধানমন্ত্রী ও দলের শ্রদ্ধা         দিনাজপুরে করোনায় ৭ জনের মৃত্যু         শেখ কামালের জন্মবার্ষিকীতে ১০ প্রবীন ক্রীড়াবিদ ও বীরমুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান         আগামীকাল থেকে শিল্পকারখানা খোলা, চলবে বিমান         ৭ আগস্ট নয়, গণটিকা কার্যক্রম শুরু ১৪ আগস্ট         খুলনায় করোনায় চার জনের মৃত্যু         ঝিনাইদহে করোনা পজিটিভ ও উপসর্গে ৫ জনের মৃত্যু         ৫ বিভাগে বৃষ্টির সম্ভাবনা         কাকরাইল গ্যারেজের আগুন নিয়ন্ত্রণে         আজ ব্যাংক লেনদেন আড়াইটা পর্যন্ত         কাকরাইলে গ্যারেজে আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট         অবিস্মরণীয় জয় ॥ টাইগারদের আরেকটি         আজ শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী         শোকের মাস         সঙ্কেত আরও অশনি ॥ রোহিঙ্গার বোঝা নিয়ে দেশ