সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নূর উদ্দিন অপুর জামিন আবেদন বাতিল

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মতিঝিল থেকে আট কোটি টাকা উদ্ধারের মামলায় গ্রেফতারকৃত বিএনপি নেতা নূর উদ্দিন অপুর জামিন আবেদন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। অপু এবার শরীয়তপুর-৩ আসনে বিএনপির প্রার্থী ছিলেন।

তিনি যুক্তরাজ্যে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক এপিএস। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক শহিদুল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক আশরাফুল ইসলাম মানিলন্ডারিং ও সন্ত্রাসবিরোধী আইনের মামলায় মিয়া নূর উদ্দিন আহমেদ অপুকে আদালতে হাজির করেন। তদন্তকারী কর্মকর্তা মামলা তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। এদিকে আসামিপক্ষের আইনজীবী তরিকুল ইসলাম জামিন শুনানিতে বলেন, এ মামলায় আসামির অপরাধ হলো তার একটি রাজনৈতিক পরিচয় আছে। তিনি বিএনপির একজন সক্রিয় সদস্য। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বন্ধু।

এছাড়া আর কোন অপরাধ নেই। মামলায় যে টাকার অভিযোগ করা হচ্ছে সেই টাকা অপুর এক বন্ধু মাহমুদুল হাসান বিদেশ থেকে পাঠিয়েছেন। তখন তিনি এ টাকা গ্রহণ করেন। এ টাকা উদ্ধার দেখিয়ে অপুকে গ্রেফতার দেখানো হয়।

আসামি একজন সমাজসেবক। আদালত তাকে জামিন দিলে তিনি পলাতক হবেন না। এদিকে রাষ্ট্রপক্ষে সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত।এর আগে গত ১০ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা অপুকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। বিচারক পাঁচ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, গত ২৬ ডিসেম্বর মামলার অপর আসামি মতিঝিলের ইউনাইটেড কর্পোরেশনের এমডি এ এম আলী হায়দার ওরফে নাফিজ, অফিস ব্যবস্থাপক আলমগীর হোসেন এবং গুলশানের আমেনা এন্টারপ্রাইজের জিএম জয়নাল আবেদীনকে পাঁচ দিনের রিমান্ডে পাঠানো হয়। জয়নাল আবেদীন এক সময় বিএনপি শাসনামলে প্রভাবশালী হয়ে উঠা হাওয়া ভবনের কর্মচারী ছিলেন। গত ২৪ ডিসেম্বর মতিঝিল থানাধীন সিটি সেন্টারের ইউনাইটেড এন্টারপ্রাইজ এ্যান্ড ইউনাইটেড কর্পোরেশনে র‌্যাবের অভিযানে জব্দ হয় তিন কোটি ১০ লাখ ৭৩ হাজার টাকা। আটক অপরজন প্রতিষ্ঠানটির এমডি আসামি আলী হয়দার। তার দেয়া তথ্যে পল্টন থানাধীন হাউজ বিল্ডিং রোডের বায়তুল খায়ের টাওয়ারের সিটি মনিটারি এক্সচেঞ্জ থেরক আরও পাঁচ কোটি টাকা জব্দ হয়। ওই ঘটনায় মতিঝিল থানায় মানি লন্ডারিং মামলা করা হয়। এ মামলায় গত ৪ জানুয়ারি বিকেল সাড়ে ৪টার দিকে নূর উদ্দিন অপুকে ইউনাইটেড হাসপাতাল থেকে গ্রেফতার করে র‌্যাব।

বিএনপি-জামায়াত সরকারের সময় হাওয়া ভবনের প্রভাবশালী ব্যক্তিদের একজন ছিলেন মিয়া নূর উদ্দিন অপু। বিগত তত্ত্বাবধায়ক সরকারের সময় তিনি মালয়েশিয়া চলে যান। এরপর দেশে ফিরে বেশ কিছু দিন জেল খাটেন।

তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-৩ আসনে বিএনপির প্রার্থী ছিলেন।

শীর্ষ সংবাদ:
বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের         পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ         ইভ্যালির রাসেলের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের         হেফাজত মহাসচিব নুরুল ইসলাম আর নেই         নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতরের ১৫ নির্দেশনা         হেলমেটে বল লেগে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ইয়াসির         ঠাকুরগাঁওয়ে ভোটের সংঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৩         শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া সেই শিক্ষিকা স্বপদে বহাল         অবিলম্বে দ. আফ্রিকার উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান প্রেসিডেন্ট         আফগানিস্তানের বিমানবন্দর চালু রাখতে ইইউর সহায়তা চেয়েছে তালেবান         রাজশাহীতে স্বামীর সামনেই ট্রেনে কাটা পড়ে স্ত্রীর মৃত্যু         পাবনার বেড়ায় চাচাকে হারিয়ে মেয়র হলেন ভাতিজা