শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুমিনুল ছাড়িয়ে গেলেন কোহলির রেকর্ড

মুমিনুল ছাড়িয়ে গেলেন কোহলির রেকর্ড

অনলাইন ডেস্ক ॥ মুমিনুল হক ভাগ বসালেন বর্তমান বিশ্বের ব্যাটিং সেনসেশন বিরাট কোহলির একটি রেকর্ডে। ভাগ বসালেন বললে অবশ্য কথাটা পূর্ণতা পায় না, আসলে কোহলিকে ছাড়িয়েই গেছেন বাংলাদেশের লিটল ডায়নামো।

কি সে রেকর্ড? চলতি বছরে টেস্টে সবচেয়ে বেশি সেঞ্চুরি। এ বছর টেস্টে সবচেয়ে বেশি সেঞ্চুরি কোহলির। তার সেঞ্চুরি মোট ৪টি। আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়ে মুমিনুল ভাগ বসিয়েছেন কোহলির এই রেকর্ডে। চলতি বছর তার সেঞ্চুরিও এখন ৪টি। বিশ্বের আর কোনো ব্যাটসম্যানের এ বছর দুটির বেশি সেঞ্চুরি নেই।

তবে একটি জায়গায় কোহলির চেয়ে এগিয়ে মুমিনুল। সেটি হলো ইনিংসের হিসেবে। চলতি বছর টেস্টে ৪টি সেঞ্চুরি পেতে কোহলিকে খেলতে হয়েছে ১৮ ইনিংস। মুমিনুল এই রেকর্ড গড়েছেন ১৩ ইনিংসেই।

অফ স্টাম্পের বাইরের বল জায়গায় দাঁড়িয়ে তাড়া করতে গিয়ে ঠিক মতো খেলতে পারেননি মুমিনুল। ব্যাটের কানা ছুঁয়ে সহজ ক্যাচ যায় কিপার শেন ডাওরিচের কাছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের প্রথম সেঞ্চুরি পাওয়া মুমিনুল ১৬৭ বলে ১০ চার ও এক ছক্কায় ফিরেন ১২০ রান করে।

এখানেই শেষ নয়। দেশের বাইরে কোনো সেঞ্চুরি না করে দেশে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ডটিও মুমিনুলের দখলে। বাঁহাতি এই ব্যাটসম্যান করেছেন ৮টি সেঞ্চুরি। ৫টি করে সেঞ্চুরি আছেন এস জ্যাকশন আর চান্দু বর্দের।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৭, একই পরিবারের ৪ জন         সামাজিক ন্যায়বিচার সংসদীয় ককাস গঠন         গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বেন ১০ শিক্ষার্থী         আইনের শাসন প্রতিষ্ঠায় বিশ্বে বাংলাদেশের অবস্থান ১২৪         আসিয়ান সম্মেলনে দাওয়াত পাচ্ছেন না মিয়ানমারের জান্তাপ্রধান মিন অং হ্লাই         দেশকে বিক্রি করে তো ক্ষমতায় আসব না ॥ প্রধানমন্ত্রী         আমিরাতে গেলেন ৩০৪০৮ প্রবাসী কর্মী         পর্যটন দ্বীপ দ্বীপে ৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প, নিহত ৩         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর পরিবারকে অন্যত্র স্থানান্তর         ইন্দোনেশিয়ায় নদী পরিচ্ছন্ন করতে গিয়ে ডুবে ১১ শিক্ষার্থীর মৃত্যু         বাংলাদেশী শিশু বোলারের লেগ স্পিনে মুগ্ধ শচীন টেন্ডুলকার         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬         আইসের সবচেয়ে বড় চালান জব্দ, মূলহোতা গ্রেফতার         আশ্বিনেও এত গরম থাকার কারণ