শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হত্যা সত্ত্বেও সৌদির সঙ্গে সম্পর্ক বজায় রাখবেন ট্রাম্প

হত্যা সত্ত্বেও সৌদির সঙ্গে সম্পর্ক বজায় রাখবেন ট্রাম্প

অনলাইন ডেস্ক ॥ সাংবাদিক জামাল খাসোগি হত্যায় আন্তর্জাতিক নিন্দা থাকা সত্ত্বেও সৌদি আরবের সঙ্গে মিত্রতা বজায় রাখার পক্ষে শক্ত অবস্থান নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর বিবিসির।

বুধবার ডোনাল্ড ট্রাম্প এক বিবৃতিতে বলেছেন, সৌদি আরব তাদের দৃঢ় অংশীদার। তারা যুক্তরাষ্ট্রে বিশাল অংকের টাকা বিনিয়োগে সম্মত হয়েছে।

ট্রাম্প স্বীকার করেছেন, খাসোগি হত্যা সম্পর্কে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান ‘খুব ভালোভাবেই’ অবগত ছিলেন।

তিনি বলেন, ‘যেকোনো পরিস্থিতিতে সৌদির সঙ্গে আমাদের সম্পর্ক বজায় থাকবে।’

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিবৃতিতে বলেন, ‘সৌদি যুবরাজ এই হত্যাকাণ্ড সম্পর্কে বেশ ভালোভাবেই অবগত ছিলেন। তবে তিনি এই হত্যায় জড়িত থাকতে পারেন, নাও পারেন।’

মার্কিন গণমাধ্যম বলছে, যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ কর্তৃক প্রকাশিত গত শুক্রবারের প্রতিবেদনে খাসোগি হত্যায় সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান জড়িত বলে উল্লেখ করা হয়েছে।

গত মঙ্গলবার ট্রাম্প বলেছিলেন, সিআইএ প্রকাশিত প্রতিবেদন শতভাগ সম্পূর্ণ নয়।

গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেট ভবনের ভেতর সৌদি সাংবাদিক জামাল খাসোগিকে হত্যা করা হয়। যুবরাজ মোহাম্মদের নির্দেশে এই হত্যা করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। খাসোগি গত বছর স্বেচ্ছানির্বাসনে সৌদি আরব ছেড়ে যুক্তরাষ্ট্র চলে যান। সেখানে তিনি ওয়াশিংটন পোস্টে সৌদি শাসকদের, বিশেষ করে যুবরাজ মোহাম্মদের সমালোচনা করে কলাম লিখতেন।

সৌদি আরব এই হত্যাকাণ্ডের দায় দুর্বৃত্তদের গোয়েন্দাদের ওপর চাপিয়েছে। যুবরাজ মোহাম্মদ বিন সালমান এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত- এই বিষয়টি তারা স্বীকার করেনি।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী