সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

মালদ্বীপকে ৯-০ গোলে হারিয়ে সেমি-ফাইনালে বাংলাদেশ

মালদ্বীপকে ৯-০ গোলে হারিয়ে সেমি-ফাইনালে বাংলাদেশ

অনলাইন ডেস্ক ॥ নেপালের আনফা কমপ্লেক্সে আজ শনিবার সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপের ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ৯-০ গোলে মালদ্বীপের কাছে জেতে বাংলাদেশ। দলের জয়ে উচ্ছ্বাস ও রাসেল তিনটি করে, আশিকুর রহমান দুটি ও মেহেদী হাসান একটি গোল করেন।

গ্রুপের প্রথম ম্যাচেও স্বাগতিক নেপালের কাছে ৪-০ গোলে হারা মালদ্বীপ টানা দুই হারে ছিটকে গেল প্রতিযোগিতা থেকে।

৩ করে পয়েন্ট নিয়ে এক ম্যাচ হাতে রেখে প্রতিযোগিতার সেরা চারে উঠেছে বাংলাদেশ ও নেপাল। আগামী সোমবার গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল। এ ম্যাচ ড্র হলেও গোল পার্থক্যে এগিয়ে থাকা বাংলাদেশ হবে গ্রুপ চ্যাম্পিয়ন। একাদশ মিনিটে কামরান উদ্দিন রাজুর লম্বা করে বাড়ানো বলে মেহেদী হেড করার পর ডি বক্সের মধ্যে ফাঁকায় থাকা উচ্ছ্বাস নিখুঁত টোকায় বল জালে জড়িয়ে দেন। ২০তম মিনিটে উচ্ছ্বাসের গোলে ব্যবধান দ্বিগুণ হয়। সতীর্থের লম্বা থ্রো ইনের পর বল নিয়ন্ত্রণে নিয়ে দুই জনকে কাটিয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড।

তিন মিনিট পর প্রতিপক্ষের এক খেলোয়াড়ের ব্যক পাস থেকে বল পাওয়ার পর গোলরক্ষককে সহজেই পরাস্ত করে হ্যাটট্রিক পূরণ করেন উচ্ছ্বাস। প্রথমার্ধের যোগ করা সময়ে দূরপাল্লার শটে কাছের পোস্ট দিয়ে মেহেদী লক্ষ্যভেদ করলে ব্যবধান আরও বাড়িয়ে নেয় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধের শুরুতে বক্সের বাইরে থেকে নেওয়া শটে জাল খুঁজে নেন রাসেল। পরের মিনিটেই মেহেদীর সঙ্গে বল দেওয়া-নেওয়া করে জোরালো শটে ব্যবধান আরও বাড়ান এই ফরোয়ার্ড। ৬৬তম মিনিটে সতীর্থের থ্রো ইন হাঁটু দিয়ে নামিয়ে দারুণ ফ্লিকে হ্যাটট্রিক পূরণ করে নেন রাসেল।

৮০তম মিনিটে গোলরক্ষক বল গ্লাভসবন্দি করতে ব্যর্থ হলে বদলি নামা মিডফিল্ডার আশিকুর রহমান ব্যক ভলিতে স্কোরলাইন ৮-০ করেন।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে তৌহিদুল ইসলাম হৃদয় নিজে শট না নিয়ে ডান দিকে থাকা আশিকুরকে বল বাড়ান। নিখুঁত শটে মালদ্বীপের বিপক্ষে শেষ গোলটি করেন এই মিডফিল্ডার।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ: