বুধবার ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চেলসিতে নতুন চুক্তি মার্কোসের

স্পোর্টস রিপোর্টার ॥ জাবি এ্যালোনসোর অধ্যায় শেষ হয়ে গেছে বেশ আগেই। তবে এ বছর নতুন এক এ্যালোনসোকে পেয়েছে স্পেন জাতীয় দল। গত মার্চে অভিষেক হওয়ার পর ইতোমধ্যেই ৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২৭ বছর বয়সী মার্কোস এ্যালোনসো। জাবি ছিলেন মিডফিল্ডার, মার্কোস ডিফেন্ডার।

২০১৬ থেকেই তিনি ইংলিশ প্রিমিয়ার লীগের দল চেলসিতে খেলছেন। স্প্যানিশ এ তারকার সঙ্গে নতুন করে চুক্তি বাড়িয়েছে চেলসি। এ চুক্তিতে ২০২৩ পর্যন্ত মার্কোস থাকবেন স্ট্যামফোর্ডব্রিজে।

২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত রিয়াল মাদ্রিদে ছিলেন জাবি এ্যালোনসো। ওই সময় তাকে কিছুদিনের জন্য পেয়েছিলেন মার্কোস। তিনি ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত রিয়ালের ‘বি’ দলে খেলেছেন এবং ২০১০ সালেই রিয়ালের মূল দলে অভিষেক হয়। অবশ্য একটি ম্যাচের বেশি খেলতে পারেননি। বোল্টন ওয়ান্ডারার্স, ফিওরেন্টিনা ঘুরে অভিজ্ঞ হওয়ার পর ২০১৬ সালের আগস্টে চেলসিতে যোগ দেন তিনি। ২০১৬-১৭ মৌসুমে চেলসির প্রিমিয়ার লীগ শিরোপা এবং গত বছর এফএ কাপ জেতার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন স্পেনের এ জুনিয়র এ্যালোনসো।

চেলসির হয়ে ৯২ ম্যাচ খেলে ১৫ গোল করেছেন ডিফেন্ডার মার্কোস। চেলসির ডিফেন্ডার ম্যারিনা গ্রানোভস্কাইয়া বলেন, ‘আমরা মার্কোসের চুক্তি বর্ধিত করতে পেরে উচ্ছ্বসিত। গত দুই মৌসুমে তিনি ক্লাবের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজেকে গড়ে তুলেছেন। তার দুর্দান্ত সামর্থ্য ও চমৎকার মনোভাব তাকে প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন এবং স্পেনের আন্তর্জাতিক খেলোয়াড় হওয়ার গৌরব অর্জন করিয়েছে। এসব বিবেচনা করেই আমরা তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছি।’ অবশ্য নতুন চুক্তিতে পারিশ্রমিকের অঙ্ক নিয়ে কিছু বলা হয়নি।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা