বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চলতি সংসদেই পাস হবে আলোচিত সড়ক পরিবহণ বিল

চলতি সংসদেই পাস হবে আলোচিত সড়ক পরিবহণ বিল

সংসদ রিপোর্টার ॥ সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান রেখে চলতি জাতীয় সংসদের ২২তম অধিবেশনেই পাস হচ্ছে বহুল আলোচিত সড়ক পরিবহণ আইন-২০১৮। আগামী রবিবার সংসদ অধিবেশনে এই বিলটি উত্থাপন করা হতে পারে। নিরাপদ সড়কের দাবীতে কোমলমতি ছাত্র-ছাত্রীদের আন্দোলন ও দাবীর প্রেক্ষিতে এ আইনটি আনা হচ্ছে।

বুধবার জাতীয় সংসদ অধিবেশনে জাতীয় পার্টির সংসদ সদস্য নুর-ই-হাসনা লিলি চৌধুরীর প্রশ্নের জবাবে স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনাও জানান, সড়ক পরিবহণ আইন-২০১৮ বিলটি মন্ত্রিসভায় অনুমোদন হয়েছে, যা সংসদের চলতি অধিবেশনেই উপস্থাপিত ও বিবেচিত হবে। এ আইনের অপরাধের গুরুত্ব অনুযায়ী সর্বোচ্চ শাস্তি হিসেবে মৃত্যুদন্ডের বিধান রাখা হয়েছে।

এরআগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের নগর ভবনে ডিটিসিএ এর ১১তম সভা শেষে জানিয়েছেন, আগামী রবিবার (১৬ সেপ্টেম্বর) সংসদে বিলটি উত্থাপন করা হবে। এরপর বিলটি অধিকতর যাচাই-বাছাই এর জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হবে। সেখানে যদি বিলটি চূড়ান্ত করা সম্ভব হয়, তাহলে এই অধিবেশনেই পাস হতে পারে। সংসদের চলতি ২২তম অধিবেশন আগামী ২০ সেপ্টেম্বর শেষ হবে।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         সকলকে সাথে নিয়ে জনমুখী পু‌লিশ গঠ‌নে কাজ করছি : আইজিপি         করোনা মোকাবেলায় তৃণমূলের ভূমিকা         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         রাষ্ট্রায়ত্ত পাটকলের উৎপাদন বন্ধের সিদ্ধান্ত         বিজিএমইএর করোনা ফিল্ড হাসপাতাল উদ্বোধন         বুড়িগঙ্গায় লঞ্চডুবি : জীবিত উদ্ধার সুমনের বক্তব্য অসংলগ্ন         খাদ্যে ভেজালকারীরা আর জরিমানা নিয়ে প্রশ্ন তুলতে পারবে না : মেয়র তাপস         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনায় আক্রান্ত হলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক         গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণে হাইকোর্টের রায় প্রকাশ         বাংলাদেশ-ভারতের মধ্যে এক মাসে শতাধিক ট্রেন চলাচলের রেকর্ড         ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন         দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         সংক্রমণ ঠেকাতে ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : ডিএনসিসি মেয়র        
//--BID Records