শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংযোগের আগেই বিদ্যুত বিল!

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ছয় মাস পূর্বে বিদ্যুত সংযোগ পাওয়ার জন্য স্থানীয় পল্লী বিদ্যুত সমিতির জোনাল অফিসে আবেদন করেছিলেন জেলার বাবুগঞ্জ উপজেলার নতুনচর জাহাপুর গ্রামের বাসিন্দা হনুফা বেগম। গত দুই মাস ধরে বসতঘর পর্যন্ত বিদ্যুতের তার ঝুলিয়ে রাখলেও সংযোগ দেয়া হয়নি।

বিদ্যুত সংযোগ না পেলেও গত জুলাই মাসের বিদ্যুত বিল পাঠিয়েছে পল্লী বিদ্যুত। ভুতুড়ে এ কা-টি ঘটিয়েছে পল্লী বিদ্যুত সমিতির গৌরনদী জোনাল অফিস। এছাড়াও জুলাই মাসে ওই এলাকার সহ¯্রাধিক গ্রাহককে মনগড়াভাবে ভুতুড়ে বিল পাঠানো হয়েছে বলেও গ্রাহকরা অভিযোগ করেন।

বিদ্যুত সংযোগ না পেয়েও বিল পাওয়া নতুনচর জাহাপুর গ্রামের বাসিন্দা মোশাররফ মোল্লার স্ত্রী হনুফা বেগম জানান, বিদ্যুত ব্যবহার না করেও জুলাই মাসে তাকে ৭৮ টাকার বিল পাঠানো হয়েছে। বিষয়টি তিনি জোনাল অফিসে যোগাযোগ করেও কোন প্রতিকার পাননি। পল্লী বিদ্যুত অফিস থেকে তাকে জানিয়ে দেয়া হয় বিল পরিশোধ করতে।

এতে স্থানীয়ভাবে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। বিষয়টি জানার পর বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার খালেদ হোসেন স্বপন পল্লী বিদ্যুত সমিতির জেলারেল ম্যানেজারের সঙ্গে যোগাযোগ করার পর গত চারদিন আগে হনুফা বেগমের বসত ঘরে মিটার স্থাপন করে বিদ্যুত সংযোগ দেয়া হলেও ভুতুড়ে বিলের ব্যাপারে কোন সিদ্ধান্ত দেয়া হয়নি।

ওই গ্রামের মৃত আবুল হোসেন হাওলাদারের পুত্র কবির হোসেন অভিযোগ করেন, পূর্বে প্রতি মাসে তার ঘরে ১৫০ থেকে ১৮০ টাকা হারে বিদ্যুত বিল এলেও জুলাই মাসে তার কাছে পাঠানো বিদ্যুত বিল এসেছে ৪৮০ টাকা।

শীর্ষ সংবাদ:
রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন         সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী