মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রচারনায় ঝড় তুলেছে নৌকা

প্রচারনায় ঝড় তুলেছে নৌকা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সিটি নির্বাচনের প্রচারনার শুরু (১০ জুলাই) থেকে শেষদিন আজ শুক্রবার পর্যন্ত ব্যতিক্রমধর্মী প্রচার-প্রচারনায় বরিশাল নগরীর ৩০টি ওয়ার্ড থেকে শুরু করে জেলা ও বিভাগের সর্বত্র ঝড় তুলেছেন আওয়ামী লীগ তথা মহাজোট সমর্থিত নৌকা মার্কার মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

তিনি কাকডাকা ভোরে ফজরের নামাজ আদায়ের পর শরীর চর্চার জন্য নগরীর বিভিন্ন পার্কে আসা নারী-পুরুষদের সাথে কুশল বিনিময়ের পর নেমে পরেন গণসংযোগে। বিরামহীনভাবে তিনি (সাদিক) কখনও প্রবল বৃষ্টিতে ভিজে, কখনও হাঁটু সমান পানি ও কাঁদা পেরিয়ে, আবার কখনও রিসকা কিংবা নৌকাযোগে নগরীর বর্ধিত এলাকার কলোনীর প্রান্তিক জনগোষ্ঠীর কাছ থেকে শুরু করে সদরের প্রতিটি চায়ের দোকান, বিভিন্ন প্রতিষ্ঠান, অফিস-আদালত, বাসা-বাড়িতে ছুটে গিয়ে সকলের খোঁজখবর নিয়ে উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় ভোট ভিক্ষা করেছেন। নির্বাচনে তিনি (সাদিক) লিখিত কোন ইশতেহার না দিলেও গণসংযোগ এবং উঠান বৈঠকে বলেছেন, মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে নগরবাসীর সাথে প্রতারনা করতে চাইনা। ভোটের মাধ্যমে আমাকে মেয়র নির্বাচিত করা হলে নগরবাসীর প্রতিটি মৌলিক চাহিদা পূরণ ও উন্নয়নের মাধ্যমে বরিশালকে একটি তিলোত্তমা নগরী গড়ে তোলাই হবে আমার ইশতেহার। চতুর্থ পরিষদের বরিশাল সিটি নির্বাচনে এবারই সর্বপ্রথম সাদিক আব্দুল্লাহর ব্যতিক্রম প্রচার-প্রচারনা দেখে হতবাক হয়েছেন পুরো নগরবাসী। তাদের ভাষায় শুধু দক্ষিণাঞ্চলের বিভিন্ন রাজনৈতিক দলের প্রবীণ নেতারাই নয়; গোটা দেশের নেতা-নেত্রীকে প্রচারনা ও গণসংযোগ কিভাবে করতে হয় তা শিখতে হবে সাদিক আব্দুল্লাহর কাছে।

নগরীর ভোটার ও বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি আলহাজ আবুল কালাম আজাদ বলেন, একজন মন্ত্রীর ছেলে হয়েও সাদিক আব্দুল্লাহর ব্যতিক্রমধর্মী বিরামহীন প্রচারনায় সিটি এলাকার সর্বস্তরের ভোটারদের মাঝে প্রতীক নয় উন্নয়নের পক্ষে ব্যক্তি ইমেজে গণজোয়ারের সৃষ্টি হয়েছে। তিনি আরও বলেন, রোদ, বৃষ্টি ও বৈরি আবহাওয়াকে উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে তাদের মনজয় করে ভোট ভিক্ষা করায় এবার ধরাশায়ী হতে পারেন বিএনপি মনোনীত ধানের শীষ মার্কার মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার।

পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ অবস্থান রয়েছে ॥ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, সুষ্ঠু, নিরপেক্ষ, অবাধ নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছেন মেয়র প্রার্থীরা। নির্বাচন সুষ্ঠু হওয়ার লক্ষ্যে তারা সবধরনের সাহায্য-সহযোগিতা অব্যাহত রাখবেন। শুক্রবার দুপুরে বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সভাকক্ষে সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়র পদে প্রতিদ্বন্ধি প্রার্থীদের সাথে মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন। নির্বাচন কমিশনার আরও বলেন, বরিশালে খুবই শান্ত ও পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ অবস্থান অব্যাহত রয়েছে। আমি আশা করি নির্বাচনের দিন পর্যন্ত এ পরিবেশ বজায় থাকবে। মতবিনিময় সভায় সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ মুজিবুর রহমান তালুকদারের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বিএনপির মজিবর রহমান সরোয়ার, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, বাসদ’র ডাঃ মনিষা চক্রবর্তী, সিপিবি’র এ্যাডভোকেট আবুল কালাম আজাদ সহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ         একনেকে ১২৬৬ কোটি খরচে ৫ প্রকল্প অনুমোদন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ১৫৫৭         মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের দাফন সম্পন্ন         বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         নারায়ণগঞ্জে বিস্ফোরণ ॥ আরও একজনের মৃত্যু         ব্যাংকিং খাত তদারকি ও খেলাপি ঋণ কমাতে ১০ সুপারিশ টিআইবির         ডা. সাবরিনার জামিন নামঞ্জুর         সাগরে লঘুচাপ ॥ ভারী বৃষ্টি, সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনা টিকার সমবণ্টনে ১৫৬ দেশের চুক্তি         আমরা প্রথম দেশে অ্যান্টিবডি তৈরি করি ॥ ড. জাফরুল্লাহ চৌধুরী         কক্সবাজার জেলা পুলিশের ৭ শীর্ষ কর্মকর্তাকে একযোগে বদলি         শীতের সময় করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা কী ?         এবার দেশের ভেতরই চ্যালেঞ্জের মুখে সু চি