শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আগামীকাল ভোলার তজুমদ্দিন উপজেলা পরিষদের উপ-নির্বাচন

আগামীকাল ভোলার তজুমদ্দিন উপজেলা পরিষদের উপ-নির্বাচন

নিজস্ব সংবাদদাতা, ভোলা ॥ অবশেষে আগামীকাল বুধবার অনুষ্ঠিত হচ্ছে বহুল প্রতিক্ষিত ভোলার তজুমদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। এই নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। তারা হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী ফজলুল হক দেওয়ান,বিএনপির প্রার্থী গোলাম মোস্তফা মিন্টু ও স্বতন্ত্র প্রার্থী নাসির উদ্দিন দুলাল। তবে এদের মধ্যে নাসির উদ্দিন দুলাল আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচন করছেন। তিনি তজুমদ্দিন উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপন ছোট ভাই ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান । এদিকে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য ৫ স্তরের নিরাপত্তা গ্রহন করেছেন নির্বাচন কমিশন।

তজুমদ্দিন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং সৈয়দ শফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, তজুমদ্দিনে মোট ভোটার সংখ্যা ৮৫ হাজার ৭শ ২৭ জন। কেন্দ্র সংখ্যা ৩৩ টি। পাঁচ স্তরে নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। ম্যাজিস্ট্রেট, র্যাব, পুলিশ , কোস্টগার্ড ও আনসার সমন্ময়ে গঠন করা হয়েছে স্ট্রাইকিং ফোর্স ও টহল টিম। ইতো মধ্যেই কেন্দ্রে কেন্দ্র নির্বাচনী সকল সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর ২০১৭ তারিখে সিংগাপুর চিকিৎসাধীন অবস্থায় আলহাজ্ব অহিদউল্যাহ জসিম মারা গেলে চেয়ারম্যান পদটি শূণ্য হয়। চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি শুধুমাত্র চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। ২৯ মার্চ ২০১৮ তারিখে এই উপ-নির্বাচন অনুষ্ঠানের তারিখ থাকলেও নির্বাচনের ১১দিন পূর্বে ১৮ মার্চ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদদপুর ইউপি চেয়ারম্যান ফখরুল আলম জাহাঙ্গির নির্বাচন স্থগিত চেয়ে সুপ্রিম কোর্টের হাই কোর্ট ডিভিশনে একটি রিট দাখিল করেন। ২০ মার্চ চার সপ্তাহের জন্য নির্বাচন স্থগিতের আদেশ দেন আদালত। এরপর দীর্ঘদিন নির্বাচনীয় সকল কার্যক্রম বন্ধ থাকার পর গত ৫ জুলাই স্বাক্ষরিত একচিঠিতে পুনরায় ২৫ জুলাই উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন।

শীর্ষ সংবাদ:
জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি         ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ঘোষণা         রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু         বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন         জনকন্ঠে সংবাদ প্রকাশের পর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বরাদ্দ আসছে         বিয়ের পিড়িতে দুই হাত হারানো ফাল্গুনী         রায়পুরায় অপহরণের ৬ দিন পর মিললো শিশু ইয়াছিনের লাশ         ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ডে আর্সেনালকে হারাল ইউনাইটেড         সমুদ্রবন্দরে ১ নম্বর হুঁশিয়ারি সংকেত         ফটিকছড়িতে এক মাদক ব্যবসায়ী আটক         দিনাজপুরে বাল্যবিয়ে দেয়ার চেষ্টায় কাজী কারাগারে, বরের জরিমানা         রাজধানীর শেওড়াপাড়ায় মোটরসাইকেল আরোহীকে গুলি করে আহত         আফ্রিকার ৭ দেশ থেকে ফিরলেই নিজ খরচে কোয়ারেন্টাইন বাধ্যতামূলক