মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গৃহদাহে পুড়ছেন বিএনপি প্রার্থী, ঘর গোছানো আওয়ামী প্রার্থীর

  • সিলেট সিটি নির্বাচন

সালাম মশরুর, সিলেট অফিস ॥ গৃহদাহে পুড়ছেন সিলেট সিটি নির্বাচনে বিএনপি প্রার্থী আরিফুল হক চৌধুরী। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন কামরান প্রস্তুতি নিয়ে এখন মাঠে। তার পক্ষে দল ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা গণসংযোগ করে নগরবাসীকে তার প্রার্থিতার কথা জানান দিচ্ছেন। তিনিও প্রচারণার প্রস্ততি নিচ্ছেন। প্রতিদিন বৈঠক হচ্ছে। বিভিন্ন এলাকায় গিয়ে ভোটারদের সঙ্গে সাক্ষাত করছেন। এদিকে বিএনপি প্রার্র্থী আরিফুল হক চৌধুরী এখনো তার ঘরের ও জোটের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সামাল দিতে পারেননি। দফায় দফায় নেতাদের নিয়ে বৈঠক করছেন। দলের প্রার্থী ও ২০ দলীয় জোটের শরিক দল জামায়াতে ইসলামীর প্রার্থীকে মাঠ থেকে সরানোর প্রাণান্ত চেষ্টা চালিয়ে যাচ্ছেন। দুজন প্রার্থীকে নিয়ে বিরোধ থাকায় নেতা কর্মীরাও হতাশায় ভুগছেন। আরিফুলের সঙ্গে অপর প্রার্থী দলের মহানগর সম্পাদক সেলিমেরও রয়েছে শক্ত অবস্থান। সেলিম অনুসারীরা তার সঙ্গে থাকায় প্রকাশ্যে দলের বিভাজন আরিফুল হকের ভোটের মাঠকে ক্ষতিগ্রস্ত করবে। তাইত প্রচারণার চিন্তা ছেড়ে এখন আরিফুল হককে ঘরের আগুন নেভাতে ব্যস্ত সময় কাটাতে হচ্ছে। শুক্রবার রাতে এ নিয়ে মেয়র আরিফের বাসায় কেন্দ্রীয় ও স্থানীয় শীর্ষনেতাদের রুদ্ধদ্বার বৈঠক হয়েছে। বৈঠকে বিএনপির ‘বিদ্রোহী প্রার্থী’ বদরুজ্জামান সেলিমকে মনোনয়নপত্র প্রত্যাহার করতে ও জামায়াতের প্রার্থী এহসান মাহবুব জুবায়েরকে জোটগত সিদ্ধান্ত মেনে নিয়ে প্রার্থিতা প্রত্যাহারের অনুরোধ, আরিফের সঙ্গে দলীয় নেতাকর্মীদের দূরত্ব নিরসনে উদ্যোগসহ নির্বাচনে আবারও বিএনপির দলগত প্রার্থী হিসেবে আরিফুল হক চৌধুরীকে বিজয়ী করতে নির্বাচনকালীন কমিটি গঠনসহ নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়। বৈঠকে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে এবং মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আজমল বখত সাদেক ও জেলার সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, এম এ হক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হাসান জীবন, কেন্দ্রীয় সদস্য শফি আহমদ চৌধুরী, ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরীসহ অন্যান্যরা। দারুণ চাপ নিয়ে নির্বাচনী কার্যক্রম চালাতে আরিফুল হককে বেকায়দায় পড়তে হচ্ছে। মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা মনোনয়ন জমা দিয়ে বাছাই পর্বের অপেক্ষায় রয়েছেন। কিন্তু কেউই বসে নেই। এখন চলছে ভোটারদের সঙ্গে কুশল বিনিময়। পাড়া মহল্লায় সমর্থক কর্মীদের সঙ্গে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন প্রার্থীরা।

আওয়ামী লীগ প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানের পক্ষে সিলেট নগরীতে লিফলেট বিতরণ করা হয়। শনিবার বিকেলে সিলেটের যুবলীগ, ছাত্রলীগের পক্ষ থেকে নগরীর জেলা পরিষদের সামনে থেকে জিন্দাবাজার পয়েন্ট পর্যন্ত নেতা কর্মীরা রাস্তায় হেঁটে হেঁটে লিফলেট বিতরণ করেন। লিফলেট বিতরণকালে নেতৃবৃন্দ বলেন, সিলেটের জননন্দিত সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান এবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। গণসংযোগের মাধ্যমে কামরানকে প্রার্থী করার বিষয়টি আপনাদের অবগত করা হচ্ছে। এ সময় স্থানীয় ব্যবসায়ীরা কামরানের পক্ষে সমর্থন জ্ঞাপন করেন। লিফলেট বিতরণের সময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ আরমান আহমদ শিপলু, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মুশফিক জায়গিরদার, ১৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছোটন আহমদ, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লিটন পালন, যুবলীগ নেতা বেলাল খান, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি এম রশিদ আহমদ, যুবলীগ নেতা মেহেদি কাবুল, তাঁতি লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বাদশাহ গাজী, মহানগর স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বদরুল হোসেন খান কামরান, সাংগঠনিক সম্পাদক গোলাম হাছান সাজন, মহানগর স্বেচ্ছাসেবকলীগ নেতা জয়দেব, মদনমোহন কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি অরুণ দেবনাথ সাগর, মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক ইলায়াছ দিনার, আবুল হাসনাত বুলবুল, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক কামরুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মইনুল ইসলাম, মদনমোহন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিফতাহুল লিমনসহ বিপুলসংখ্যক নেতাকর্মী। এদিকে কুশল বিনিময়কালে নগরীর ডহর এলাকায় মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানকে কাছে পেয়ে এলাকাবাসী একে একে সবাই এসে তার সঙ্গে কোলাকুলি করেন। আগামী নির্বাচনে কামরানকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন তারা। এ সময় মেয়র প্রার্থী কামরান বলেন, ‘আমি আপনাদের সেবা করতে চাই। নির্বাচিত হয়ে দীর্ঘদিন আমি আপনাদের সেবা করেছি। অতীতে আপনারা আমাকে পাশে থেকে সহযোগিতা করেছেন। আগামীতেও আপনাদের কাছ থেকে এই সহযোগিতা চাই।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে সিপিবি-বাসদ মনোনীত মই মার্কার মেয়র পদপ্রার্থী বাসদ জেলা সমন্বয়ক আবু জাফরের নির্বাচনী কার্যালয় উদ্বোধন করা হয়। শনিবার সকাল ১১টায় দলীয় কার্যালয় উদ্বোধনকালে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন, মই মার্কার মেয়র প্রার্থী আবু জাফর, বাসদ সিলেট জেলার সদস্য জুবায়ের আহমেদ চৌধুরী সুমন, প্রণব জ্যোতি পাল, সিপিবি সিলেট জেলা কমিটির সদস্য তুহিন কান্তি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগরের সভাপতি পাপ্পু চন্দ, বদরুল আমিন, সনজয় শর্মা, অমৃত মোহন্ত, হাবিব, সনজিত শর্মা প্রমুখ। এইসব সমস্যার সমাধান করে শোষণমুক্ত বৈষম্যহীন সাম্যের সমাজ গড়ার লক্ষ্যে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে সিপিবি-বাসদের মই মার্কার মেয়র প্রার্থী আবু জাফরকে ভোট দেয়ার আহ্বান জানানো হয়।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিট কমান্ডের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান শনিবার দুপুর ১২টায় জিন্দাবাজারের মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিট কমান্ডের ডেপুটি কমান্ডার মোঃ আকরাম আলীর পরিচালনায় সভাপতির বক্তব্যে সিলেট জেলা ইউনিট কমান্ডের কমান্ডার সুব্রত চক্রবর্তী বলেন, আমরা বঙ্গবন্ধুকে হারিয়েছি, শেখ হাসিনাকে যেন হারাতে না হয়। সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে। তিনি আরও বলেন, জাতীয় নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার গঠন করে মুক্তিযুদ্ধের চেতনায় বাস্তবায়ন এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি ’৭১’র যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধী অপরাধীদের ত্বরান্বিত করার আহ্বান জানান। এতে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সাংসদ সিলেট মহানগর ইউনিটের ডেপুটি কমান্ডার মনাফ খান, সিলেট জেলা ইউনিটের সহকারী কমান্ডার সুবেদার আফতাব উদ্দিন, সহকারী কমান্ডার আতিক আহমদ চৌধুরী, সহকারী কমান্ডার রফিক উদ্দিন, সহকারী কমান্ডার সুবল চন্দ্র পাল, সহকারী কমান্ডার সুরুজ আলী, সহকারী কমান্ডার নির্মলেন্দু পাল, সিলেট মহানগর সাংগঠনিক কমান্ডার চিত্ত রঞ্জন দেব, বিশ্বনাথ উপজেলা কমান্ডার ওয়াহিদ আলী, ডেপুটি কমান্ডার রনজিৎ চন্দ্র ধর, দক্ষিণ সুরমা উপজেলা কমান্ডার কুটি মিয়া, মুক্তিযোদ্ধা জফারসহ সিলেট জেলা ও মহানগর ইউনিট কমান্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু