রবিবার ১২ আষাঢ় ১৪২৯, ২৬ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলন করবেন বুধবার

প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলন করবেন বুধবার

অনলাইন ডেস্ক ॥ সৌদি আরব, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া সফরের বিষয়ে জানাতে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বিকেল ৪টায় সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে তার প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন।

১৫ থেকে ২৩ এপ্রিল সৌদি আরব ও যুক্তরাজ্য সফর করেন প্রধানমন্ত্রী। সৌদি আরবের দাম্মামে সৌদি সামরিক জোটের মহড়ার সমাপনী অনুষ্ঠানে যোগদান শেষে লন্ডনে কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠকে অংশ নেন প্রধানমন্ত্রী।

Sheikh Rasel

শেখ হাসিনা বিশ্ব নেতাদের সামনের রোহিঙ্গা সঙ্কটের সমাধানের বিষয়টি জোরালোভাবে তুলে ধরেন। সরকারপ্রধানদের সম্মেলনের যৌথ ঘোষণায় রোহিঙ্গা বিষয়ে বাংলাদেশের সঙ্গে সংহতি প্রকাশ করে এবিষয়ে স্বাধীন তদন্তের দাবি জানানো হয়।

কমনওয়েলথ শীর্ষ সম্মেলনে শেখ হাসিনা বিভিন্ন সেশনে অংশ নিয়ে বক্তব্য দেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ বিশ্বের বিভিন্ন নেতার সঙ্গে সাক্ষাৎ করেন; ব্রিটের রানির দেওয়া নৈশভোজে অংশ নেন।

যুক্তরাজ্য থেকে দেশে ফিরে ২৬ থেকে ২৯ এপ্রিল অস্ট্রেলিয়া সফর করেন শেখ হাসিনা।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের আমন্ত্রণে গত শুক্রবার সকালে সিডনিতে পৌঁছান শেখ হাসিনা। অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ এবং ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট দাং থি নাও থিন শুক্রবার সকালেই প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সেদিন রাতে শেখ হাসিনা যোগ দেন গ্লোবাল সামিট অন উইমেনে। নারী নেতৃত্বে সফলতার স্বীকৃতি হিসেবে ওই অনুষ্ঠানে তার হাতে তুলে দেওয়া হয় সম্মানজনক ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’।

বেশ কয়েকবছর ধরে বিদেশ সফর নিয়ে প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলন করে আসছেন। তবে সফরের পাশাপাশি দেশের সাম্প্রতিক রাজনৈতিক বিভিন্ন বিষয় নিয়েও তাকে প্রশ্ন করা হয় এবং তিনি উত্তর দেন।

শীর্ষ সংবাদ:
আমরা মাথা উঁচু করে চলবো ॥ প্রধানমন্ত্রী         ‘মুক্তিযোদ্ধার ভুয়া সনদ বাতিলের প্রক্রিয়া অব্যাহত থাকবে’         দু-একদিনের মধ্যে ভোজ্যতেলের দাম কমবে ॥ বাণিজ্যসচিব         বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বপ্নের পদ্মা সেতু দিয়ে যান চলাচল শুরু         পদ্মা সেতু পার হয়ে উচ্ছ্বসিত সবাই         তারেক-জোবায়দার দুর্নীতি মামলা চলবে         খিলগাঁওয়ে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত         সৌদি আরব গেলেন ৩৮ হাজার হজযাত্রী         পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ৩ কি.মি যানজট         বাংলাদেশ একটি গুরুত্বপূর্ণ দেশ ॥ বাইডেন         রাজশাহীর দুই লাখ পরিবার পাচ্ছেন টিসিবির পণ্য