বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়ায় ঝড় ও শিলাবৃষ্টি ॥ ফসলের ক্ষতি

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ মঙ্গলবার রাতে বগুড়ার সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলায় শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ফসল ছাড়াও বড় আকারের শিলাপতনে বাড়িঘরের টিনের চালও ক্ষতিগ্রস্ত হয়। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে সারিয়াকান্দি উপজেলায়।

রাত ১ টা থেকে ২ টার মধ্যে ঝড়ো হাওয়ার সঙ্গে শিলাবৃষ্টি হয়। এতে উপজেলা সদরসহ ৪টি ইউনিয়নের উঠতি বোরো ফসলের ব্যাপক ক্ষতি হয়। ক্ষতিগ্রস্ত এলাকাগুলো হলো-বড়ই পাড়া, কৈয়ের পাড়া, পারতীতপড়ল, চান্দিনা নোয়ারপাড়া, পাইকপাড়া, নিজ বড়ুরবাড়ি, তাজুরপাড়া, নিজ বেলাইল, পাকুরের চর, গনকপাড়া, কুপতলা ও চরহরিণা। এসব এলাকার প্রায় সোয়া ৩শ’ হেক্টর জমির বোরো, পাট ও সবজি আবাদ ব্যাপক ক্ষতি হয়। এর মধ্যে ৩০১ হেক্টর উঠতি বোরো ফসল রয়েছে। এ ছাড়া উপজেলার হাটশেরপুর, নারচী ও চালুয়াবাড়ি ইউনিয়নের বেশকিছু বাড়িঘরের টিনের চাল শীলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে উপজেলা প্রকল্প কর্মকর্তা সারোয়ার আলম জানান। অপর দিকে সারিয়াকান্দি উপজেলা কৃষি কর্মকর্তা শাহদুজ্জামান জানিয়েছেন, শিলাবৃষ্টিতে প্রায় ৮ হাজার কৃষকের ৪ কোটি ৬২ লাখ টাকার উঠতি ফসল ক্ষতি হয়েছে।

চবি শিক্ষক সমিতি নির্বাচনে হলুদ প্যানেল বিজয়ী

চবি সংবাদদাতা ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে সপ্তমবারের মতো পূর্ণ প্যানেলে জয়লাভ করেছে আওয়ামী লীগ ও মুক্তিযুদ্ধের পক্ষের প্রগতিশীল হলুদ দল। বুধবার অনুষ্ঠিত নির্বাচনের ফলাফলে ড. আহমদ সালাহউদ্দিন সভাপতি এবং ড. অলক পাল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বিজয়ী অন্যরা হলেন, সহ সভাপতি ড. মোঃ রাশেদ উন নবী, যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম এবং কোষাধ্যক্ষ মুহাম্মদ তারিকুল হাসান চৌধুরী। সদস্য নির্বাচিত হয়েছেন মোঃ আবদুল্লাহ আল মামুন, প্রফেসর ড. মোঃ খাইরুল ইসলাম, ড. মোঃ গোলাম কবির, ড. মোঃ জামাল উদ্দিন এবং ড. লায়লা খালেদা আঁখি।

বুধবার বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ অডিটোরিয়ামে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এরপর শুরু হয় ভোট গণনা। নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষসহ ১১টি পদে তিনটি প্যানেলে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে আওয়ামী লীগ ও প্রগতিশীল বাম সমর্থিত হলুদ দলের একটি প্যানেল, বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দলের একটি প্যানেল ও বিএনপি জামায়াত থেকে বেরিয়ে আসা একটি প্যানেল জাতীয়তাবাদী ফোরামের অধীনে নির্বাচন করে।

শীর্ষ সংবাদ:
খাদ্য নিরাপত্তায় তিন ধাপে কর্মপরিকল্পনা         করোনাভাইরাস থেকেও দেশবাসী মুক্তি লাভ করবে         আদালতেও সাহেদের প্রতারণা- করোনা রোগী দাবি         স্বাস্থ্য খাতের শুদ্ধি অভিযান তৃণমূলে ছড়িয়ে যাবে ॥ কাদের         করোনায় আরও ৩৯ জনের মৃত্যু         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি         রফতানির লক্ষ্যমাত্রা ৪ হাজার ৮শ’কোটি ডলার ঘোষণা         সন্ত্রাস-জঙ্গীবাদমুক্ত দেশ গড়তে নাসিম আমৃত্যু লড়েছেন         শিক্ষা প্রতিষ্ঠানের গবর্নিং বডিতে সংসদ সদস্যরা থাকতে পারবেন না         স্থানীয়ভাবে কৃষি যন্ত্রপাতি তৈরিতে গুরুত্বারোপ করা হচ্ছে ॥ কৃষিমন্ত্রী         মালয়েশিয়ায় বেকার হয়ে পড়েছেন ৫ লাখের বেশি বাংলাদেশী         সরকারী বিদ্যুত কোম্পানিতে বিনিয়োগ বৃদ্ধি করলে উৎপাদন খরচ কমবে         ৩৯ ধাপ এগিয়ে ফের বিশ্বসেরা ১০০০ ব্যাংকের তালিকায় ইসলামী ব্যাংক         ঈদযাত্রায় গণপরিবহন চললেও বিক্রি হচ্ছে না অগ্রিম টিকিট         শিক্ষালয়ে গভর্নিং বডির সভাপতি হতে পারবেন না সাংসদেরা         বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো : প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে মৃতের তালিকায় আরও ৩৯ জন, শনাক্ত ২৭৩৩         পোশাক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর         ঈদে গণপরিবহন চলবে ॥ ওবায়দুল কাদের         এনবিআরের ই-পেমেন্ট সেবার উদ্বোধন        
//--BID Records