বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লক্ষ্মীপুরে যৌতুকের জন্য স্ত্রীকে পিটিয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২১ এপ্রিল ॥ যৌতুকের জন্য জোস্না আক্তার (২২) নামে এক গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। শনিবার সকালে গৃহবধূর লাশ সদর হাসপাতালে রেখে পালিয়ে যায় স্বামী সুজনসহ অন্যরা। সদর উপজেলার পিয়ারাপুর এলাকায় স্বামীর বাড়িতে এ ঘটনা ঘটে। নিহতের লাশ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

নিহতের স্বজন ও পুলিশ জানায়, বিয়ের পর থেকে গৃহবধূ জোস্না আক্তার ও তার পরিবারকে যৌতুকের জন্য চাপ দেয় স্বামী সুজনসহ শ^শুরবাড়ির লোকজন। এ নিয়ে প্রায় জোস্না আক্তারকে শারীরিক ও মানষিক নির্যাতন চালাত। যৌতুকের জন্য ঘটনার আগের দিন শুক্রবার স্বামী সুজনসহ অন্যরা একাধিক বার তাকে শারীরিকভাবে নির্যাতন করে বলে অভিযোগ করেন নিহতের স্বজনরা। এক পর্যায়ের রাতের কোন এক সময়ে জোস্না আক্তারকে পিটিয়ে হত্যা করে তারা। এ ঘটনা ধামা-চাপা দেয়ার জন্য সকালে নিহতের লাশ সদর হাসপাতালে নিয়ে আসে স্বামী সুজন ও পরিবারের অন্যরা। সদর হাসপাতালের জরুরী বিভাগে জোস্নার লাশ রেখে পালিয়ে যায় সুজন ও শ^শুরবাড়ির লোকজন।

সাতকানিয়ায় গৃহবধূ ॥ স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস জানায়, সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়নে যৌতুকের দাবিতে এক গৃহবধূ খুনের শিকার হয়েছেন। শুক্রবার রাতে এই হত্যার ঘটনা ঘটে। পুলিশ এ নারীর স্বামী মোহাম্মদ পারভেজকে গ্রেফতার করেছে।

জানা গেছে, হত্যাকা-টি ঘটে এওচিয়া ইউনিয়নের পূর্ব চুড়ামণি গ্রামের সৈয়দ বাড়িতে। হতভাগ্য গৃহবধূর নাম রোকেয়া বেগম। বাপের বাড়ি থেকে যৌতুক আনার দাবিতে রোকেয়ার ওপর নির্যাতন চলত। শুক্রবার রাতে শ্বশুর বাড়িতেই রোকেয়াকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

নাটোরে ছেলের শাবলের আঘাতে মায়ের মৃত্যু ॥ নিজস্ব সংবাদদাতা, নাটোর থেকে জানান, মাদকাসক্ত ছেলে জমির উদ্দিনের শাবলের আঘাতে গুরুতর মা জহুরা বেগম (৫২) অবশেষে মারা গেছেন। শুক্রবার রাত ১০টার দিকে গুরুতর অবস্থায় তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত জহুরা বেগম সদর উপজেলার লক্ষ্মীপুর কাঠালবাড়ীয়া দক্ষিণপাড়া এলাকার মৃত এরশাদ আলীর স্ত্রী। এ ঘটনার পর ছেলে জমির উদ্দিনকে (৩৫) আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী।

জানা গেছে, সদর উপজেলার লক্ষ্মীপুর কাঠালবাড়ীয়া দক্ষিণপাড়া এলাকার মৃত এরশাদ আলীর স্ত্রী তার মাদকাসক্ত ছেলে জমির উদ্দিনকে নিয়ে বসবাস করতেন। মাঝে মাঝে জমির উদ্দিন নেশার টাকার জন্য মায়ের সঙ্গে ঝগড়া করে বাড়ি থেকে পালিয়ে যেত। এবার সে প্রায় ৬ মাস পর বাড়িতে ফিরে এসেছে। বাড়িতে ফিরেই শুক্রবার রাত ১০টার দিকে জমির উদ্দিন নেশা করার জন্য মা জহুরা বেগমের কাছে টাকা চেয়ে চাপ দিতে থাকে। কিন্তু মা জহুরা বেগম তাকে টাকা দিতে অস্বীকার করলে উভয়ের মধ্যে কথা-কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে উত্তেজিত জমির উদ্দিন ঘরে থাকা শাবল দিয়ে মা জহুরা বেগমের মাথায় আঘাত করে। এতে তিনি গুরুতর আহত হন। এ সময় জহুরা বেগমের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোরে তার মৃত্যু হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ        
//--BID Records