সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেপালে আহত শাহীন ব্যাপারীর দ্বিতীয় দফা অস্ত্রোপচার

  • শেহরিনের ড্রেসিং

স্টাফ রিপোর্টার ॥ নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ দুর্ঘটনায় আহত শাহীন ব্যাপারীর দ্বিতীয় দফায় অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। আর শেহরিন আহমেদের ড্রেসিং করা হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত শাহিনের অস্ত্রোপচার করে মেডিক্যাল বোর্ডের সদস্যরা। চিকিৎসকরা জানান, শাহিন আগের চেয়ে ভাল আছেন। শাহরিনের অবস্থা উন্নতির দিকে।

ঢাকা মেডিক্যালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের আবাসিক সার্জন ডাঃ হোসাইন ইমাম জানান, শাহিন ব্যাপারীর পুড়ে যাওয়া ৮০ শতাংশ জায়গায় আমরা চামড়া লাগিয়ে দিতে পেরেছি। বাকি যেটুকু থাকবে তা অনেকটা নিজে থেকে ঠিক হয়ে যাবে। পরবর্তী চিকিৎসার সিদ্ধান্ত আমরা সোমবার নেব। তিনি জানান, শাহিন ও একই দুর্ঘটনায় আহত শাহরিন আহমেদের প্রথম দফায় অস্ত্রোপচার হয় বুধবার। ডাঃ ইমাম জানান, রবিবার সকালে শাহরিনের প্রথম ড্রেসিং করা হয়েছে। ড্রেসিং করতে গিয়ে আমরা দেখেছি, শাহরিনও অনেক ডেভেলপড। শাহরিন, শাহিন দুইজনকে নিয়েই আমরা এখন কিছুটা চিন্তামুক্ত। গুরুতর আহত আরেক যাত্রী কবির হোসেনের বিষয়ে তিনি জানান, শনিবারের তুলনায় রবিবার কবির হোসেনের শারীরিক অবস্থা ভাল। তিনি হাত-পা নেড়ে কথা বলতে পারছেন। কবির হোসেনকে সিঙ্গাপুরে নেয়ার সিদ্ধান্ত হলেও আমরা আমাদের মতো চিকিৎসা চালিয়ে যাচ্ছি। এদিকে একই বিমান দুর্ঘটনায় আহত মেহেদী হাসান, আলীমুন নাহার এ্যানী, সৈয়দা কামরুন নাহার স্বর্ণা ও সৈয়দ রাশেদ রুবাইয়াত। তারা সবাই শঙ্কামুক্ত আছেন। তবে তারা ট্রমা চিকিৎসায় রয়েছেন বলে জানান আবাসিক সার্জন ডাঃ হোসাইন ইমাম।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ