বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভবিষ্যতে কোচ হওয়ার ইচ্ছা নেই মেসির

স্পোর্টস রিপোর্টার ॥ শঙ্কা আর জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বার্সিলোনার সঙ্গে নতুন চুক্তি হয়েছে লিওনেল মেসির। এখন ২০২১ সাল পর্যন্ত নুক্যাম্পে থাকবেন আর্জেন্টাইন অধিনায়ক। নতুন চুক্তির পর উচ্ছ্ব¦াস প্রকাশ করে মেসি জানিয়েছেন, বার্সিলোনায় থেকেই ফুটবলকে বিদায় জানানো তার স্বপ্ন। আর্জেন্টাইন অধিনায়ক আরও জানান, অবসর নেয়ার পর কোচ হওয়ার কোন ইচ্ছে তার নেই।

নতুন চুক্তি প্রসঙ্গে সাক্ষাতকারে মেসি বলেন, একসময় শুধু স্বাক্ষর করার বিষয়টি প্রয়োজন ছিল। এখন সেটা সম্পন্ন হয়েছে। এই ক্লাবের (বার্সিলোনা) সঙ্গে থাকতে পেরে আমি খুব খুশি। আমি আগেও বলেছি এই ক্লাবে থেকেই আমি ক্যারিয়ার শেষ করতে চাই। বার্সিলোনার হয়ে ফুটবলকে বিদায় জানানো আমার কাছে সবসময়ই স্বপ্ন ছিল। আমরা সঠিক পথেই আছি। আশা করছি আমার স্বপ্ন পূরণ হবে। নেইমার ন্যুক্যাম্প ছেড়ে যাওয়ার পর আক্রমণভাগে মেসির দায়িত্ব অনেক বেড়ে গেছে। যদিও লা লিগায় ভালভাবেই এগিয়ে চলেছে কাতালানরা। এবারের মৌসুমে এখন পর্যন্ত সবমিলিয়ে ১৯ ম্যাচে ১৬ গোল করেছেন মেসি। এ প্রসঙ্গে আর্জেন্টাইন তারকা বলেন, নেইমারের দলবদলের কারণে আমাদের পরিকল্পনায় পরিবর্তন আনতে হয়েছে। আক্রমণভাগে আমরা এক সম্ভাবনাকে হারিয়েছি। কিন্তু একদিন থেকে চিন্তা করলে সেটা আমাদের রক্ষণভাগকে শক্তিশালী করেছে। এখন আমরা মধ্যমাঠে আরও বেশি শক্তিশালী। আমরা এখন আরও বেশি সংঘবদ্ধ।

মেসিকে প্রশ্ন করা হয়েছিল খেলা ছাড়ার পর কি করবেন? মেসি জবাবে বলেন, আমি জানি না কি করব। এরপর কিং লিও বলেন, ফুটবল ক্যারিয়ারকে বিদায় জানানোর পর কিভাবে সময় কাটাবো সেটি নিয়ে পারিবারিকভাবে অনেকবার আলোচনা করেছি। তবে এই ব্যাপারে এখনও কিছু ঠিক হয়নি। আমি সবসময়ই বলেছি, নিজেকে কোচ হিসেবে আমি ভাবছি না। এটি নিয়ে আমার কোন ফিলিংস নেই। আগামী কয়েক বছরে এটির পরিবর্তন হতে পারে। কিন্তু আমার ফুটবল ক্যারিয়ারের এখনও কিছু বছর বাকি আছে এবং তারপর দেখা যাবে। যখন বিদায়ের সময় চলে আসবে, কিছু একটা হয়তো ঠিক হয়ে যাবে। গত জুলাই মাসে মেসির সঙ্গে সমঝোতার বিষয়টি ঘোষণা করেছিল বার্সিলোনা। কিন্তু কাগজে কলমে তা চূড়ান্ত করতে ব্যর্থ হওয়ায় ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্টোমেউর ওপর চাপ বাড়ছিল। নেইমারের চলে যাওয়াটা বার্সিলোনার জন্য অনেক ক্ষতি হয়েছে। এ কারণে সভাপতিকে সমালোচনার মুখে পড়তে হয়। বিশেষ করে ট্রান্সফার মার্কেটের শেষ সপ্তাহটি বার্সিলোনার জন্য ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। মেসিকে নতুনভাবে ক্লাবের সঙ্গে সম্পৃক্ত করতে পেরে সেই ইমেজ থেকে অনেকটাই বেরিয়ে আসতে পেরেছেন কাতালান সভাপতি। মেসির নতুন চুক্তিতে বার্সা কোচ আর্নেস্টো ভালভার্ডেও দারুণ খুশি।

এর ফলে ক্লাবের পুনরায় ইতিবাচক পরিবেশ ফিরে আসবে বলেই তার বিশ্বাস। সতীর্থ আন্দ্রেস ইনিয়েস্তাকে নিয়ে মেসি ক্যারিয়ারে বার্সিলোনার হয়ে সর্বমোট ৩০টি শিরোপা জয় করেছেন। বার্সিলোনার ইতিহাসে এটাই সর্বোচ্চ। এর মধ্যে আছে আটটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা। মাত্র ১৩ বছর বয়সে আর্জেন্টাইন অধিনায়ক বার্সিলোনায় যোগ দিয়েছেন। এ পর্যন্ত ৫২৩ ম্যাচে করেছেন ৬০২ গোল। যা তাকে বার্সিলোনার হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার স্বীকৃতি এনে দিয়েছে। চুক্তি প্রসঙ্গে বার্সিলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্টোমেউ বলেন, নেইমারকে নিয়ে আমরা যে ভুলটা করেছি মেসির ক্ষেত্রে আমরা একই বিষয়ে বেশ সতর্ক ছিলাম। সে কারণেই মেসির রিলিজ ক্লজ ধরা হয়েছে ৭০০ মিলিয়ন ইউরো। জুনে এ ব্যাপারে সমঝোতা হলেও শুধু স্বাক্ষরটা প্রয়োজন ছিল।

শীর্ষ সংবাদ:
ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’         বগুড়ায় বাসচাপায় অটোরিকশার ৫ যাত্রী নিহত         ৪০তম বিসিএসের ভাইভা স্থগিত         ‘দুর্নীতির সূচক নিয়ে টিআই’র প্রতিবেদন একপেশে’         টিকা কেনার খরচ জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রীর ‘না’         টাকা পাচাররোধে কাস্টমসের জোরাল ভূমিকা চান কৃষিমন্ত্রী         বেগম পাড়ার মালিকদের তালিকা বার বার চেয়েও পাচ্ছি না : দুদক চেয়ারম্যান         রাজধানীতে হঠাৎ বৃস্টিতে দুর্ভোগ নগরবাসীর         যুক্তরাষ্ট্রে জামায়াত-বিএনপির ৮ লবিস্ট ফার্ম ॥ পররাষ্ট্রমন্ত্রী         ২ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঢাকার মালয়েশিয়া হাইকমিশন         গোল্ড ব্যাংকের পরিকল্পনা আইকনিক : বাণিজ্যমন্ত্রী         বছিলায় ড্রেনে নেমে মেয়র আতিক ভাইরাল         আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু         সস্ত্রীক করোনামুক্ত প্রধান বিচারপতি         নীলফামারীতে অটোর সাথে ট্রেনের সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪         রাজশাহীর প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণ