শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেরপুরে চাঁদাবাজী মামলায় কলেজ শিক্ষক গ্রেফতার

শেরপুরে চাঁদাবাজী মামলায় কলেজ শিক্ষক গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ শেরপুরে এক ব্রহ্মচারীকে নিয়ে সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে মতাভেদের জের ধরে এবার প্রতিপক্ষের দায়ের করা চাঁদাবাজীর মামলায় গ্রেফতার হয়েছেন জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক প্রভাষক রিতেশ কর্মকার (৩৭) ও তার শ্যালক অমিত মালাকার (২৫)। শুক্রবার রাতে শহরের নয়ানীবাজার এলাকার রিতেশের ভাড়া বাসা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

শনিবার ১০ দিনের পুলিশ রিমান্ডসহ আদালতে সোপর্দ করা হলে রবিবার রিমান্ড শুনানীর তারিখ ধার্য করে তাদের জেলা কারাগারে প্রেরণ করা হয়। রিতেশ কর্মকার স্থানীয় সাংস্কৃতিক কর্মকা-ের পাশাপাশি মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন আহমদ কলেজে শিক্ষকতার সাথে জড়িত। রিতেশ কর্মকারকে গ্রেফতারের ঘটনায় স্থানীয় সাংস্কৃতিক অঙ্গণে উদ্বেগের সৃষ্টি হয়েছে।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, শুক্রবার রাতে শহরের নয়ানী বাজার এলাকার পোদ্দার কমপ্লেক্সের মালিক বিশিষ্ট ব্যবসায়ী রাম পোদ্দারের দায়ের করা ৫০ লাখ টাকা চাঁদাবাজির মামলায় কলেজ শিক্ষক রিতেশ কর্মকার ও তার শ্যালক অমিত মালাকারকে গ্রেফতার করা হয়েছে। ওই মামলায় রিতেশ কর্মকারসহ ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৫/২০ জনকে আসামি করা হয়েছে।

স্থানীয় সূত্রগুলো জানায়, প্রায় ১ বছর আগে শহরের নয়আনী বাজার এলাকার পোদ্দার কমপ্লেক্সের ছাদে শান্তানন্দ ওরফে প্রবীর চৌধুরী নামে এক ব্রহ্মচারীর স্থাপিত ক্রিয়াযোগ উপাসনালয়কে ঘিরে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মাঝে বিভেদ দেখা দেয়। ব্রহ্মচারী শান্তানন্দের বক্তব্য ও বিবৃতি এবং ফেসবুকে ধর্ম নিয়ে দেওয়া বিভিন্ন স্ট্যাটাসকে ঘিরে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগ ওঠে, যার প্রেক্ষিতে সম্প্রতি বাড়ির মালিক উপাসনায়টি সরিয়ে নেওয়ার কথা বললে শান্তানন্দের ভক্তরা ক্ষুব্ধ হন। এরই এক পর্যায়ে রিতেশ কর্মকারসহ শান্তানন্দের ১০ জন শিষ্য ওই উপাসনালয়টি যেন না সরাতে পারে সেজন্য পোদ্দার পরিবারকে বিবাদী করে আদালতে একটি দেওয়ানী মামলা দায়ের করেন। এর মধ্যেই ব্রহ্মচারী শান্তানন্দ শেরপুরের বাইরে চলে গেলে ভক্ত রিতেশ কর্মকারের কাছে রেখে যাওয়া ওই উপাসনালয়ের গেটের চাবিটি দাবি করেন বাড়ির মালিকসহ স্থানীয় হিন্দু জনসাধারণ। পরে তারা চাবিটি না পেয়ে ২১ নবেম্বর দুপুরে ওই উপাসনালয়টি বাইরে থেকে তালাবন্ধ করে দেন। এরই ধারাবাহিকতায় শুক্রবার রাতে শান্তানন্দের ভক্তদের বিরুদ্ধে থানায় ঠুকে দেওয়া হয় চাঁদাবাজির মামলা।

এদিকে ব্রহ্মচারী বিতর্কের জের ধরে কলেজ শিক্ষক ও সাংস্কৃতিক কর্মী রিতেশ কর্মকারকে কথিত চাঁদাবাজির মামলায় গ্রেফতারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন জেলা মানবাধিকার কমিশনের সভাপতি রাজিয়া সামাদ ডালিয়া, জেলা মহিলা পরিষদের সভানেত্রী জয়শ্রী দাস লক্ষ্মী, মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন আহমদ কলেজের সভাপতি আলহাজ্ব মোঃ হায়দার আলী, জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি অধ্যাপক তপন সারোয়ার ও জাতীয় পরিষদ সদস্য এস এম আবু হান্নান।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records