বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদেশীদের সঙ্গে দাপটে খেলছেন দেশীরাও

স্পোর্টস রিপোর্টার ॥ সিলেটপর্ব শেষে সবদিকেই আধিপত্য ছিল বিদেশী ক্রিকেটারদের। ব্যাটিং-বোলিংয়ে এগিয়ে ছিল বিদেশী ক্রিকেটাররাই। কিন্তু ঢাকাপর্ব শেষে বিদেশী ক্রিকেটারদের সঙ্গে ভালই পাল্লা দিচ্ছেন দেশী ক্রিকেটাররা। দাপট দেখাচ্ছেন। ব্যাটিং-বোলিংয়ে সেরা পাঁচে এমনকি শীর্ষস্থানেও দেশী ক্রিকেটারদের দাপট দেখা যাচ্ছে।

সিলেটপর্ব শেষে ব্যাটিংয়ে শীর্ষ স্থানে ছিলেন সিলেট সিক্সার্সের শ্রীলঙ্কান ওপেনার উপুল থারাঙ্গা (১৯৬ রান)। আর বোলিংয়ে শীর্ষে ছিলেন সিলেট সিক্সার্সেরই ইংল্যান্ড পেসার লিয়াম প্লাঙ্কেট (৬ উইকেট)। কিন্তু ঢাকাপর্ব শেষে দাপট বাড়ছে দেশী ক্রিকেটারদের।

ব্যাটিংয়ে সিলেটপর্ব শেষে সেরা পাঁচে কোন দেশী ব্যাটসম্যান ছিলেন না। এখন দুই দেশী ব্যাটসম্যান ইমরুল কায়েস ও মাহমুদুল্লাহ রিয়াদ সেরা পাঁচে আছেন। বোলিংয়ে সিলেটপর্ব শেষে তিন দেশী বোলার সেরা পাঁচে ছিলেন। কিন্তু শীর্ষস্থানটি বিদেশী বোলারের দখলেই ছিল। এবার বোলিংয়ে শীর্ষস্থানটি দেশী বোলার আবু জায়েদ রাহির দখলে আছে। এমনকি সেরা পাঁচে রাহি, আবু হায়দার রনি ও সাকিব আল হাসান আছেন। ব্যাটিংয়ে এবারও শীর্ষে আছেন বিদেশী ব্যাটসম্যান। ঢাকা ডায়নামাইটসের ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান এভিন লুইস (২৩৯ রান) সেরার স্থানটিতে আছেন। পরের দুটি স্থানেও আছেন বিদেশী দুই ব্যাটসম্যান রংপুর রাইডার্সের ইংল্যান্ড ব্যাটসম্যান রবি বোপারা (২১৯ রান) ও সিলেট সিক্সার্সের শ্রীলঙ্কান ব্যাটসম্যান উপুল থারাঙ্গা (২০৭ রান)। কিন্তু চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ইমরুল কায়েস (২০১ রান) ও খুলনা টাইটান্সের মাহমুদুল্লাহ রিয়াদ (১৮৯ রান)।

বোলিংয়ে সেরার স্থানে ১২ উইকেট নিয়ে খুলনা টাইটান্সের পেসার আবু জায়েদ রাহি আছেন। পরের স্থানটিতে ঢাকা ডায়নামাইটসের পাকিস্তান কিংবদন্তি শহীদ আফ্রিদি (১১ উইকেট) রয়েছেন। তৃতীয় স্থানে ঢাকা ডায়নামাইটসেরই আবু হায়দার রনি রয়েছেন। তিনিও ১১ উইকেটই শিকার করেছেন। চতুর্থ স্থানেও ঢাকার ক্রিকেটারেরই প্রাধান্য। অধিনায়ক সাকিব আল হাসান (১০ উইকেট) এই স্থানটি দখল করে নিয়েছেন। পঞ্চম স্থানেও ঢাকারই ওয়েস্ট ইন্ডিজ স্পিনার সুনীল নারাইন (৮ উইকেট) রয়েছেন।

এবার বিপিএলে একাদশে ৫ বিদেশী ক্রিকেটারকে খেলার সুযোগ করে দেয়া হয়েছে। সেই সুযোগ প্রতিটি দলই নিচ্ছে। তাতে করে দেশী ক্রিকেটারদের সুযোগ কম মিলছে। এই সুযোগের মধ্যেও দেশী ক্রিকেটাররা নিজেদের প্রমাণ করার চেষ্টা করছেন। শুরুতে সাফল্য না মিললেও এখন সাফল্য মিলতে শুরু করে দিয়েছে। এই সাফল্যে বিদেশীদের সঙ্গে পাল্লা দিয়ে দাপটও দেখাচ্ছেন দেশ ীক্রিকেটাররা।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী