মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসির কারণেই অফফর্মে সুয়ারেজ!

স্পোর্টস রিপোর্টার ॥ নেইমারের আগমনের মধ্য দিয়ে বার্সিলোনায় ‘এমএসএন’ ত্রয়ী বিখ্যাত হয়ে উঠেছিল। লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও নেইমার সবাই ছিলেন অপ্রতিরোধ্য। কিন্তু চলতি মৌসুমে নেইমার পিএসজিতে চলে যাওয়ার পর ত্রয়ী ভেঙ্গে গেছে।

এরপর মেসি স্বরূপে থাকলেও অচেনা হয়ে গেছেন সুয়ারেজ। আগের মৌসুমগুলোতে দারুণ খেলা সুয়ারেজকে এবার চেনাই যাচ্ছে না। প্রতিটি ম্যাচেই সহজ গোল মিস করছেন, গোল পাচ্ছেন না বললেই চলে। উরুগুইয়ান ফরোয়ার্ডের এমন অফফর্মের কারণ খুঁজে বের করেছেন স্প্যানিশ লেখক ও জনপ্রিয় ফুটবল সাংবাদিক গুইলেম বালাগ। ২০১৭-১৮ মৌসুমে এখন পর্যন্ত মাত্র তিনটি গোল করেছেন সুয়ারেজ। বালাগের মতে, মেসি আগের চেয়ে বেশি সেন্ট্রাল মাঠে খেলায় সুয়ারেজ তার স্বাভাবিক খেলা উপহার দিতে পারছেন না। সাক্ষাতকারে বালাগ বলেন, বার্সিলোনা রক্ষণে দুর্দান্ত খেলে আসছে। বল ছাড়াই সবাই দুর্দান্ত খেলছে এবং তারা মাত্র তিনটি গোল হজম করেছে। তাদের ফুটবল খুব বেশি আকর্ষণীয় নয় এবং এর বিভিন্ন কারণও আছে। তারা উইঙ্গার ছাড়াই খেলছে, যেটি সেন্ট্রাল মাঠে সবকিছুকে আঁটসাঁট করে রাখছে। তাদের খেলা অনেক বেশি পরিশ্রমী হয়ে ওঠেছে এবং সুয়ারেজ এই কারণেই ভুগছে।

মেসির বর্তমান পজিশনিংয়ের কারণেই সুয়ারেজ তার স্বাভাবিক খেলা খেলতে পারছেন না বলে মনে করেন এই ক্রীড়া সাংবাদিক। এ প্রসঙ্গে তার ব্যাখ্যা, মেসি এখন মধ্যমাঠে আগের চেয়েও বেশি কাজ করছে। এই কারণে সুয়ারেজকে আগের চেয়ে বেশি মুভ করতে হচ্ছে। এটি তার স্বাভাবিক অভ্যাস নয়। চলতি মৌসুমে সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১২ ম্যাচ খেলেছেন সুয়ারেজ। তিন গোল করার পাশাপাশি সমান গোলে সহায়তা করেছেন উরুগুইয়ান ফরোয়ার্ড। সুয়ারেজের অফফর্ম সত্ত্বেও সেটি এখন পর্যন্ত বার্সিলোনার মাঠের খেলায় প্রভাব পড়েনি। আরও স্পষ্ট করে বললে প্রভাব পড়তে দেননি মেসি। লা লিগায় ১০ ম্যাচে ৯টি জয় ও ১টি ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত রেখেছে কাতালানরা। দ্বিতীয় স্থানে থাকা ভ্যালেন্সিয়া বার্সার চেয়েও পিছিয়ে আছে চার পয়েন্টে। শিরোপার দুই দাবিদার রিয়াল মাদ্রিদ ও এ্যাটলেটিকো মাদ্রিদ আট পয়েন্ট পিছিয়ে আছে।

চ্যাম্পিয়ন্স লীগেও দারুণ ছন্দে আছে বার্সিলোনা। গ্রুপপর্বে তিন ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে আর্নেস্টো ভালভার্ডের দল। গত রাতে জয় পেলে নকআউট পর্ব নিশ্চিত হয়ে গেছে কাতালানদের। লা লিগায় মেসি সর্বোচ্চ ১২ গোল করেছেন। চ্যাম্পিয়ন্স লীগে গত রাতের আগ পর্যন্ত করেন তিন গোল। সেই তুলনায় সুয়ারেজ কিছুই করতে পারছেন না।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু