শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রশান্ত মহাসাগরে ৭ মাত্রার ভূমিকম্প

প্রশান্ত মহাসাগরে ৭ মাত্রার ভূমিকম্প

অনলাইন ডেস্ক ॥ দক্ষিণ প্রশান্ত মহাসাগরে ফ্রান্সের মালিকানাধীন দ্বীপাঞ্চল নিউ ক্যালেডোনিয়ার পাশে শক্তিশালী ভূমিকম্প হয়েছে।

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার সকালে রিখটার স্কেলে ৭ তীব্রতার ভূমিকম্প অনুভূত হয়।

যুক্তরাষ্ট্রের হাওয়াইয়ের প্যাসিফিক সুনামি ওয়ার্নিং সেন্টার ও অস্ট্রেলিয়ার জয়েন্ট অস্ট্রেলিয়ান সুনামি ওয়ার্নিং সেন্টার জানিয়েছে, সমুদ্রতল থেকে ১৫ কিলোমিটার গভীরে ভূকম্পনের উৎপত্তিস্থল। যে কারণে সুনামির কোনো আশঙ্কা নেই।

নিউ ক্যালেডোনিয়া অঞ্চলের অন্তর্গত লয়্যালটি দ্বীপের টাডাইন শহর থেকে প্রায় ১১৭ কিলোমিটার পূর্বে সমুদ্রে ভূমিকম্পনের কেন্দ্র শনাক্ত করা হয়েছে। এ ভূমিকম্পে ক্ষয়ক্ষতি বা প্রাণহানির কোনো খবর এখনো পাওয়া যায়নি।

নিউ ক্যাডেলোনিয়ার রাজধানী নৌমিয়া থেকে স্থানীয় সরকারের এক মুখপাত্র ও দুটি হোটেলের কর্মীদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানান, সেখানে ভূমিকম্প হয়েছে কিনা বুঝতে পারেননি তারা।

সূত্র : রয়টার্স অনলাইন।

শীর্ষ সংবাদ:
ঢাকা টেস্টে লড়াই করছে সাকিব আর লিটন         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বরিশালে পৃথক দুর্ঘটনায় তিনজন নিহত         সন্ত্রাসীদের হামলায় বুরকিনা ফাসোয় নিহত ৫০         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         মিয়ানমারে বেসামরিক নাগরিকদের সুরক্ষা একটি গুরুতর চ্যালেঞ্জ ॥ রাবাব ফাতিমা         প্রেস ক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীরা ॥ সতর্ক অবস্থানে পুলিশ         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         পাক সরকারের রাষ্ট্রদ্রোহ মামলার আসামির নাম মুক্তিযোদ্ধার তালিকায় নেই         ইমরান খানসহ তেহরিক নেতাদের বিরুদ্ধে দুটি মামলা         বালিয়াতলীর ফেরি পারাপার নয় বছর ধরে বন্ধ         মুশফিকের আউটের পর সাকিব নেমেই আক্রমনাত্মক         আজ থেকে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু হয়েছে         পেরুতে ৭ দশমিক ২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প অনুভূত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন এক হাজার ৪১৩ জন         অবৈধ ক্লিনিকের দৌরাত্ম্য ॥ ভুল চিকিৎসায় প্রতিনিয়ত মৃত্যু         ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত জীবন নিশ্চিত করতে চাই         জঙ্গী নেতা আবদুল হাই যেভাবে ১৭ বছর আত্মগোপনে ছিলেন         জামিনে মুক্ত দুর্ধর্ষ অপরাধীদের ওপর চলবে নজরদারি