রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে স্ত্রী ও শাশুড়িকে এসিডে ঝলসে দিয়েছে এক মাদকাসক্ত

ট্রেন ও বাসের ধাক্কায় ৩ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর বনানী ও বিমানবন্দর এলাকায় ট্রেন ও বাসের ধাক্কায় তিনজনের মৃত্যু হয়েছে। যাত্রাবাড়ীতে খেলতে গিয়ে গলায় ফাঁস লেগে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এদিকে পুরনো ঢাকার নারিন্দায় যৌতুকের দাবিতে স্ত্রী ও শাশুড়িকে এসিডে ঝলসে দিয়েছে এক মাদকাসক্ত। অন্যদিকে দক্ষিণখান এলাকায় এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগ উঠেছে।

রাজধানীর বনানীতে ট্রেনের ধাক্কায় দু’জনের মৃত্যু হয়েছে। এরা হচ্ছেন, মোঃ ফেরদৌস (৩৬) ও মমিনুল ইসলাম (৬৫)।

রেলওয়ে পুলিশের এএসআই মোঃ রবিউল্লাহ জানান, মঙ্গলবার দুপুরে বনানী রেল স্টেশনের অদূরে গাজীপুরগামী ট্রেনের ধাক্কায় মোঃ ফেরদৌস নামের এক ব্যক্তি গুরুতর আহত হন। পথচারীরা তাকে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। পরে স্বজনরা খবর পেয়ে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক ফেরদৌসকে মৃত ঘোষণা করেন। নিহতের ফুপাত ভাই মোঃ সেলিম জানান, ফেরদৌস ইজিবাইক চালাতেন। তিনি উত্তর বাড্ডার জিএম বাড়িতে থাকতেন। সেলিম আরও জানান, কয়েকদিন আগে মোবাইল ফোনে বাড়ির লোকজনের সঙ্গে ফেরদৌসের কথা কাটাকাটি হয়। এরই কারণে এ ঘটনা ঘটতে পারে। নিহত ফেরদৌস এক ছেলে ও এক মেয়ের জনক। তার বাবার নাম মোঃ হাবিবুর রহমান। গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায়। এএসআই মোঃ রবিউল্লাহ জানান, পরে সন্ধ্যার দিকে ফেরদৌসের লাশের ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়েছে। এদিকে একইদিনে দুপুর আড়াইটার দিকে বনানীর সৈনিক ক্লাবের পাশে ট্রেনে কাটা পড়ে মমিনুল ইসলাম (৬৫) নামের এক পথচারীর মৃত্যু হয়েছে। রেলওয়ে পুলিশের এএসআই মোঃ রবিউল্লাহ জানান, নিহত মমিনুল বনানীর চেয়ারম্যান বাড়ির বস্তিতে থাকতেন। তার বাবার নাম মৃত সেকেন্দার ইসলাম। গ্রামের বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার অনন্তপুর গ্রামে। সন্ধ্যার দিকে তার লাশের ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়েছে।

এদিকে একইদিন রাজধানীর বিমানবন্দর এলাকায় বাসে উঠতে গিয়ে পেছন থেকে আরেক বাসের ধাক্কায় কিতাব উদ্দিন শেখ (৩৮) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি বনানীতে একটি প্রাইভেট ফার্মে চাকরি করতেন। তার বাবার নাম মৃত হায়দার আলী শেখ। গ্রামের বাড়ি যশোর জেলার অভয়নগর থানার নওয়াপাড়া গ্রামে। তিনি দক্ষিণখানের কাওলাবাজার এলাকায় থাকতেন। বিমানবন্দর থানার এসআই শাহেদ পারভেজ জানান, মঙ্গলবার সকালে কিতাব উদ্দিন অফিসের উদ্দেশে বাসা থেকে বের হয়ে কাওলা বাসস্ট্যান্ডে আসেন। সেখানে একটি বাসে উঠতে গেলে পেছন থেকে আরেকটি বাস এসে তাকে ধাক্কা দেয়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় পথচারীরা উদ্ধার করে সকাল ১১টার দিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে বিকেলে তার মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায় পুলিশ।

দুই নারী এসিড দগ্ধ

পুরনো ঢাকার নারিন্দায় যৌতুকের দাবিতে স্ত্রী ও শাশুড়িকে এসিডে ঝলসে দিয়েছে এক মাদকাসক্ত। দগ্ধরা হচ্ছেন, রুবিনা (২৮) ও তার মা পারভীন বেগম (৪৫)। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। বার্ন ইউনিটের কর্তব্যরত চিকিৎসক জানান, রুবিনার শরীরের ১৫ শতাংশ ও পারভীন বেগমের শরীরের ৬ শতাংশ দগ্ধ হয়েছে।

দগ্ধ রুবিনার চাচা ইমরান বাবু জানান, রুবিনার স্বামী বেলাল উদ্দিন ওরফে জিকু মোল্লা একই এলাকার দয়াগঞ্জে থাকেন। তাদের ১০ বছরের একটি সন্তান রয়েছে। মাদকাসক্ত জিকু মোল্লা তার স্ত্রী রুবিনাকে যৌতুকের জন্য মারধর করত। স্বামীর অত্যাচার সইতে না পেরে রুবিনা ২০/২৫ দিন আগে বাবার বাড়ি নারিন্দা চলে যায়। তিনি জানান, সোমবার গভীররাতে জিকু মোল্লা গে-ারিয়া থানাধীন নারিন্দার বেগমগঞ্জ লেনে ১৮/১/এ নম্বর রুবিনা’র বাবার বাসায় চলে আসে। দগ্ধদের স্বজনেরা জানায়, রাতের খাওয়া শেষ করে রুবিনা খাটে বসেছিলেন। আর তার মা পারভীন খাটে শুয়ে টেলিভিশন দেখছিলেন। পারিবারিক বিষয় কথা বলার এক পর্যায়ে বেলাল সঙ্গে নিয়ে আসা এসিডের বোতল বের করে তার স্ত্রী রুবিনার ওপর ছুঁড়ে মেরে পালিয়ে যায়। এ সময় রুবিনা ও তার মা পারভীন বেগম এসিডদগ্ধ হয়ে চিৎকার শুরু করে। তাদের চিৎকারে স্থানীয়রা ছুটে এসে দ্রুত মা-মেয়েকে উদ্ধার করে রাত সাড়ে ১২টার দিকে ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করে। স্থানীয়রা জানায়, রুবিনার স্বামী বেলাল উদ্দিন নেশাগ্রস্ত। দাম্পত্য জীবনে এ নিয়ে কলহ লেগেই থাকত। পারিবারিক কলহের জেরেই তিনি রুবিনার ওপর এসিড ছুড়ে মারেন। এতে রুবিনার মায়ের শরীর ঝলসে যায়।

গৃহবধূ ধর্ষণের অভিযোগ

রাজধানীর দক্ষিণখান এলাকায় ২৪ বছরের এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগে মামলা করা হয়েছে। এ ঘটনার অভিযোগে শফিক নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এদিকে মঙ্গলবার দুপুরে ওই গৃহবধূ’কে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগে পাঠায় থানা পুলিশ।

দক্ষিণখান থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা জানান, দক্ষিণখানের চালাবন এলাকায় নিজেদের বাড়িতে বসবাস করতেন ওই গৃহবধূ ও তার স্বামী। ওসি জানান, রবিবার গভীর রাতে ওই গৃহবধূর ভাশুর মামুনের বন্ধু শফিক তাকে ধর্ষণ করে। মামলার এজাহারের তিনি এই ঘটনা উল্লেখ্য করে জানান, ধর্ষণের পর ভুক্তভোগী গৃহবধূ তার স্বামীকে ঘটনা খুলে বলে। সোমবার রাতে তারা মামলাটি করেন। তিনি জানান, মামলায় ভাশুর মামুন ও তার বন্ধু শফিককে আসামি করা হয়েছে।

গলায় ফাঁস লেগে শিশুর মৃত্যু

যাত্রাবাড়ীর বিবির বাগিচায় এলাকায় খেলতে গিয়ে গলায় ফাঁস লেগে মোঃ রমজান (৭) নামে এক শিশুর মমার্ন্তিক মৃত্যু হয়েছে। শিশুটি ওই এলাকার আব্দুস সাত্তারের ছেলে। যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান জানান, সোমবার সন্ধ্যার দিকে বাসায় অন্যান্য শিশুদের সঙ্গে খেলা করছিল শিশু রমজান। খেলার সময় খাটের ওপর থেকে লাফ দিতে গিয়ে খাটের পাশে থাকা ওড়না গলায় পেঁচিয়ে যায়। এতে শিশু রমজানের গলায় ফাঁস লেগে যায়। এতে ঘটনাস্থলে শিশুটি মারা যায়। খবর পেয়ে পুলিশ ওই বাড়ি থেকে শিশু রমজানের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়।

শীর্ষ সংবাদ:
উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         সামুদ্রিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে কাজ করছে সরকার ॥ পরিবেশ মন্ত্রী         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার