শুক্রবার ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মারা গেলেন টম অলটার

মারা গেলেন টম অলটার

অনলাইন ডেস্ক ॥ দূরারোগ্য ক্যানসারের কাছে হার মানলেন বর্ষীয়ান অভিনেতা টম অলটার৷ গতকাল শুক্রবার নিজ বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ৬৭ বছরের এই অভিনেতা৷ অভিনেতার পরিবারের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে এই খবর জানানো হয়৷

জন্মসূত্রে মার্কিন হলেও ভারতবর্ষই টমের নিজের দেশ ছিল। বড় হয়ে উঠেছিলেন উত্তরাখণ্ডের এক অখ্যাত গ্রামে।

হিন্দি ভাষায় বিশেষ দক্ষতা ছিল তাঁর। দখল ছিল উর্দু ভাষাতেও। তবে অভিনয় ছিল তাঁর সবচেয়ে বড় টান। সেই টানেই পুণের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটে ভর্তি হন। পড়াশোনা শেষ করেই পাড়ি দেন মুম্বাই।

বলিউডে টম অলটারের প্রবেশ ঘটেছিল ১৯৭৬ সালে। পরিচালক রমানন্দ সাগরের ‘চরস’ ছবিতে কাস্টমস অফিসার হিসেবে দেখা গিয়েছিল টমকে। এরপরই সত্যজিৎ রায়ের ‘শতরঞ্জ কে খিলাড়ি’-তে সুযোগ পেয়ে যান এই অভিনেতা। আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

একের পর এক বলিউড ছবিতে অভিনয় করে চলেন তিনি। চরিত্র ছোট হলেও টমের বলিষ্ঠ অভিনয় তাঁকে এনে দিয়েছিল পরিচিতি। তবে বলিউডের চেয়েও টমের প্রিয় জায়গা ছিল মঞ্চ। সেখানেই যেন প্রকৃত আনন্দের পরশ পেতেন। ১৯৭৭ সালে নাসিরুদ্দিন শাহ ও বেঞ্জামিন গিলানির সঙ্গে তৈরি করেন মোটলি থিয়েটার গ্রুপ। তা নিয়েই ব্যস্ত থাকতেন। শেষ তাঁকে বড়পর্দায় দেখা গিয়েছিল ‘সরগোশিয়াঁ’ ছবিতে। ছোটপর্দাতেও ‘রিস্তোঁ কা চক্রব্যূহ’ সিরিয়ালে বিশেষ ভূমিকায় ছিলেন তিনি।

এর মধ্যেই জানা যায় ক্যানসারে আক্রান্ত পদ্মশ্রীপ্রাপ্ত এই অভিনেতা। স্টেজ ফোরে ছিল তাঁর এই মারণ রোগ। চিকিৎসা চলছিল মুম্বাইয়ের সইফি হালপাতালে। শোনা গেছে, কিছুদিন আগেই হাল ছেড়ে দেন চিকিৎসকরা।

এরপর অভিনেতাকে নিয়ে আসা হয় তাঁর বাড়িতে। সেখানেই গতকাল শুক্রবার আত্মীয়-পরিজনদের মাঝে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন টম।

এদিকে বর্ষীয়ান এই অভিনেতার মৃত্যুতে শোকের আবহ বলিউডে। অনেকেই স্মৃতিচারণ করেছেন টুইটের মাধ্যমে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৬১৭২৮৪৮
আক্রান্ত
১২১০৯৮২
সুস্থ
১৭৭৮১৭২৬২
সুস্থ
১০৩৫৮৮৪
শীর্ষ সংবাদ:
আড়াই কোটি টাকা ভ্যাট দিয়েছে ফেসবুক         টিকা নিতে যুক্তরাষ্ট্রে ছুটছে মানুষ         বায়ান্ন বাজার তিপ্পান্ন গলি         ভিকারুননিসার কোটি টাকার হিসাব নেই         শিল্পকারখানা খুলে দেয়ার অনুরোধ উদ্যোক্তা ও মালিকদের         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৩৯         গত ২৪ ঘন্টায় ১৯৪ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি         করোনার টিকা ॥ সর্বনিম্ন বয়সসীমা ২৫ বছর নির্ধারণ         ‘এমপি-মন্ত্রীসহ কেউই জবাবদিহিতার ঊর্ধ্বে নয়’         পদ্মা সেতুর পিলারে ধাক্কা ॥ এবার তদন্তে নৌ-মন্ত্রণালয়         খুলনা বিভাগে করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১০১৯         টিকা উৎপাদন ॥ বাংলাদেশকে অগ্রাধিকার দেবে যুক্তরাষ্ট্র         নিরপরাধ মিনুকে ফাঁসিয়ে দেওয়া সেই কুলসুমী গ্রেফতার         লঘুচাপ ॥ ৩ নম্বর সতর্কসংকেত বহাল, অতিভারি বৃষ্টি অব্যাহত         গণপরিবহন চালু হলে ট্রেন চলাচলও শুরু হবে         চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু, শনাক্ত ১৩১৫         ভারতের আটটি বড় রাজ্যের ৭০ শতাংশ মানুষের দেহে করোনার অ্যান্টিবডি         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও ১৭ জনের মৃত্যু         লকডাউনের ৭ম দিনেও বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে যাত্রীদের ভিড়         খুলনার চার হাসপাতালে করোনায় আরও ১৫ জনের মৃত্যু