সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জমে উঠেনি কোরবানীর পশুরহাট ॥ লোকসানের আশঙ্কা ব্যবসায়ীদের

জমে উঠেনি কোরবানীর পশুরহাট ॥ লোকসানের আশঙ্কা ব্যবসায়ীদের

নিজস্ব সংবাদদাতা, কালকিনি (মাদারীপুর) ॥ কোরবানীর আর মাত্র দুইদিন বাকী হাটে গরু-ছাগল জমজমাট থাকলেও নেই পর্যাপ্ত ক্রেতা। ফলে মাদারীপুরের কালকিনিতে কোরবানী উপলক্ষ্যে পশু কেনা-বেচার হাটগুলো এখনো জমে উঠেনি। এতে লোকসানের আশঙ্কা করছে পশু ব্যবসায়ীরা। তবে চড়া দামের কারণে এখনই পশু কিনছেন না ক্রেতারা। গরু না কেনার জন্য বিক্রেতারা দায়ী করছে অবৈধ ভাবে গরু আসাকে। আর এ দিকে প্রশাসনের পক্ষ থেকে হাটগুলোতে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

কালকিনিতে বড় বড় কোরবানির পশু বিক্রির হাটগুলো এখনো জমে উঠেনি। উপজেলার গোপালপুরের হাট, কালকিনির হাট, মিয়ারহাট ও ফাসিয়াতলা হাটগুলোতে পর্যাপ্ত গরু-ছাগল উঠলেও ক্রেতারা কিনতে আগ্রহী হচ্ছে না। বিদেশী গরু আসার কারনে অনেকটাই লোকসানের আশঙ্কা পশু ব্যবসায়ীদের। আর ক্রেতারা অভিযোগ করছেন চড়া দামকে। সেই সাথে এখনো দুইদিন বাকি থাকার অজুহাত তো আছেই। এবার প্রায় হাটে ৩লক্ষ থেকে ৫লক্ষ টাকার গরু এসেছে। তবে যাও দু’ একটি গরু বিক্রি হচ্ছে ৩৫হাজার থেকে দেড় লাখ টাকা পর্যন্ত। তবে হাটগুলোতে বিকাল হয়ে গেলেও কোন কোন হাসিলের বইয়ের পাতা একটাও লেখা হয় নাই গরু বিক্রি না হওয়ায়। ক্রেতা বিক্রেতারা তুলে ধরেন তাদের বিভিন্ন সুবিধা অসুবিধা ও মুল্যের মিশ্র প্রতিক্রিয়া। কোরবানীর উপলক্ষে যে হাটগুলো কালকিনিতে বসেছে , সেখানে যাতে বিদেশী কোন গরু আসতে না পারে এবং প্রভাবশালীদের হস্তক্ষেপে যে অবৈধ হাট বসেছে, সেগুলো যেন না বসেতে পারে সেদিকে প্রশাসনের নজর দাবী করছেন সংশ্লিষ্টরা।

কালকিনি থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, এবছর উপজেলার যেসব স্থানে কোরবানির পশু বিক্রির হাট বসেছে সেখানে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

উপজেলা প্রানী সস্পদ অধিদপ্তরের কর্মকর্তা, ডা. মো. নিরোধ বরন জয় ধর বলেন, যারা কোরবানি গরু কিনবে তারা যেন ঔষধ খাওয়ানো মোটা করা গরু কিনে প্রতারিত না হয় সেজন্য আমরা প্রতিটি হাটে দুইজনের একটি টিম দিয়েছি যদিও আমাদের জনবল কম।

শীর্ষ সংবাদ:
ডা. সাবরিনাকে নেয়া হচ্ছে আদালতে ॥ চাওয়া হবে রিমান্ড         করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব         বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ২৮ লাখ, মৃত্যু ৫ লাখ ৬৮ হাজার         বিশ্বে একদিনে ২ লক্ষাধিক মানুষের করোনা শনাক্তের রেকর্ড         করোনার ভ্যাকসিনের সফল ট্রায়ালের দাবি রাশিয়ার         চীনে বন্যায় ১৪১ প্রাণহানির শঙ্কা ॥ সতর্কতা জারি         মেয়র উন-সুনের নাটকীয় মৃত্যুতে দুই ভাগে বিভক্ত দ. কোরিয়া         ‘করোনার ভয়াবহতা গোপন করেছিল চীন’         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করল ইরান         সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত করল রাশিয়া         ক্রিমিয়ার আগেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খারাপ ছিল ॥ পুতিন         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা         আমেরিকার বিমানবাহী রণতরীতে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি         মাঠে ফিরেই এমবাপে-নেইমারদের গোল উৎসব         জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল        
//--BID Records