বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সোনারগায়ে জামাত-শিবিরের ৪৩ নেতাকর্মী গ্রেফতার

সোনারগায়ে জামাত-শিবিরের ৪৩ নেতাকর্মী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সোনারগায়েঁ একটি চাইনিজ রেস্তোরায় গোপন বৈঠক চলাকালীন সময়ে জামায়েত-শিবিরের ৪৩ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সকাল দশটার সোনারগাঁ পৌরসভার লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সমানে একটি মিনি চাইনিজ রেস্তোরা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে জিহাদী বই লিফলেট ও ব্যানার উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোর্শেদ আলম।

ওসি মোর্শেদ আলম জানান, রাজধানী ঢাকা ও ঢাকার আশেপাশের জেলার জামায়াত শিবিরের কর্মীরা নাশকতা সংগঠিত করার লক্ষ্যে সোনারগাঁ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সামনে সোনারগাঁ মিনি চাইনিজ রেস্তোরায় গোপন বৈঠক করছিলো। এমন সংবাদ পেয়ে সোনারগাঁ থানা পুলিশ একটি দল স্থানীয় এলাকাবাসীর সহায়তায় ওই চাইনিজ রেস্তোরাটি ঘিরে ফেলে।

এ সময় রেস্তোরার ভেতরে থাকা জামায়াত শিবিরের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে প্লেট, গ্লাসসহ বিভিন্ন সামগ্রী ছুড়ে মারে। এসময় পুলিশ কয়েক রাউন্ড ফাকা গুলি বর্ষণ করলে জামাত-শিবিরেরকর্মীরা ভেতরে অবস্থান নিয়ে লুকানোর চেষ্ট করে। অনেক নেতাকর্মীর আবার রেস্তোরা থেকে কৌশলে পালিয়ে যায়।

ওসি আরও জানান, ওই বৈঠকে নাশকতার পরিকল্পনা করা হচ্ছিল। রাজধানী ঢাকা বা আশে পাশের জেলার কোন একটি স্থানে নাশকতা করতেই এই গোপন বৈঠক করা হচ্ছিল। রেস্তোরার খাবার যে অর্ডার দেয়া হয়েছে সেই তালিকা দেখে যায়, ১২০ জনের জন্য খাবারের অর্ডার দেয়া হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে আডিয়াল স্কুল উত্তরা শাখার একজন শিক্ষকও রয়েছে। তিনি বলেন, গ্রেফকারকৃতদের নাম যাচাই বাছাই করা হচ্ছে। গ্রেফারকৃতদের মধ্যে জামায়তের বড় কোন নেতা আছে কিনা এমন প্রশ্নের উত্তরে ওসি জানান, খোঁজ খবর নেয়া হচ্ছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

শীর্ষ সংবাদ:
জাতীয় শোকদিবস উপলক্ষে ধানমন্ডি-বনানীতে আবাসিক হোটেল বন্ধ         বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বৃদ্ধি করতে আগ্রহী আলজেরিয়া : বাণিজ্যমন্ত্রী         ‘১লা অক্টোবরের মধ্যে সব সংস্থাকে সিটি কর্পোরেশনের সাথে সমন্বয়ে আসতে হবে’         শোধরানো হবে প্রকল্পের অস্বাভাবিক খরচ         ঢাকায় ডি-এইট সম্মেলন জানুয়ারিতে         মালিকরাও প্রত্যাহার চান বাসের বর্ধিত ভাড়া         ‘ট্রেনের টিকিট হস্তান্তর করলে তিন মাসের জেল’         এবার টেলিভিশনের পর্দায় ‘হাসিনা: আ ডটার’স টেল’         জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপির নির্দেশনা         রিজেন্ট-জেকেজি সম্পর্কে যা জানি বলেছি : সাবেক স্বাস্থ্য মহাপরিচালক         করোনা আক্রান্ত কানিজ আলমাস আইসিইউতে         মীরজাদি সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নিয়োগ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১৭         ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যুদ্ধবিধ্বস্ত দেশকে ধ্বংস করা হয়েছে ॥ তথ্যমন্ত্রী         দেশের ৮ বিভাগে হচ্ছে ক্যানসার-কিডনি-হৃদরোগের চিকিৎসার বিশেষ হাসপাতাল         এসকে সিনহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         শিগগিরই ভারতের ভিসা চালুর চেষ্টা হচ্ছে জানালেন রীভা গাঙ্গুলি        
//--BID Records