মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তারেককে ফিরিয়ে আনার ক্ষমতা সরকারের নেই ॥ নজরুল ইসলাম খান

তারেককে ফিরিয়ে আনার ক্ষমতা সরকারের নেই ॥ নজরুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ লন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার ক্ষমতা সরকারের নেই বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপোলের সঙ্গে আলোচনা চলছে- সম্প্রতি রাজশাহীতে আইনমন্ত্রীর দেয়া এই বক্তব্য প্রসঙ্গে নজরুল ইসলাম খান এ কথা বলেন।

সোমবার দুপুরে রাজশাহীর একটি কমিউনিটি সেন্টারে মহানগর বিএনপির সদস্য সংগ্রহ ও পদ নবায়ন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান এ কথা বলেন। তিনি বলেন, আইনমন্ত্রী তো এ ধরনের বহু কথা বলেছেন। তিনি বলেন, তারেক রহমানকে ফিরিয়ে আনার সক্ষমতা সরকারের নেই। ইন্টারপোল পরিস্কার বলে দিয়েছে এই ইস্যুতে তারা মাথা ঘামাতে রাজি নন।

নজরুল ইসলাম খান বলেন, বিএনপিতে গৌরব করার অনেক কিছু আছে। লজ্জার কিছু নাই। কিন্তু আওয়ামী লীগে লজ্জিত হওয়ার অসংখ্য ঘটনা আছে। তত্ত্বাবধায়ক সরকারের জন্য দিনের পর দিন আন্দোলন করেছে আওয়ামী লীগ। এই তত্বাবধায়ক সরকার যখন বিএনপি চাচ্ছে তখন আওয়ামী লীগ বলছে সেটা সংবিধানের নেই। আমরা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নয় নির্বাচনকালীন একটি সহায়ক সরকারের অধীনে নির্বাচন চাই।

নির্বাচন কমিশনের নবনিযুক্ত সচিবের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, নির্বাচন কমিশনকে শুধু নিরপেক্ষ হলেই চলবে না। নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে হবে। পাশাপাশি নিরপেক্ষ লোক দিয়েই তা সাজাতে হবে। আর বিএনপিকে নির্বাচনে নিতে হলে সহায়ক সরকারের দাবি মানতেই হবে। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায় বিএনপি। আমরা নির্বাচনের মাধ্যমেই রাষ্ট্র পরিচালনা করে পরিবর্তনে বিশ্বাসী।

এর আগে নজরুল ইসলাম খান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। অনুষ্ঠান সঞ্চালনা করে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।

এর আগে সকালে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং ফেস্টুন উড়িয়ে সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে রাজশাহী মহানগর বিএনপির প্রবীণ নেতাদের কাছে সদস্য নবায়ন ফরম বিতরণ করা হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১২৬১৮৭৩
আক্রান্ত
৩৫০৬২১
সুস্থ
২২৮৪৫৮১৬
সুস্থ
২৫৮৭১৭
শীর্ষ সংবাদ:
বাড়ছে প্রাইভেট গাড়ি ॥ যানজট নিরসনে গণপরিবহন বাড়ানোর তাগিদ         সাধারণ পরিষদের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান         রাজধানী হবে যানজটমুক্ত সচল         পেঁয়াজের ভাণ্ডার ৪ জেলার ওপর বিশেষ নজর         ওয়াসায় বছরে মূল বেতন ৭০ কোটি টাকা, ওভারটাইম ৯৫ কোটি         ডিজির গাড়িচালক হয়ে স্বাস্থ্যে মালেকের পারিবারিক রাজত্ব         ধ্বংসপ্রায় কর্ণফুলী, রক্ষার উদ্যোগ নেই         দেশে করোনায় শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়িয়েছে         চরে বিদ্যুতের আলো         হাটহাজারী মাদ্রাসায় ছাত্র আন্দোলন দীর্ঘদিনের ক্ষোভের ফসল         বিস্ফোরণের বিষয়ে আগাম সতর্কতা জারি         নৃত্যের আড়ালে নারী পাচার করে দুবাইয়ে নির্যাতন চালানো হতো         প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ জানবে সারাদেশ         ভিপি নুর গ্রেফতার         ‘শেখ মুজিব এ নেশন’স ফাদার’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন         ধর্ষণ মামলার প্রতিবাদে শাহবাগে ভিপি নুরদের বিক্ষোভ         স্বাস্থ্যের সেই গাড়িচালক আব্দুল মালেক বরখাস্ত         করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দুই অনুশাসন         ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা         বিজিবির ১৯১ জনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিল স্থগিত