বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্যালিফোর্নিয়ায় মহাসড়কে বিমান বিধ্বস্ত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের অরেঞ্জ কাউন্টির এক মহাসড়কে ছোট একটি বিমান বিধ্বস্ত হয়েছে বলে জানা গেছে। শুক্রবার সকালের এ ঘটনায় বিমানটির দুই আরোহী আহত হয়েছেন। তাদের অবস্থা সঙ্কটজনক বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এ ঘটনায় ক্যালিফোর্নিয়ার উত্তর-দক্ষিণ বরাবর ওই গুরুত্বপূর্ণ মহাসড়কটিতে গাড়ি চলাচল ব্যাহত হয়। খবর এনবিসি নিউজের।

দুই ইঞ্জিনের সেসনা ৩১০ বিমানটি দক্ষিণ ক্যালিফোর্নিয়ার সান দিয়াগো মহাসড়কের দক্ষিণমুখী লেনে বিধ্বস্ত হয়। বিধ্বস্ত বিমানটিতে বিস্ফোরণ ঘটলে আগুন ধরে যায়। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় বিমান পরিবহন প্রশাসনের মুখপাত্র আয়ান গ্রেগর জানিয়েছেন, নিকটবর্তী জন ওয়েন বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই বিমানটির পাইটল জরুরী অবস্থা ঘোষণা করে বিমানটিকে বন্দরে ফেরানোর চেষ্টা করেন। তখনই বিমানটি বিধ্বস্ত হয়। মহাসড়কে বিধ্বস্ত হওয়ার আগে নিচের দিকে পড়তে থাকা বিমানটি একটি গাড়িকে আঘাত করে। তবে গাড়িটির কোন আরোহী আঘাত পাননি। অরেঞ্জ কাউন্টির শেরিফ দফতরের মুখপাত্র জানিয়েছেন, বিমানটির ধ্বংসাবশেষ থেকে গুরুতর আহত এক নারী ও এক পুরুষকে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরমাণু ক্ষেপণাস্ত্রবাহী সাবমেরিন কিনছে ইসরাইল

ইসরাইল জার্মানির কাছ থেকে পরমাণু ক্ষেপণাস্ত্র বহনে সক্ষম তিনটি সাবমেরিন কিনছে। বিতর্কিত এ চুক্তিকে অনুমোদন দিয়েছে জার্মানির জাতীয় নিরাপত্তা পরিষদ। খবর জেরুজালেম পোস্টের।

জার্মান সাপ্তাহিক দার স্পেইগেল কোন সূত্রের উল্লেখ না করে এ সংবাদ দিয়েছে। খবরে আরও বলা হয়েছে, দেড় শ’ কোটি ডলার ব্যয়ে জার্মানির কাছ থেকে ইসরাইল যেসব সরঞ্জাম কিনবে তার মধ্যে ডলফিন শ্রেণীর তিনটি সাবমেরিন রয়েছে। এসব সাবমেরিন তৈরি করবে জার্মানির থাইসেনক্রুপ মেরিন সিস্টেম। প্রতিটি সাবমেরিন ১৬টি টর্পেডো বহন করতে পারবে। এছাড়া সাবমেরিন থেকে ছোড়ার উপযোগী ক্রুজ ক্ষেপণাস্ত্রও থাকবে এতে। দেড় হাজার কিলোমিটার পাল্লার এ ক্ষেপণাস্ত্র ২০০ কিলোটন পরমাণু বোমা বহন করতে পারে। ইসরাইলের কাছে ডলফিন শ্রেণীর পাঁচটি সাবমেরিন রয়েছে। সাবমেরিন কেনায় দুর্নীতি হয়েছে বলে এর আগে ইসরাইলী সংবাদমাধ্যমে খবর বের হয়েছে।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন