বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিমুল দীপ বিজনের ঈদ এ্যালবাম ‘শঙ্খচিল’

স্টাফ রিপোর্টার ॥ আগামী ঈদ-উল ফিতর উপলক্ষে প্রকাশ হতে যাচ্ছে এই সময়ের সম্ভাবনাময় সঙ্গীতশিল্পী শিমুল দীপ বিজনের দ্বিতীয় একক এ্যালবাম ‘শঙ্খচিল’। এ্যালবামটি ঈগল মিউজিক থেকে প্রকাশ হবে। ৩টি রোমান্টিক ধাঁচের গান দিয়ে সাজানো হয়েছে এ্যালবামটি। গানগুলো লিখেছেন ইকবাল রাশেদ, হারুন অর রশীদ ও বিজন নিজে। এ্যলাবামের গানের সুরও করেছেন বিজন। এ্যালবামের শিরোনামের গানটি হলো ‘তোর জন্য শঙ্খচিলের ডানা হবো মেয়ে, শুভ্র মেঘে স্নিগ্ধ রোদে উড়বো তোকে চেয়ে, এই রাত্রি দুপুর জুড়ে হাওয়ার ভেলায় চড়ে, শুধু আমি রাখব তোরে, মনের আকাশ করে, ও মেয়ে ভালবাসি তোরে বড় ভালবাসি তোরে’। নিজের নতুন এই এ্যালবামটি নিয়ে শিল্পী বিজন বেশ আশাবাদী। এর আগে গত রোজার ঈদে ঈগল মিউজিক থেকে বিজনের ‘বন্ধু মানে’ শিরোনামে প্রথম একক এ্যালবাম প্রকাশ হয়। এ্যালবামের গানগুলো লিখেছেন কে জিয়া, তামান্না লিয়া, সাকিব ও ইকবাল রাশেদ। ‘বন্ধু মানে’ এ্যালবামের ‘বন্ধু মানে’ ও ‘পলকে পলকে’ গান দুটির মিউজিক ভিডিও বিজনকে বেশ পরিচিতি দিয়েছে।

নারায়ণগঞ্জের সন্তান শিমুল দীপ বিজন। আদ্যোপান্ত গানের মানুষ, গান গাওয়ার পাশাপাশি সুর করতে ভালবাসেন। ছোটবেলায় বাবার কাছে সঙ্গীতে হাতেখড়ি। বাবা খুব ভাল গান করতেন। বাবার স্বপ্ন ছিল বিজন নামকরা একজন সঙ্গীতশিল্পী হবে। আর চাইতেন বলেই প্রতিদিন তাকে রেওয়াজ করাতেন। কিন্তু কিছুদিন পরেই বাবাকে হারান বিজন। তবে বাবা না থাকলেও তার মা তাকে অনুপ্রেরণা ও সাহস জুগিয়েছেন। মায়ের উৎসাহ সবসময় সাহস জুগিয়েছে বিজনকে। তিনি কখনও বাবার অভাব বুঝতে দেননি। বাবার স্বপ্নকে হারাননি। বিজন জানান অনেক দুঃখ কষ্ট সহ্য করতে হয়েছে কিন্তু মা কখনও গানের বাইরে অন্য কিছু ভাবতে দেননি। পরবর্তীতে ছায়ানট সঙ্গীত বিদ্যায়তনে নজরুল সঙ্গীতে কোর্স সম্পন্ন করেন। ২০০৭ সালে বাংলাদেশ টেলিভিশনে কণ্ঠশিল্পী হিসাবে তালিকাভুক্ত হোন। পাশাপাশি মঞ্চে গান করেন। মঞ্চে গান করতেই বেশি ভাল লাগে বিজনের। মঞ্চে সব ধরনের গানই করেন। শ্রোতাদেরকে নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেন। আর শ্রোতাদের ভালবাসাই বিজনকে আজকের অবস্থানে নিয়ে এসেছে বলে মনে করেন বিজন। সততা নিষ্ঠা আর চর্চার মাধ্যমে বিজন এগিয়ে যাবেন তার কাক্সিক্ষত লক্ষে তার জন্য শুভ কামনা।

শীর্ষ সংবাদ:
‘বাংলাদেশ সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’         পিঠের চোটে বিশ্বকাপ শেষ সাইফউদ্দিনের, দলে ফিরলেন রুবেল         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫         মেজর সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে         ফরিদগঞ্জে মাকে কুপিয়ে হত্যা, ছেলে আটক         আইনজীবী বাসেত মজুমদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে উল্টে গেছে ফেরি আমানত শাহ         ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হয়ে পার্থক্য গড়ে দিতে পারেন মুস্তাফিজুর         নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ ॥ আসামি দেড় হাজার         হাতিয়ায় আধুনিক মৎস্য শিকার প্রযুক্তি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত         ‘বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ২ হাজার ৩৪৯ জন         পাটুরিয়ায় ফেরিঘাটে তীরে ভিড়ার সময় যানবাহনসহ ফেরিডুবি         খুলনায় তিন হত্যার ঘটনায় ৪ জন আটক         আইনজীবী বাসেত মজুমদার আর নেই         জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা