মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চুমু খেয়ে ফ্রেঞ্চ ওপেন থেকে নিষিদ্ধ!

স্পোর্টস রিপোর্টার ॥ ফ্রেঞ্চ ওপেনের দ্বিতীয় দিনে বড় কোন অঘটন দেখেনি টেনিস বিশ্ব। তবে বিতর্কিত এক ঘটনার জন্ম দিয়ে এদিনের সব আকর্ষণ কেড়ে নিয়েছেন ফরাসী টেনিস খেলোয়াড় মাক্সিম হামু। টুর্নামেন্টের প্রথম রাউন্ডের ম্যাচে এদিন তিনি উরুগুয়ের পাবলো কিউভাসের মুখোমুখি হন। কিন্তু তৃতীয় সেটের লড়াইয়ে কিউভাসের কাছে ৬-৩, ৬-২ এবং ৬-৪ সেটে হেরে যান তিনি।

হারের পর ২১ বছর বয়সী হামুর সাক্ষাতকার নিতে আসেন এক টেলিভিশন সাংবাদিক। যার নাম ম্যালি টমাস। সরাসরি সম্প্রচার হওয়া সেই সাক্ষাতকারেই হামু জোর করে চুমু খান ম্যালিকে! আর এই ঘটনার পরই ফরাসী ওপেন কর্তৃপক্ষ হামুকে টুর্নামেন্ট থেকে সাময়িকভাবে নিষিদ্ধ করে। এ বিষয়ে আয়োজক কর্র্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, সোমবার সাংবাদিকের সঙ্গে অশোভনীয় আচরণের দায়ে মাক্সিম হামুর এক্রিডিটেশন কার্ড বাতিলের সিদ্ধান্ত নিয়েছে ফ্রেঞ্চ ওপেনের ডিরেক্টর। তবে এই ঘটনার পরই দুঃখ প্রকাশ করেছেন মাক্সিম হামু। যিনি বর্তমানে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের ২৮৭ নাম্বারে অবস্থান করছেন।

কিট আন্তর্জাতিক দাবায় মিলিতভাবে জিয়া শীর্ষে

স্পোর্টস রিপোর্টার ॥ ভারতের উড়িষ্যার ভুবনেশ^রে অনুষ্ঠানরত ‘টেন কিট আন্তর্জাতিক দাবা ফেস্টিভ্যাল’-এর সপ্তম রাউন্ডের খেলা শেষে বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ৭ খেলায় ৬ পয়েন্ট নিয়ে অন্য ৪ দাবার সঙ্গে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার পাঁচ পয়েন্ট নিয়ে অন্য ১৮ জনের সঙ্গে মিলিতভাবে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। ৭ খেলায় গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ সাড়ে চার পয়েন্ট, ফিদেমাস্টার ফাহাদ রহমান ৪ পয়েন্ট, ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান সাড়ে তিন পয়েন্ট, আনিসুজ্জামান জুয়েল ও মিজানুর রহমান ৩ পয়েন্ট করে, সিরাজুল কবীর, জামাল উদ্দিন ও শাহনাজ মোঃ ফারুক ২ পয়েন্ট করে, মোহাম্মদ হাসান, সাদনান হাসান দিহান ও মনন রেজা নীড় দেড় পয়েন্ট করে, রাজু আহমেদ ও কমুদিনি নার্গিস ১ পয়েন্ট করে পেয়েছেন। সপ্তম রাউন্ডের খেলায় জিয়া ভারতের গ্র্যান্ডমাস্টার দেবাশিষ দাসের সঙ্গে ড্র করেন।

শীর্ষ সংবাদ:
নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         কাশ্মীরে শুটিং করতে গিয়ে দুর্ঘটনায় আহত সামান্থা ও বিজয়         পিএইচডিতে ইনক্রিমেন্ট স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি ইবি শিক্ষক সমিতির         মুশফিক অপরাজিত ১৭৫, বাংলাদেশ অলআউট ৩৬৫         নাইজেরিয়ায় জঙ্গী হামলায় ৫০ জন নিহত         দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতিতে বাংলাদেশ ৩৬১/৯, মুশফিক ১৭১         কুমিল্লার নাশকতার মামলায় স্থায়ী জামিন খালেদার         সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল