মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রুশ রাষ্ট্রদূতের সঙ্গে ট্রাম্প জামাতার গোপন যোগাযোগ

রুশ রাষ্ট্রদূতের সঙ্গে ট্রাম্প জামাতার গোপন যোগাযোগ

অনলাইন ডেস্ক ॥ হোয়াইট হাউসের জ্যেষ্ঠ উপদেষ্টা ও ডোনাল্ড ট্রাম্পের জামাতা জ্যারেড কুশনারের বিরুদ্ধে অভিযোগ উঠেছে রাশিয়ার সঙ্গে যোগাযোগের। জানা গেছে, ওয়াশিংটনে রুশ রাষ্ট্রদূত সের্গেই কিসলিয়াকের সঙ্গে অন্তত তিনবার গোপনে যোগাযোগ করেছিলেন তিনি। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে রয়টার্স।

গত বছর এপ্রিল থেকে নভেম্বরের মধ্যে অন্তত দুবার কুশনার ফোনে রুশ রাষ্ট্রদূতের সঙ্গে কথা বলেছেন, এমনটাই জানা গেছে নতুন তথ্যে।

ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে রুশ সরকারের সঙ্গে যোগাযোগের অভিযোগ রয়েছে। রাশিয়া অবশ্য প্রথম থেকেই ট্রাম্প প্রশাসনের রুশ সংযোগের অভিযোগ অস্বীকার করে আসছে।

ট্রাম্প প্রশাসনের রুশ সংযোগ নিয়ে মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) তদন্তের কেন্দ্রবিন্দুতে পরিণত হন কুশনার। আইন প্রয়োগকারী সংস্থার একজন বর্তমান ও একজন সাবেক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

মার্চে অবশ্য হোয়াইট হাউস জানিয়েছিল, গত ডিসেম্বরে ‘যোগাযোগের মাধ্যম গড়ে তুলতে’ নিউ ইয়র্কের ট্রাম্প টাওয়ারে কুশনার ও ফ্লিনের সঙ্গে দেখা করেন কিসলিয়াক। ২০১৬ সালের এপ্রিলে ওয়াশিংটনে ট্রাম্পের এক নির্বাচনি ভাষণেও যোগ দিয়েছিলেন কিসলিয়াক। সেখানে উপস্থিত ছিলেন ট্রাম্পের জামাতা কুশনার।

এদিকে, গত বৃহস্পতিবার মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট এবং এনবিসি দাবি করে, কুশনারের রুশ সংযোগ তদন্ত করছে এফবিআই। গত ডিসেম্বরে রুশ রাষ্ট্রদূত এবং মস্কোর এক ব্যাংকারের সঙ্গে বৈঠককে কেন্দ্র করে কুশনারের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে বলে জানায় ওয়াশিংটন পোস্ট।

কুশনারের বিষয়ে তদন্ত করা হলেও তার বিরুদ্ধে অপরাধের অভিযোগ আনা হবে কি না, তা নিশ্চিত করেননি তদন্তকারীরা।

শীর্ষ সংবাদ:
শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা