শনিবার ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমান-ফারজানা ছবির ‘নদীকাব্য’

আমান-ফারজানা ছবির ‘নদীকাব্য’

স্টাফ রিপোর্টার ॥ তরুণ চলচ্চিত্র অভিনেতা আমান রেজা ও ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী ফারজানা ছবি এক সঙ্গে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করলেন। চলচ্চিত্রের নাম ‘নদীকাব্য’। মোহাম্মদ হোসেন জেমী পরিচালিত জীবনমুখী এই চলচ্চিত্রে আরও অভিনয় করেছেন আমির সিরাজী, রেহানা জলি, কিনা, মানিকগঞ্জের শিবালয় থানার দক্ষিণ তেওতা গ্রামের অনেক নারী-পুরুষ এবং পিদিম থিয়েটারের কিছু কিশোর-কিশোরী। নারীর ক্ষমতা, সংগ্রাম এবং অশুভ শক্তির কাছে মাথানত না করার গল্প নিয়ে নির্মিত হচ্ছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নদীকাব্য’।

যমুনার পাড়ের জেলে পল্লীর সদ্য স্বামীহারা রেজিনার জীবন সংগ্রাম ফুটে উঠেছে এই সত্যের কাছাকাছি গল্পে। এক নারীর সব প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই, তার জীবনের প্রেম এবং মিথ্যা অপবাদের কাব্যই এই চলচ্চিত্রের মূল প্রতিপাদ্য। চলচ্চিত্রে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ফারজানা ছবি। রেজিনা চরিত্রকে বাস্তবযোগ্য করার জন্য সীমাহীন পরিশ্রম করেছেন ছবি। তার পোশাকে, আচরণে এবং সংলাপ উচ্চারণে ছবি হয়ে উঠেছিলেন যমুনা নদী পাড়ের হাজার নারীর একজন।

পরিচালক মোহাম্মদ হোসেন জেমী বলেন, গতানুগতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের ধারা থেকে বেরিয়ে এসে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের উপস্থাপনার ধারায় নির্মিত হচ্ছে ‘নদীকাব্য’। ফারজানা ছবির সঙ্গে আমার এই প্রথম কাজ। ওর অভিনয় দেখে বার বার আমার মনে পড়েছে মাইকেল চেখভের ‘অনুপ্রাণিত অভিনয়ের’ ছক। নতুন হলেও পরান চরিত্রটি চ্যালেঞ্জের সঙ্গে মোকাবেলা করেছে এবং সফলও হয়েছে। তিনি জানান দেশের বিভিন্ন মাধ্যমে প্রদর্শনসহ বিদেশে ফিল্ম ফেস্টিভালে প্রদর্শনের জন্য বর্তমানে চলচ্চিত্রের পোস্ট প্রডাকশনের কাজ চলছে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা