মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে আইনের শাসন নেই মির্জা ॥ ফখরুল

দেশে আইনের শাসন নেই মির্জা ॥ ফখরুল

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ॥ বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যে দেশের প্রধান বিচারপতি যখন বলেন দেশে আইনের শাসন নেই, তখন বলার অপেক্ষা থাকে না দেশের অবস্থা কোথায়? আ’লীগ সরকার আজ গোটা দেশকে কারাগারে পরিনত করেছে।

দেশে আইনের শাসন নেই। তিনি আরো বলেন, বিএনপিকে ক্ষমতায় আনার জন্য নয়, দেশের মানুষের ভোটের অধিকার ফিরে দিতে বিএনপি নির্বাচনে যেতে চায়। তবে সেই নির্বাচন হতে হবে নিরোপক্ষ সরকারের অধীনে। তাই আমাদের ভোটের অধিকার ছিনিয়ে আনতে হবে। আমরা চাই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন।

বাংলাদেশে এখন সবচেয়ে খারাপ সময় চলছে। কারণ এ আ’লীগ সরকার গণতন্ত্রের একটা মুখোশ পড়ে আছে। বাংলাদেশের ইতিহাসে যত দূর্নীতি হয়েছে তার সিংহভাগ এই আ’লীগ সরকারের আমলেই। দেশে বর্তমানে এক দলীয় শাসন ব্যবস্থা চলছে। শুধু একদলীয় শাসন ব্যবস্থা বললে ভুল হবে এক ব্যক্তির শাসন ব্যবস্থা।

এখানে মানবাধিকার বলতে কিছু নেই, জবাবদিহিতাও নেই। নামে মাত্র একটা সংসদ আছে যেখানে জনগণের সমস্যা সমাধানের কোনো আলোচনা করা হয় না। যে সংসদে বিরোধী দল আছে যাকে সবাই বলে গৃহপালিত বিরোধী দল। তারা জলসা পার্টির দর্শক হয়ে শুধু হাতে তালি দেন। বিএনপি এই আ’লীগ সরকারের দূঃশাসনক পরাজিত করে একটি শান্তিময় দেশ গঠন করতে চায়।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা পরিষদ অডিটরিয়ামে লালমনিরহাট জেলা বিএনপির ত্রি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন। সম্মেলনে সভাপতিত্ব করেন সাবেক উপমন্ত্রী জেলঅ বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু।

সম্মেলনে বক্তব্য রাখেন,খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা মিজানুর রহমান মিনু, কেন্দ্রীয় বিএনপি’র কুটিরশিল্প বিষয়ক সম্পাদক মোজাফ্ফর হোসেন, কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার হাসান রাজীব প্রধান ও লালমনিরহাট জেলা বিএনপি’র সম্পাদক হাফিজুর রহমান বাবলা প্রমুখ।

শীর্ষ সংবাদ:
শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা