বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মল্লিকার একক সঙ্গীতানুষ্ঠান

স্টাফ রিপোর্টার ॥ দেশের তরুণ প্রতিভাবান কণ্ঠশিল্পী মল্লিকা। তরুণ প্রজন্মের এই কণ্ঠশিল্পী মল্লিকা মূলত ক্ল্যাসিক্যাল সঙ্গীতেরও একজন উদীয়মান তারকা। ছোটবেলা থেকেই গানের সঙ্গে যুক্ত। উচ্চাঙ্গসঙ্গীতের ওপর ভারত থেকে তালিম নিয়েছেন। তাঁর প্রথম অডিও একক এ্যালবামও প্রকাশ হয়েছে ওপার বাংলায় সাগরিকার ব্যানারে। এ পর্যন্ত প্রায় ১৩টি একক গানের এ্যালবাম প্রকাশ হয়েছে তার। সর্বশেষ তাঁর মৌলিক গানের একক এ্যালবাম ‘প্রেমের দীর্ঘপথ’ প্রকাশ করেছে লেজার ভিশন। এ এ্যালবামের গানগুলোর কথা ও সঙ্গীত পরিচালনা করেছেন দেশের গুণসঙ্গীত ব্যক্তিত্ব আহমেদ ইমতিয়াজ বুলবুল। রবিবার সন্ধ্যায় জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে তরুণ প্রতিভাবান এই গায়িকার একক সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়। শুদ্ধধারার সাহিত্য ও সাংস্কৃতিক কর্মীদের সংগঠন শুভজন আয়োজিত একক সঙ্গীতানুষ্ঠানে শিল্পী মল্লিকা দুই বাংলার জনপ্রিয় সব গান পরেবেশন করেন। এছাড়া অনুষ্ঠানে তিনি গজল, ভজন, ঠুমরি ও ক্ল্যাসিক্যাল ঘরানার গান, ও আধুনিক বাংলা গান গেয়ে শ্রোতাদের মুগ্ধ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিল্পীকে শুভাশিস জানান কবি কাজী রোজী এমপি।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রধান অধ্যাপক শফিক উজ জামান, বিটিভির সংবাদ বিভাগের পরিচালক কবি নাসির আহমেদ, কথাসাহিত্যিক মইনুদ্দিন কাজল, গীতিকবি সহিদুল্লাহ ফরায়জি, এসএ টিভির বার্তা প্রধান মাহমুদ আল ফয়সাল, বাংলাদেশ ব্যাংকের সাবেক মহাব্যবস্থাপক এএফএম আসাদুজ্জামান, কবি আসলাম সানী এবং কবি নইম হাসানসহ আরও অনেকে। শুভজনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী তরুণ রাসেলের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা পর্বের সভাপতিত্ব করেন গীতিকবি এম আর মনজু।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা