সোমবার ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চীনা প্রেসিডেন্টের প্রশংসায় ট্রাম্প

চীনা প্রেসিডেন্টের প্রশংসায় ট্রাম্প

অনলাইন ডেস্ক ॥ উত্তর কোরিয়াকে নিয়ন্ত্রণের জন্য চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এর প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এসময় চীনা প্রেসিডেন্টকে ‘খুব ভালো মানুষ’ উল্লেখ করে ট্রাম্প আরো বলেন তিনি (জিনপিং) তার দেশকে ভালোবাসেন।

হোয়াইট হাউসের ওভাল অফিসে ব্রিটিশ বার্তা সংস্থা- রয়টার্সকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, উত্তর কোরীয় সঙ্কট সমাধানে জিনপিং কূটনৈতিক সমাধানের পক্ষে কাজ করেছেন, কিন্তু তারপরও এটি তার জন্য ‘কঠিন’ ছিল এমনকি সেখানে একটি বড়ধরণের সংঘাতের সম্ভাবনা খুবই ঘনিয়ে আসছিলো। এছাড়া ট্রাম্প আরো বলেছেন, তরুণ বয়সেই উত্তর কোরিয়ার মতো একটি দেশকে পরিচালনা করা কিম জং উনের জন্য অত্যন্ত কঠিন একটি কাজ।

এদিকে, আজ শুক্রবার উত্তর কোরিয়া সম্পর্কে আলোচনার জন্য জাতিসংঘের নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠক ডাকা হয়েছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন জানিয়েছেন, উত্তর কোরিয়া আবারও পারমাণবিক পরীক্ষা চালালে চীন দেশটির ওপর নিষেধাজ্ঞা আরোপ করবে বলে যুক্তরাষ্ট্রকে জানিয়েছে। উল্লেখ্য, ট্রাম্পের নির্বাচনী প্রচারণার অন্যতম বিষয় ছিল চীনের বিরোধিতা। যুক্তরাষ্ট্রে চীনা অর্থনীতির প্রভাব সম্পর্কে তিনি তখন বলেছিলেন, ‘চীন যুক্তরাষ্ট্রকে ধর্ষণ করছে।’ নির্বাচনে জয়ের পরপরই ট্রাম্প অভিযোগ করেছিলেন, ‘উত্তর কোরিয়ার বিষয়ে চীন কোনও পদক্ষেপ নিচ্ছে না।’ আর এমনটা চলতে থাকলে ‘যুক্তরাষ্ট্র এককভাবেই পদক্ষেপ নেবে’ বলেও তিনি হুমকি দিয়েছিলেন। বিবিসি।

শীর্ষ সংবাদ:
স্বাধীনতা রক্ষা করতে হবে         সিরাজগঞ্জে তিন এমপি, হবিগঞ্জে ১০ বিচারকের করোনা শনাক্ত         বিনা নোটিসে উচ্ছেদ করা হবে ॥ মেয়র আতিক         সখ্য গড়ে আপত্তিকর ছবি তুলে প্রতারণা করত ওরা         দায়িত্বশীল আচরণ ও বক্তব্য দিন- বিএনপি নেতাদের কাদের         শহীদ মিনারে ফুল দিতে টিকা সনদ ও মাস্ক বাধ্যতামূলক         করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন