মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জিসিসি মেয়রের দায়িত্বে ফিরতে বাধা নেই

জিসিসি মেয়রের দায়িত্বে  ফিরতে  বাধা নেই

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুর সিটি কর্পোরেশনের (জিসিসি) মেয়রের দায়িত্বে ফিরতে অধ্যাপক এম এ মান্নানের আর বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী। গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও মেয়র মান্নানের পক্ষের আইনজীবী মো. মঞ্জুর মোরশেদ প্রিন্স জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেওয়া বরখাস্তের আদেশের বিরুদ্ধে মেয়র মান্নানের করা একটি রিট আবেদনের প্রাথমিক শুনানী শেষে গত ১৩ এপ্রিল (বৃহস্পতিবার) বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাই কোর্ট বেঞ্চ ছয় মাসের জন্য বরখাস্তের স্থগিতাদেশ দেন।

পরে রাষ্ট্রপক্ষ ওই আদেশের বিরুদ্ধে আদালতে লিভ টু আপিল করলে তা সঠিক না হওয়ায় গত ১৭ এপ্রিল (সোমবার) চেম্বার জজ ফেরত দেন এবং এক সপ্তাহের মধ্যে তা সংশোধন করে জমা দেয়ার কথা বলেন আদালত। কিন্তু মঙ্গলবার শেষ দিনেও তা জমা না হওয়ায় মেয়র মান্নানের বরখাস্তের আগের দেয়া স্থগিতাদেশ বহাল রয়েছে। এর ফলে জিসিসি মেয়রের দায়িত্বে ফিরতে অধ্যাপক এমএ মান্নানের আইনগত আর কোন বাধা নেই।

একই সঙ্গে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেওয়া বরখাস্তের আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে ১৩ এপ্রিল (বৃহ¯পতিবার) রুল জারি করেছিল আদালত এবং চার সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়।

শীর্ষ সংবাদ:
উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি