বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মামলা করলেন শাওন

মামলা করলেন শাওন

স্টাফ রিপোর্টার ॥ জিডি (সাধারণ ডায়রি) করার পর এবার যুক্তরাষ্ট্র প্রবাসী বান্টি মীরের বিরুদ্ধে মামলা করেছেন হুমায়ূন আহমেদের স্ত্রী নির্মাতা-অভিনেত্রী মেহের আফরোজ শাওন। ফেসবুকে স্ট্যাটাস ও লাইভ ভিডিওতে শাওন ও তার পরিবারকে নিয়ে অশালীন মন্তব্য ও জীবননাশের হুমকির প্রেক্ষিতে ধানমণ্ডি থানায় গত ২৪ ফেব্রুয়ারি জিডি করেছিলেন তিনি। অার এবার একই কারণে আইসিটি অ্যাক্ট ৫৭ ধারায় মামলা করলেন। শাওন আজ রবিবার দুপুরের দিকে ধানমণ্ডি থানায় মামলাটি করেন।

এ প্রসঙ্গে শাওন বলেন, বেশ কয়েকদিন ধরেই বান্টি মীর নামের এক ব্যক্তি আমার ও আমার মায়ের সম্পর্কে অশালীন বক্তব্য প্রচার করে যাচ্ছেন। স্ট্যাটাস ও লাইভ ভিডিওতে তিনি নানা রকম আজেবাজে কথা ছড়াচ্ছেন। শুধু তাই নয়, ফেসবুক ভিডিও লাইভের মাধ্যমে আমাকে প্রাণনাশেরও হুমকি দিয়েছেন। স্বাভাবিকভাবেই আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। প্রথমে তাই একটি সাধারণ ডায়েরি করেছিলাম। পরবর্তী পদক্ষেপ হিসেবে আজ ধানমণ্ডি থানায় মামলাটি করেছি।

শাওন বলেন, মামলায় আগের অভিযোগের সঙ্গে যোগ করা হয়েছে অনালাইনে হয়রানির বিষয়টি।

এদিকে জানা গেছে, মামলার পাশিপাশি শাওন পুলিশকে বান্টি মীরের কার্যকলাপ বিষয়ে বেশ কিছু প্রমাণাদি উপস্থাপন করেছেন। সেগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে পুলিশ।

প্রসঙ্গত, বান্টি মীর আমেরিকা প্রবাসী। মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ ইস্যুকে কেন্দ্র করে শাওনের বিরুদ্ধে গত কয়েকদিন ধরে ফেসবুকে আক্রমণাত্মক বক্তব্য ছড়াচ্ছেন তিনি।

এদিকে ‘ডুব’ সিনেমায় হুমায়ূন আহমেদের জীবনের ঘটনাকে দেখানো হচ্ছে আশংকা করে আপত্তি তুলেছেন শাওন।

শাওনের অভিযোগের পরিপ্রেক্ষিতে তথ্য মন্ত্রণালয় থেকে স্থগিতাদেশ দেওয়া হয় ‘ডুব’ ছবির অনাপত্তিপত্রে। সে কারণে নির্মাণ শেষে সেন্সর বোর্ডে জমা পড়ার আগেই থমকে যায় চলচ্চিত্রটির বাংলাদেশে মুক্তি প্রক্রিয়া।

শীর্ষ সংবাদ:
নরসিংদীর রায়পুরায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৩০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ৫৯৫ জন         কুয়াকাটার জেলেরা বিপাকে ॥ এখনও মিলছেনা কাঙ্খিত ইলিশ         ‘বেলজিয়াম রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা অব্যাহত রাখবে’         ইরানে সাইবার আক্রমণে জ্বালানি বিতরণ নেটওয়ার্ক অচল         গণটিকার দ্বিতীয় ডোজ শুরু আজ         পাটুরিয়ায় যানবাহনসহ ফেরিডুবি ॥ দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান শুরু         সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি