সোমবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রফেসর আনিসুজ্জামান অসুস্থ, হাসপাতালে ভর্তি

স্টাফ রিপোর্টার ॥ ইমেরিটাস প্রফেসর ড. আনিসুজ্জামান ফুসফুসে সংক্রমণের কারণে হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি বর্তমানে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন। তার শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে। দীর্ঘদিন ধরেই তিনি ফুসফুস সংক্রমণে ভুগছেন। হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশিস কুমার চক্রবর্তী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ডাঃ আশিস জানান, গত শুক্রবার রাতে শারীরিক অসুস্থতাজনিত কারণে ড. আনিসুজ্জামানকে হাসপাতালে ভর্তি করান তার স্বজনরা। এ সময় ফুসফুসে সংক্রমণের কারণে তিনি বমি করছিলেন এবং খেতে পারছিলেন না। তবে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর তিনি এখন আগের চেয়ে সুস্থ রয়েছেন। ড. আনিসুজ্জামান হাসপাতালের চীফ কার্ডিওলোজিস্ট অধ্যাপক খন্দকার কামরুল ইসলামের অধীনে চিকিৎসাধীন।

তিনি বলেন, চিকিৎসকরা জানিয়েছেন, ড. আনিসুজ্জামানের হার্টে পাম্প ক্ষমতা কমে গেছে। এছাড়াও ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের সমস্যাও রয়েছে তার। তার ইলেক্ট্রোলাইটেও সমস্যা রয়েছে। দুটো রিং পরানো থাকায় তার চিকিৎসার ব্যাপারে অত্যন্ত সতর্কতা অবলম্বন করা হচ্ছে। তিনি আরও বলেন, তার চিকিৎসায় এরই মধ্যে একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। শনিবার রাতে তার এমআরআই ও অন্যান্য পরীক্ষা-নিরীক্ষা করার কথা। এসব পরীক্ষার রিপোর্টের ভিত্তিতে আবারও নতুন করে মেডিক্যাল বোর্ড গঠন করে তার চিকিৎসা করা হবে।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস