সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাইগারদের ব্যাটিং নিয়ে আক্ষেপ জানিয়েছিলেন মাশরাফি

টাইগারদের ব্যাটিং নিয়ে আক্ষেপ জানিয়েছিলেন মাশরাফি

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশের সফলতম অধিনায়কের মুখটা আজ ভীষণ বিবর্ণ। অধিনায়কত্বের ক্যারিয়ার এমন বাজে অভিজ্ঞতা খুব কমই পেতে হয়েছে তাকে।

সিরিজ হারার পর হোয়াইটওয়াশ- কে নেবে এই দায়? যে মানুষটি নিজের সর্বস্ব উজাড় কর দেয় মাঠে তাকে নিশ্চয়ই দোষ দেবে না দর্শকরা। মুস্তাফিজের অনুপস্থিতিতে দ্বিতীয় ওয়ানডেতে তিনি ৩ উইকেট নিয়েছিলেন। তবে কেন এমন বাজেভাবে পরাজয়?

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ম্যাশ বললেন বহুদিন পর এই সিরিজে বাংলাদেশ একটি দল হয়ে খেলতে পারেনি। সবকিছুই কেমন যেন ছন্নছাড়া ছিল। অধিনায়কের ভাষায়, "আমরা কিছু ভালো সুযোগ তৈরি করেছিলাম। কিন্তু দল হিসেবে খেলতে না পারায় সফলতা পাইনি। "

দীর্ঘ ৫ বছর পর নিউজিল্যান্ড সফরে গেছে বাংলাদেশ। সেখানকার বিরূপ আবহাওয়ার সাথে খাপ খাইয়ে নিতে অস্ট্রেলিয়ায় কোটি টাকা ব্যয়ে ১০ দিনের ক্যাম্প করেছে। খেলেছে দুটি প্রস্তুতি ম্যাচ। নিউজিল্যান্ডে গিয়েও একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে টাইগাররা। কিন্তু মাঠের পারফর্মেন্সে তার কোনো প্রতিফলন দেখা যায়নি। নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে এখনও পর্যন্ত কোনো ম্যাচ জিততে না পারার 'রেকর্ড' অক্ষুণ্নই থাকল।

বিষয়টি উল্লেখ করে মাশরাফি বাকি দুই সিরিজে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করলেন। তিনি বললেন, "এখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়াটা অনেক কঠিন। কিন্তু, এটা ঠিক আমরা প্রতি ম্যাচেই উন্নতি করেছি। এখনো এই সফরের অনেকটা বাকি রয়েছে। আশা করি আমরা ভালোভাবেই দাঁড়াব। "

ব্যাটিং নিয়ে গত ম্যাচেও আক্ষেপ জানিয়েছিলেন মাশরাফি। তৃতীয় ম্যাচ শেষেও তার কণ্ঠে সেই আক্ষেপ থাকল। বললেন, "প্রথম ম্যাচ হেরে গেলেও আমরা ভালো ব্যাটিং করেছিলাম। কিন্তু শেষ দুই ম্যাচে হঠাৎ করে ধস নেমেছে। "

এই ধসের কারণ অনুসন্ধান যত দ্রুত করবে বাংলাদেশ ততই মঙ্গল। এখনও টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ বাকি। তাই ঘুরে দাঁড়ানোর যথেষ্ট সুযোগ আছে। আগামী ৩ জানুয়ারি থেকে নেপিয়ারে অনুষ্ঠিতব্য ম্যাচের মাধ্যমে শুরু হবে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ নিয়ন্ত্রণে চ্যালেঞ্জ ॥ কঠোর অবস্থানে সরকার         পি কে হালদার তিন দিনের রিমান্ডে         ‘ফাতেমা’ ধানে নতুন আশা         দুর্ঘটনায় ক্রিকেটার সাইমন্ডসের অকালমৃত্যু         এক হৃৎপিন্ডে জোড়া লাগা দুই শিশু         নিউইয়র্কে বাংলাদেশী অধ্যুষিত শহরে বন্দুক হামলা ॥ নিহত ১০         বছরে পানিতে ডুবে মারা যায় ১৯ হাজার শিশু         গমের বিকল্প উৎসের সন্ধান করছেন আমদানিকারকরা         ৭৮০ এজেন্সি এবার হজ কার্যক্রম পরিচালনার অনুমতি পেলো         ভারত সরকারীভাবে গম রফতানি বন্ধ করেনি ॥ খাদ্যমন্ত্রী         আগামী মার্চে পদ্মা সেতু দিয়ে ঢাকা-ভাঙ্গা রেল চলাচলের সম্ভাবনা রয়েছে॥ রেলমন্ত্রী         সাবেক রেলমন্ত্রী মো. মুজিবুল হক হাসপাতালে ভর্তি         গ্যাসের দাম তিনগুণ হচ্ছে ইউরোপে         ‘গুরুতর অসুস্থ’ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন         হাতের কবজি বিচ্ছিন্ন হওয়া পুলিশ কনস্টেবলকে ঢাকায় আনা হয়েছে         আইসিইউতে বিএনপি নেতা মঈন খান         দেশের সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ বিমানবন্দরে বিটিভি দেখানোর নির্দেশ         বিএনপি আসলে কী চায়, নিজেরাও জানে না         ইউএই’র নতুন প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকে প্রধানমন্ত্রীর অভিনন্দন         মাদারীপুরে নিজ কার্যালয় থেকে খাদ্যগুদাম কর্মকর্তার লাশ উদ্ধার