রবিবার ২৩ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাইগারদের ব্যাটিং নিয়ে আক্ষেপ জানিয়েছিলেন মাশরাফি

টাইগারদের ব্যাটিং নিয়ে আক্ষেপ জানিয়েছিলেন মাশরাফি

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশের সফলতম অধিনায়কের মুখটা আজ ভীষণ বিবর্ণ। অধিনায়কত্বের ক্যারিয়ার এমন বাজে অভিজ্ঞতা খুব কমই পেতে হয়েছে তাকে।

সিরিজ হারার পর হোয়াইটওয়াশ- কে নেবে এই দায়? যে মানুষটি নিজের সর্বস্ব উজাড় কর দেয় মাঠে তাকে নিশ্চয়ই দোষ দেবে না দর্শকরা। মুস্তাফিজের অনুপস্থিতিতে দ্বিতীয় ওয়ানডেতে তিনি ৩ উইকেট নিয়েছিলেন। তবে কেন এমন বাজেভাবে পরাজয়?

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ম্যাশ বললেন বহুদিন পর এই সিরিজে বাংলাদেশ একটি দল হয়ে খেলতে পারেনি। সবকিছুই কেমন যেন ছন্নছাড়া ছিল। অধিনায়কের ভাষায়, "আমরা কিছু ভালো সুযোগ তৈরি করেছিলাম। কিন্তু দল হিসেবে খেলতে না পারায় সফলতা পাইনি। "

দীর্ঘ ৫ বছর পর নিউজিল্যান্ড সফরে গেছে বাংলাদেশ। সেখানকার বিরূপ আবহাওয়ার সাথে খাপ খাইয়ে নিতে অস্ট্রেলিয়ায় কোটি টাকা ব্যয়ে ১০ দিনের ক্যাম্প করেছে। খেলেছে দুটি প্রস্তুতি ম্যাচ। নিউজিল্যান্ডে গিয়েও একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে টাইগাররা। কিন্তু মাঠের পারফর্মেন্সে তার কোনো প্রতিফলন দেখা যায়নি। নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে এখনও পর্যন্ত কোনো ম্যাচ জিততে না পারার 'রেকর্ড' অক্ষুণ্নই থাকল।

বিষয়টি উল্লেখ করে মাশরাফি বাকি দুই সিরিজে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করলেন। তিনি বললেন, "এখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়াটা অনেক কঠিন। কিন্তু, এটা ঠিক আমরা প্রতি ম্যাচেই উন্নতি করেছি। এখনো এই সফরের অনেকটা বাকি রয়েছে। আশা করি আমরা ভালোভাবেই দাঁড়াব। "

ব্যাটিং নিয়ে গত ম্যাচেও আক্ষেপ জানিয়েছিলেন মাশরাফি। তৃতীয় ম্যাচ শেষেও তার কণ্ঠে সেই আক্ষেপ থাকল। বললেন, "প্রথম ম্যাচ হেরে গেলেও আমরা ভালো ব্যাটিং করেছিলাম। কিন্তু শেষ দুই ম্যাচে হঠাৎ করে ধস নেমেছে। "

এই ধসের কারণ অনুসন্ধান যত দ্রুত করবে বাংলাদেশ ততই মঙ্গল। এখনও টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ বাকি। তাই ঘুরে দাঁড়ানোর যথেষ্ট সুযোগ আছে। আগামী ৩ জানুয়ারি থেকে নেপিয়ারে অনুষ্ঠিতব্য ম্যাচের মাধ্যমে শুরু হবে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

শীর্ষ সংবাদ:
“বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম”         নারী দিবসে জাতীয় পর্যায়ে সম্মাননা পাচ্ছেন শ্রেষ্ঠ ৫ জয়িতা         বঙ্গবন্ধুকে হত্যা করার পর ২১ বছর বাজেনি ৭ মার্চের ভাষণ         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্পিকারের শ্রদ্ধা         উপসচিব পদে পদোন্নতি পেলেন ৩৩৭ কর্মকর্তা         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         “রাজনৈতিক কূটকৌশলে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে বিএনপি”         নওগাঁয় ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দিবস পালিত হয়েছে         জিয়ার খেতাব বাতিলের সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি ॥ মুক্তিযুদ্ধ মন্ত্রী         স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করায় বিএনপিকে সাধুবাদ তাপসের         ঐতিহাসিক ৭ মার্চ আজ         জাতির পিতার প্রতিকৃতিতে সর্বস্তরের শ্রদ্ধা         কার্টুনিস্ট কিশোরের শারীরিক পরীক্ষার প্রতিবেদন আজ         কমনওয়েলথের শীর্ষ তিন মহিলা নেতার অন্যতম শেখ হাসিনা         বিএনপির ৭ মার্চ পালনের ঘোষণা রাজনৈতিক ভন্ডামি ॥ কাদের         যৌতুকমুক্ত সমাজ গড়তে সরকার বলিষ্ঠ পদক্ষেপ নিয়েছে ॥ তথ্যমন্ত্রী         বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিশ্বের শ্রেষ্ঠ ভাষণের মধ্যে অন্যতম ॥ আমু         সূত্রাপুরে হিযবুত তাহরীরের তিন সদস্য গ্রেফতার         গাছের সঙ্গে ধাক্কা লেগে মোটরবাইক আরোহী নিহত         ফেনীতে ভবনে বিস্ফোরণ, মা-মেয়েসহ তিনজন দগ্ধ