শনিবার ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আত্মহত্যা করতে চেয়েছিলেন নায়িকা শমা!

আত্মহত্যা করতে চেয়েছিলেন নায়িকা শমা!

অনলাইন ডেস্ক॥ ২০০৪ সালে ভারতের সোনি টিভি-র জনপ্রিয় ধারাবাহিক ‘ইয়ে মেরি লাইফ হ্যায়’-এর নায়িকা শমা সিকন্দর বেশ কয়েক বছর ধরেই যেন নিখোঁজ। টেলিভিশনের কোন ধারাবাহিকে তাকে দেখা যায় না, হিন্দিসহ অন্যান্য ছবিতেও তাকে বিশেষ কাজ করতে দেখা যায় না। তবে কি বিয়ে করে সংসারী হয়েছেন? তেমন খবরও পাওয়া যায়নি। এই ভাবে চলতে চলতে তাঁকে প্রায় ভুলতেই বসেছিলেন দর্শকরা।

দীর্ঘদিন নির্বাসনে থাকার পরে এ বছরের গোড়ায় তিনি তাক লাগিয়ে দিয়েছেন তার শর্টফিল্ম ‘সেক্স্যাহলিক’-এ। এই স্বল্প দৈর্ঘ্যের ছবিতে একজন কামোন্মাদ ধনী গৃহবধূর ভূমিকায় অভিনয় করেছেন শমা, যে কি না এক দিন হঠাৎ তার স্বামীকে জানায়, সাত মাসে ২০ জন পুরুষের শয্যাসঙ্গিনী হয়েছেন। ছবিটি যথেষ্ট প্রশংসা পায় এবং অত্যন্ত ঘনিষ্ঠ দৃশ্য থাকার জন্য সমালোচিতও হয়।

ছবিটি মুক্তি পেয়েছিল এই বছরের গোড়ার দিকে। ছবি নিয়ে হই চই, প্রচার ইত্যাদির পরেও বেশ অন্তরালেই ছিলেন শমা। কিন্তু প্রতিভাবান এই অভিনেত্রী হঠাৎ এমন নির্বাসনে গিয়েছিলেন কেন? সম্প্রতি তা জানা গেল একটি সর্বভারতীয় দৈনিকের সাক্ষাৎকারে। শমা সেখানে জানিয়েছেন যে, দীর্ঘদিন বাইপোলার ডিজঅর্ডারে ভুগছিলেন তিনি। এর জেরে প্রচণ্ড মানসিক অবসাদ দেখা দেয় তার।

তার প্রাক্তন বয়ফ্রেন্ড বিষয়টি বুঝতে পেরে কাউন্সেলিংয়ের প্রস্তাব দিলেও বার বার এড়িয়ে যেতেন শমা। সাক্ষাৎকারে তিনি বলেছেন, তার ডিপ্রেশন এতটাই বেশি ছিল যে, তিনি সেরে উঠতেই চাইতেন না। এই রকম অবসাদগ্রস্ত অবস্থাতেই তিনি আত্মহত্যারও চেষ্টা করেন। শমা যে এমন কিছু একটা করতে যাচ্ছেন, সেটা তার পরিবারের লোকজন একেবারেই টের পাননি।

প্রতিদিনের মতোই ঘুমাতে যাওয়ার আগে মায়ের সঙ্গে দেখা করেন তিনি এবং বলেন, সকালে তাকে ঘুম থেকে তোলার জন্য ডাকাডাকি না করতে। এর পরে নিজের ঘরে গিয়ে একগুচ্ছ ঘুমের ওষুধ খেয়ে ফেলেন। প্রায় বেহুঁশ হয়ে পড়ার আগে তিনি নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য এসএমএস করে জানান তার ভাইকে। সেই এসএমএস দেখেই আশঙ্কাগ্রস্ত হয়ে শমার ভাই ফোন করেন তাদের মাকে। মোটামুটি ভাবে ঘুমের ওষুধ খাওয়ার তিন ঘণ্টার মাথায় তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

শমা বলেন, অনেক কষ্টে এই বিপর্যয় কাটিয়ে উঠেছেন তিনি। টানা দু’বছর ওষুধ খেয়েও কমেনি এই ডিজঅর্ডার। অবশেষে নিজেই নিজের সঙ্গে লড়াই করে কাটিয়ে ওঠেন এই বিপর্যয়। শমা সাক্ষাৎকারে বলেছেন, তিনি এখন জীবনের প্রত্যেকটি ছোট ছোট বিষয়ে আনন্দ নেওয়ার চেষ্টা করেন। নিজের সেই ভয়ঙ্কর দিনগুলির অভিজ্ঞতা মিডিয়ার মাধ্যমে জানাতে চান সবাইকে। যাতে তার মতো আরও যারা মানসিক বিপর্যয়ে ভুগছেন, তারাও বেরিয়ে আসতে পারেন এই অন্ধকার পর্যায় থেকে।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার