শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

বড় লিডের পথে শ্রীলঙ্কা

  • হারারে টেস্টে হেরাথের ৫ উইকেট

স্পোর্টস রিপোর্টার ॥ হারারেতে দ্বিতীয় ও শেষ টেস্টে বড় লিডের পথে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ৫০৪ রান করার পর প্রতিপক্ষ জিম্বাবুইয়েকে ২৭২ রানে গুটিয়ে দিয়েছে সফরকারীরা। তৃতীয়দিনের দ্বিতীয় সেশনে এ রিপোর্ট লেখার সময় ২ উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে তাদের সংগ্রহ ২১ রান। সব মিলিয়ে ২৫৩ রানের লিড রঙ্গনা হেরাথদের। হাতে ৮ উইকেট ও দুইদিন। সুতরাং স্বাগতিকদের রানের পাহাড়ে চাপা দেয়ার সুযোগ অতিথিদের সামনে। প্রথম টেস্টে বড় জয়ে দুই ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে শ্রীলঙ্কা। ২ উইকেটে ১২৬ রান নিয়ে মঙ্গলবার প্রথম ইনিংসের খেলা শুরু করে জিম্বাবুইয়ে। হেরাথের মারাত্মক ঘূর্ণি বলের মুখে গ্রেয়ামে ক্রেমারের দল এদিন মোটেই সুবিধা করতে পারেন। ১২৬ রান যোগ করতেই বাকি ৮ উইকেট হারায় স্বাগতিকরা। সর্বোচ্চ ৮০ রান করে আউট হন ওপেনার ব্রায়ান চারি। এছাড়া হাফ সেঞ্চুরি পেয়েছেন ক্রেইগ অরভিন ও শন উইলিয়ামস। অরভিন ৬৪ ও শন ফেরেন ব্যক্তিগত ৫৮ রানে। পিটার মুর ৩৩ ও ম্যালক ওয়ালারের ১৮ উল্লেখ্য। জিম্বাবুইয়ের বাউন্সি উইকেটেও অসাধারণ বোলিং করেছেন হেরাথ। ৭৫তম টেস্টে ক্যারিয়ারে ২৭ বারের মতো ৫ উইকেট তুলে নিয়েছেন ৩৮ বছর বয়সী বাঁহাতি অফস্পিনার। তার বোলিং ফিগার ২৬-৪-৮৯-৫। এর আগে ধনঞ্জয়া ডি সিলভা (১২৭) ও আসেলা গুনারতেœর (১১৬) ম্যারাথন দুই সেঞ্চুরির ওপর ভর করে প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে পাঁচ শতাধিক রানের পাহাড় গড়ে লঙ্কানরা। এ্যাঞ্জেলো ম্যাথুজের ইনজুরিতে সফরে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিচ্ছেন হেরাথ।

আরামবাগ-মুক্তিযোদ্ধা ম্যাচ ড্র

স্পোর্টস রিপোর্টার ॥ জেবি বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলে মঙ্গলবার অনুষ্ঠিত দ্বিতীয় খেলায় মুখোমুখি হয়েছিল দুইবারের লীগ চ্যাম্পিয়ন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং আরামবাগ ক্রীড়া সংঘ। নিষ্প্রাণ এই ম্যাচে কেউই জেতেনি, কেউ হারেওনি, আবার কেউ গোলও করেনি। অর্থাৎ গোলশূন্য ড্র।

প্রথম লেগে অবশ্য উভয়দলের মোকাবেলায় জিতেছিল মুক্তিযোদ্ধাই, ৩-০ গোলে। নিজেদের ত্রয়োদশ ম্যাচে এটা মুক্তিযোদ্ধার চতুর্থ ড্র। ১৯ পয়েন্ট নিয়ে তারা আছে পয়েন্ট টেবিলের আগের পঞ্চম স্থানেই। সমান ম্যাচে এটা আরামবাগের সপ্তম ড্র। তাদের পয়েন্টও ১৯। তবে গোল তফাতে পিছিয়ে থাকায় তারা আছে আগের ষষ্ঠ স্থানেই।

শীর্ষ সংবাদ: