বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৌদি জোটের বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬০

সৌদি জোটের বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬০

অনলাইন ডেস্ক॥ ইয়েমেনের লোহিত সাগর তীরবর্তী বন্দর নগরী আল হোদায়দায় একটি কারাগারে রোববার সৌদি আরবের নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় অন্তত ৬০ কয়েদি নিহত ও অপর ৩৮ জন আহত হয়েছে।

আক্রান্ত কারাগারটি আল-হোদায়দার আল-হায়দিয়া জেলায় অবস্থিত।

সূত্র জানায়, রোববার ভোরে কারাগারটিতে বিমান হামলা শুরু হয় এবং কয়েক ঘণ্টা ধরে উপর্যুপরি হামলা চলে। বিমান থেকে ফেলা বোমা বিস্ফোরণে কারগারটি মাটিতে মিশে যায়।

হাসপাতাল সূত্র ও হুথি নিয়ন্ত্রিত বার্তা সংস্থা সাবা এ খবর জানায়।

হাসপাতাল সূত্র সিনহুয়াকে ৬০ জন নিহত ও ৩৮ জন আহত হয়েছে বলে জানায়। পরে সাবা নিউজ এজেন্সি তাদের আরবি ও ইংরেজি ওয়েবসাইটে হতাহতের এ সংখ্যা নিশ্চিত করে।

উদ্ধারকর্মীরা এখনো কারাগারস্থলে তল্লাশি চালাচ্ছে।

আল-হোদায়দার স্বাস্থ্য দপ্তর আহতদের বাঁচাতে জনগণকে রক্ত দেয়ার আহ্বান জানিয়েছে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বৃদ্ধি করতে আগ্রহী আলজেরিয়া : বাণিজ্যমন্ত্রী         ‘১লা অক্টোবরের মধ্যে সব সংস্থাকে সিটি কর্পোরেশনের সাথে সমন্বয়ে আসতে হবে’         শোধরানো হবে প্রকল্পের অস্বাভাবিক খরচ         ঢাকায় ডি-এইট সম্মেলন জানুয়ারিতে         মালিকরাও প্রত্যাহার চান বাসের বর্ধিত ভাড়া         ‘ট্রেনের টিকিট হস্তান্তর করলে তিন মাসের জেল’         এবার টেলিভিশনের পর্দায় ‘হাসিনা: আ ডটার’স টেল’         জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপির নির্দেশনা         রিজেন্ট-জেকেজি সম্পর্কে যা জানি বলেছি : সাবেক স্বাস্থ্য মহাপরিচালক         করোনা আক্রান্ত কানিজ আলমাস আইসিইউতে         মীরজাদি সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নিয়োগ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১৭         ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যুদ্ধবিধ্বস্ত দেশকে ধ্বংস করা হয়েছে ॥ তথ্যমন্ত্রী         দেশের ৮ বিভাগে হচ্ছে ক্যানসার-কিডনি-হৃদরোগের চিকিৎসার বিশেষ হাসপাতাল         এসকে সিনহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         শিগগিরই ভারতের ভিসা চালুর চেষ্টা হচ্ছে জানালেন রীভা গাঙ্গুলি         সাবরিনা-আরিফুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছালো        
//--BID Records