বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হতাশার ড্র, তবু শীর্ষে ম্যানসিটি

স্পোর্টস রিপোর্টার ॥ কুফাটা লাগিয়েছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্ডিওলাই! নতুন মৌসুমের শুরু থেকেই উড়ছিল ইংলিশ ক্লাবটি। একের পর এক জয়ের পর একদিন স্প্যানিশ এই কোচ বলে বসলেন, ‘বাড়তি মনোযোগের জন্য এখন আমাদের হারা উচিত’। মজা করে বলা এই কথাটাই যেন এখন ম্যানসিটির খেলায় প্রতিফলিত হচ্ছে প্রতিনিয়ত।

ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে জয় যেন ভুলেই গেছে ম্যানচেস্টার সিটি। রবিবার রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে আবারও হোঁচট খেয়েছে গার্ডিওলার দল। এবার সাউদাম্পটনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ম্যানসিটি। এর ফলে টানা তিন ম্যাচ জয়বঞ্চিত থাকল তারা। টটেনহ্যাম হটস্পারের কাছে ২-০ গোলে হারের পর এভারটনের সঙ্গে ১-১ গোলে ড্র করে সিটিজেনরা। অবশ্য এই ড্রয়ের পরও পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে ম্যানসিটি।

আগের দুই ম্যাচে সার্জিও এ্যাগুয়েরোকে সেরা একাদশে না নিলেও সাউদাম্পটনের বিরুদ্ধে আর্জেন্টাইন তারকাকে প্রথমে সুযোগ দেন সিটি কোচ গার্ডিওলা। কিন্তু নামের প্রতি সুবিচার করতে পারেননি এই স্ট্রাইকার। উল্টো মেজাজ হারিয়ে দেখেন হলুদকার্ড। শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে স্বাগতিকরাই। তবে খেলার ধারার বিপরীতে ২৭ মিনিটে এগিয়ে যায় অতিথি সাউদাম্পটন। গোল করেন রেডমন্ড। পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মুহুর্মুহু আক্রমণ শাণাতে থাকে স্বাগতিকরা। তবে তাদের প্রথমার্ধ শেষ করতে হয় পিছিয়ে থেকেই।

বিরতির পরও ম্যাচে ফিরতে আক্রমণ অব্যাহত রাখে সিটি। সমতা ফেরাতেও বেশি সময় লাগেনি। ৫৫ মিনিটে বদলি হিসেবে নেমে স্বাগতিকদের উদ্ধার করেন নাইজিরিয়ান ফরোয়ার্ড কেলেচি ইহেনাচো। বেলজিয়ামের ফরোয়ার্ড রবার্ট ডি ব্রুইনের বদলি হিসেবে নামা ইহেনাচো গোল করেন। বাকি সময়ে জয়সূচক গোলের জন্য আপ্রাণ চেষ্টা চালাতে থাকে সাবেক চ্যাম্পিয়নরা। কিন্তু একাধিক সুযোগ নষ্ট করেন এ্যাগুয়েরো, ডেভিড সিলভা, রাহিম স্টার্লিং, গুন্ডোগানরা। শেষ পর্যন্ত তাই অস্বস্তির ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় ম্যানসিটিকে।

অবশ্য এই ড্রয়ের পরও পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে ম্যানসিটি। নয় ম্যাচ শেষে তাদের ভা-ারে জমা ২০ পয়েন্ট। সমান পয়েন্ট আছে আর্সেনাল ও লিভারপুলেরও। তবে গোলগড়ে এগিয়ে থেকে সবার ওপরে গার্ডিওলার দল। ইপিএলে বাজে সময়ের মধ্যে থাকা ম্যানসিটি উয়েফা চ্যাম্পিয়ন্স লীগেও খারাপ সময় কাটাচ্ছে। সবশেষ ম্যাচে তারা ন্যুক্যাম্পে বার্সিলোনার কাছে ৩-০ গোলে হেরে বিধ্বস্ত হয়।

শীর্ষ সংবাদ:
ঈদযাত্রায় গণপরিবহন চললেও বিক্রি হচ্ছে না অগ্রিম টিকিট         শিক্ষালয়ে গভর্নিং বডির সভাপতি হতে পারবেন না সাংসদেরা         বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো : প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে মৃতের তালিকায় আরও ৩৯ জন, শনাক্ত ২৭৩৩         পোশাক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর         ঈদে গণপরিবহন চলবে ॥ ওবায়দুল কাদের         এনবিআরের ই-পেমেন্ট সেবার উদ্বোধন         চলতি অর্থবছর রফতানির লক্ষ্যমাত্রা ৪৮ বিলিয়ন ডলার         ভুয়া সার্টিফিকেট নেওয়া ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা         আজীবন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন নাসিম ॥ আমু         করোনা ভাইরাস ॥ ভারতে এক দিনে ৩২ হাজারের বেশি আক্রান্ত         লতিফ সিদ্দিকীর মামলা স্থগিতই থাকবে         ঈদে ৪ জেলা থেকে যাতায়াত বন্ধে চিঠি         সেপ্টেম্বরে ভ্যাকসিন আনার ব্যাপারে ১০০% নিশ্চিত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়         গাইবান্ধায় বন্যা পরিস্থিতির অবনতি         বিল গেটস, ওবামাসহ প্রভাবশালীদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক         করোনায় ফের কাতালোনিয়ায় লকডাউন         নিউইয়র্কে সহিংসতায় বাংলাদেশিরা আতঙ্কে         করোনায় আক্রান্ত বড় ভাই, কোয়ারেন্টাইনে গাঙ্গুলি         করোনা রোগীর চিকিৎসায় রেমডেসিভির ওষুধ তৈরি করল ইরান        
//--BID Records