বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাভারে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ১৪ মামলার আসামি নিহত

  • এলাকায় আনন্দ মিছিল

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৩ অক্টোবর ॥ আশুলিয়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুর্ধর্ষ সন্ত্রাসী, ১৪ মামলার আসামি রাসেল দেওয়ান (৩৭) নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে গুলিসহ আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। নিহত রাসেল আশুলিয়া থানাধীন ‘নিরিবিলি টাকসুর’ এলাকার মৃত পিয়ার আলী দেওয়ানের ছেলে। রাসেল আশুলিয়া থানা জাতীয় শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিল। এ ঘটনায় থানায় পৃথক দুটি মামলা দায়ের হয়েছে।

শনিবার রাত তিনটার দিকে পাথালিয়া ইউনিয়নের কুরগাঁও এলাকার চারিপাড়া মহল্লায় এ ঘটনা ঘটে। তার বিরুদ্ধে ৪টি অস্ত্র, দুটি হত্যা, তিনটি ডাকাতি, একটি চুরি, একটি মাদক, তিনটি চাঁদাবাজিসহ সাভার ও আশুলিয়া থানায় অন্তত ১৪টি মামলা রয়েছে।

আশুলিয়া থানা পুলিশ জানায়, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়। এরপর অস্ত্র উদ্ধার ও সহযোগীদের গ্রেফতারের জন্য রাতে কুরগাঁও এলাকায় গেলে সেখানে পূর্ব থেকে ওতপেতে থাকা সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে রাসেল গুলিবিদ্ধ হয়ে আহত হয়। হামলাকারী সন্ত্রাসীরা তখন পালিয়ে যায়। রাসেলকে প্রথমে গুরুতর আহতাবস্থায় সাভার গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। এখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সুরতহাল শেষে সকাল সাড়ে নয়টার দিকে মৃতদেহ ঢামেক হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়। ঘটনাস্থল থেকে দুটি পিস্তল, ৮ রাউন্ড গুলি ও গুলির খোসা উদ্ধার করা হয়। বন্দুকযুদ্ধে এক দারোগাসহ ৩ পুলিশ সদস্যও আহত হয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডাঃ আমজাদুল হক জানান, নিহতের বুকে একটি গুলির চিহ্ন পাওয়া গেছে।

এলাকাবাসী জানান, রাসেল দেওয়ানের এলাকায় একটি সন্ত্রাসী বাহিনী রয়েছে। এহেন অপকর্ম নেই, যার সঙ্গে এ চক্রটি জড়িত নয়। নিজেকে বাঁচানোর কৌশল হিসেবে সে শ্রমিক লীগের রাজনীতির সঙ্গে যোগ দেয়। তার ক্রসফায়ারে নিহত হওয়ার ঘটনায় এলাকার সাধারণ মানুষ মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেছে। তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট নিহত রাসেল দেওয়ানের গডফাদারসহ এ সন্ত্রাসী চক্রের অন্যান্য সদস্যদেরও গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records