বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেষ হচ্ছে ধারাবাহিক নাটক ‘সাতটি তারার তিমির’

সংস্কৃতি ডেস্ক ॥ ধারাবাহিক নাটক ‘সাতটি তারার তিমির’ আজ শেষ হচ্ছে। ২০১৪ সালের ২৯ নবেম্বর এটিএন বাংলায় শুরু হয় আফসানা মিমি পরিচালিত ‘ডলস হাউস-২ সাতটি তারার তিমির। শুরুতে এটি ডেইলি সোপ হিসেবে প্রচার হলেও পরবর্তীতে তা সপ্তাহে দুইদিন করে প্রচার হয়। এটি ডলস হাউস নাটকের ধারাবাহিকের সিক্যুয়াল। আফসানা মিমির মূল ভাবনা এবং নজরুল ইসলামের নাট্যরূপে ধারাবাহিকটি যৌথভাবে পরিচালনা করেছেন আফসানা মিমি ও রাকেশ বসু। ধারাবাহিকটির মূল সপ্তর্ষীর ভূমিকায় অভিনয় করেছেন মৌসুমী হামিদ, জয়িতা মহলানবীশ, স্বর্ণা, শর্মিমালা, সানজিদা প্রীতি, মৌটুসী বিশ্বাস এবং মুমতাহিনা টয়া। এছাড়া আছেন দিলারা জামান, আল মামুন, সুবর্ণা মুস্তাফা, ইন্তেখাব দিনার প্রমুখ।

এক প্রবাসী বন্ধুর ফিরে আসাকে উপলক্ষ করে একদল বন্ধুর আবারও এক হওয়া। এ গল্প দিয়েই শুরু সাতটি তারার তিমির’ নাটকের আখ্যান। স্কুলজীবনের সোনালি দিনগুলো তারা একসঙ্গে কাটিয়েছিল। মৃত্তিকা, অপর্ণা, রুমানা, জেবা, তমা, সাগুফতা আর নন্দিনীÑ এই সাত বন্ধুকে নিয়ে ডলস হাউসের নতুন চলা। মানুষের জীবনের সবচেয়ে সুন্দর সময়গুলোর মধ্যে সবচেয়ে এগিয়ে থাকে স্কুল লাইফ। সেই সুন্দর সময় একসঙ্গে কাটানো পড়েছে তাদের। স্কুলে তাদের কমন গ্রুপ নেম-ই ছিল ‘সেভেন সামুরাই’! মজা করে কেউ ডাকত ‘সপ্তাহ’, কেউ বা উচ্ছলতার জোয়ার দেখে মুগ্ধ হয়ে বলত ‘রঙধনু’। তারা নিজেরাও একটা নাম ঠিক করে নিয়েছিল। সপ্তর্ষী। এই সপ্তর্ষীর নানা কাহিনী নিয়েই তৈরি হয় ‘সাতটি তারার তিমির’। ধারাবাহিকটি আজ ৩০০ পর্বে শেষ হচ্ছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি