শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুপারহিরো ফ্লাইং জাট

  • সব্যসাচী দাশ

মানুষের কল্পনার রাজ্য এতটাই বিশাল যে, কখনও কখনও আমাদের বসবাসের গ্রহ, এমনকি সৌরজগৎও তুলনায় অতিশয় ক্ষুদ্র মনে হয়। কেবল অসম্ভবকে সম্ভব নয় বরং অদেখাও দৃশ্যমান হয়। আমাদের কল্পরাজ্যে কতই না লাল নীল রঙিন ভাবনা স্বপ্নের জালে ধরা পড়ে। বাস্তবে মানুষ যাই হোক না কেন কল্পনায় সে অকল্পনীয় সত্তা। নিজেকে অতিমানব বা সুপারহিরো ভাবার বাসনা প্রায় সব মানুষের মনের আকাশে কখনও না কখনও উঁকি মারে। আমাদের এই অধরা রঙিন ভাবনা রং, রূপ ও রস দিয়ে সত্যি করার চেষ্টা করি চলচ্চিত্রের মধ্য দিয়ে। সিনেমা সবসময় আমাদের কল্পনাকে স্পর্শ করে।

সিনেমা নির্মাণে আমাদের কল্পনা রাজ্যের তুলনায় পশ্চিমাদের ভাবনার রাজ্য হয়ত অনেক বড়! কারণ তারাই প্রথম এসব স্বপ্ন কাল্পনিকভাবে বাস্তব করে আসছে। চলচ্চিত্র নির্মাণে বলিউড এখন সারা পৃথিবীতে পরিচিত। অন্যান্য ফিল্ম ইন্ডাস্ট্রির মতো বলিউড ও কাল্পনিক চরিত্র সৃষ্টি করে স্পর্শ করছে দর্শকদের মনের ফ্যান্টাসিকে। এই যেমন বলিউড শাহেনশাহ, অমিতাভ বচ্চন যখন তুফান হয়ে উড়ে এসে সব অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে কঠিন হয়ে দাঁড়াত, তখন কিন্তু সব দর্শক মনে মনে তুফান হওয়ার স্বপ্নে বিমোহিত হতো। বলিউড বাদশা শাহরুখ খানও বিগ বাজেটের সুপার হিরো হয়ে ইয়ং দর্শকদের হৃদয় জিতেছিলন।এদের ধারাবাহিকতায় বর্তমান প্রজন্ম যখন সুপার হিরো কৃষ’কে পেয়ে যায়, দর্শকদের কল্পনা তখন আরও বেশি শক্তিশালী হয়ে ওঠে। এবার অর্থাৎ ২০১৬-এর সুপারহিরো ফ্লাইং জাট। আসছে ২৫ আগষ্ট বলিউডসহ বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে এই সুপারহিরো এ্যাকশন মুভিটি। মার্শাল আর্ট বয় টাইগার শ্রফ সঙ্গে সুপার হিরোইন জ্যাকুলিন ফার্নান্দেজ, ফ্লাইং জাটের মূল চরিত্রে থাকছেন। এবারই প্রথম এক সাথে কাজ করছেন এই হার্টথ্রব হিরো-হিরোইন। ২০১৪ সালে হিরোপান্তি চলচ্চিত্রের মধ্য দিয়ে টাইগার শ্রফের অভিষেক ঘটে। যোগ্যতা প্রমাণ করে পেয়েছিলেন ফিল্ম ফেয়ার এ্যাওয়ার্ডের বেস্ট নিউ মেইলের খেতাব। এ বছর এ্যাকশন মুভি বাগি ছিল তার আর একটি সফল পদক্ষেপ। এবার দেশী পোশাকে সুপার হিরোর ভূমিকায় দেখা যাবে তাকে।গাঢ় নীল পেশাকে পাহারের উপর দাড়িয়ে কি বিপদ তিনি দেখছেন! সংকট মোকাবেলায় সুপার হিরোইজমের প্রভাব দর্শকরে মাত করবেন, এমনি আশা করছেন চলচ্চিটির সংশ্লিষ্টরা। সঙ্গে সুপারহিরোর প্রেমে দিয়ওনা হবার নতুন রোমান্স তো থাকছেই! চলচ্চিত্রের বিশেষ আকর্ষণ খল চরিত্রে দেখা যাবে অষ্ট্রেলিয়ার খ্যাতিসম্পন্ন পেশাদার রেসলার নাথান জোনসকে। ছবিটির একাধিক গানে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আতিফ আসলাম, পরিচালনা করেছেন ইয়াং কোরিওগ্রাফার ও পরিচালক রেমন ডি সুজা।

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি